Sort:  
 3 years ago 

কাহিনিগুলোর আমি একটাও জানতাম না। তবে আজকে সেই কাহিনী গুলো পড়ে আমার কাছে খুবই বেশী ভাল লাগলো। তবে আরেকটি কথা আপনার আজকের এই লিখাটি একেবারেই যুক্তিযুক্ত। আসলে কার অবস্থা যে কখন কেমন হয় তা আমরা কেউই বলতে পারিনা। নিজেদের অবস্থা ফেরাতে অবশ্যই আমাদের পরিকল্পনা এবং সে অনুযায়ী কাজ করা দরকার।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 3 years ago 

হ্যাঁ আপু আপনি অনেক সুন্দর এবং কি বাস্তব জীবনের কিছু গল্প তুলে ধরেছিলেন। মানুষের জীবন তো একটাই, কিন্তু গল্প থাকে তার পিছনে হাজারটা। কেউ জানে কেউ জানে না। তবে সত্যিকারে তারাই হিরো যারা এত কিছুর পরেও নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে। আমার চোখে আমি অনেক দেখেছি। আমরা যখন উচ্চমাধ্যমিক পড়ালেখা করতাম তখন আমাদের ক্লাসমেট যারা ছিল পিছনের বেঞ্চে বসে থাকত ঠিকমতো পড়াশোনা করত না স্কুলে আসতো না তারা এখন একেকজন আইকন আমার তুলনা। দু চারজন আমেরিকাতেও সত্যি বিষয়গুলো ভাবতে খুব অবাক লাগে। মানুষ চাইলে কিনা করতে পারে তাদের অদম্য শক্তি তাদেরকে অনেকদূর নিয়ে গেছে। আপনি অনেক সুন্দর করে এবং কি অনেক চিন্তা ভাবনা করে আপনি আমাদের মাঝে গল্পগুলো উপস্থাপন করেন। আমার কাছে খুবই ভালো লাগে। আপনার বিশেষত্ব কিছু গুণ আছে যেগুলো একজন যোদ্ধাদের থাকে। যাই হোক আপনার প্রতি ভালোবাসা অবিরাম। আমাদের সাথে এত সুন্দর গল্প শেয়ার করার জন্য।

 3 years ago 

আমাকে কম্পলিমেন্ট দেয়ার জন্য এবং এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনিই আপনার অতীতকে আপনার পিছনে রেখে যাওয়ার সিদ্ধান্ত নেবেন, আপনাকে নিজেকে বলতে হবেঃ "আমার অতীত আমাকে সংজ্ঞায়িত করে না।

যথার্ত বলেছেন আপু, একরাশ অনুপ্রেরণা পেলাম, লেখাগুলো হতে এবং অনেকগুলো অনুপ্রেরণার উদাহরণ পেলাম। সত্যি বলতে আমরা নিজের বৃত্ত হতে বের হতে চাইনা, যার কারনে আমাদের এই অবস্থা। ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আমাকে শুধু আমিই থামিয়ে রাখতে পারব অন্য কেউ না। এই মনোভাবটা আমাদের গড়ে তোলা অতি প্রয়োজন। জীবনে বাধা বিপত্তি তো আসবেই কিন্তু মনে রাখতে হবে রাতের গভীরতা যত বাড়ে সূর্যের আলো ততটাই সন্নিকটে। খুব সুন্দর একটি টপিক তুলে ধরেছেন আপু, ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর একটি আর্টিকেল লিখেছেন। এই ধরনের লেখা একটি মানুষকে সুন্দরভাবে অনুপ্রাণিত করতে পারে এবং সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করতে পারে। তবে ইতিহাস সবসময়ই কথা বলে। অতীতকে পিছনে ফেলে রেখে যেতে হবে কিন্তু অতীত থেকে শিক্ষা নিয়েছি সেটি ভুলে গেলে চলবে না। অতীতের শিক্ষা গুলোই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে সব সময়। ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি অনেক মহান মানুষের কথা তুলে ধরেছেন।যা আমাদের প্রতিটি মুহূর্তে শিক্ষা দেয়।খুবই ভালো লাগলো আপনার লেখা পড়ে।আমাদের পরিশ্রমী ও অধ্যবসায়ী হতে হবে।ধন্যবাদ আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56512.08
ETH 2344.21
USDT 1.00
SBD 2.33