★'অন্যের মতো নয়, নিজের মতো হবার ইচ্ছে রাখুন'★ [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু অলাইকুম ওয়া-রহ মাতুল্লাহ



"আশা করছি সবাই এই কঠিন পরিস্থিতিতে সুস্থ আছেন, ভালো আছেন এই কামনাই করি"।

এমন সময় ছিলো যখন আমি নিজেকে খুব বেশি পছন্দ করতাম না। আমি সবসময় আমার মনে আঁকা 'আদর্শ মেয়ে' হওয়ার স্বপ্ন দেখতাম। কিন্তু আমি নিজের সম্পর্কে ভাবতাম আমি কখনই যথেষ্ট ভালো ছিলাম না। অন্যরা যা করতে পারে তা আমি করতে পারিনি কখনও। আমার এই নেতিবাচক(নেগেটিভ) ভাবনা আমাকে আমার উদ্দেশ্যে অথবা ইশ্বর আমায় কতটা গুন দিয়ে তৈরি করেছিলেন, তা থেকে বিরত রেখেছিলো।



20211201_161349.jpg

(আমার নিজের ছবি)



ভেবে দেখুন, এই দুনিয়ায় কোন নিখুঁত মানুষ নেই। আমার জীবনে কিছু মানুষ ছিলো যাদের দেখে ভাবতাম কতটা নিখুঁত জীবন তাদের। কিন্তু যখন আমি কাছাকাছি এসেছিলাম তাদের, তখন আমি হতবাক হয়ে গিয়েছিলাম যে আমি আরও ভালো ছিলাম তাদের থেকে! আমি তাদের যেভাবে উপলব্ধি করছিলাম তারা তা নয়।

আমাকে বিশ্বাস করুন, সমস্ত মানুষ, এমনকি সেলিব্রিটি,যাদের আপনি নিখুঁত বলে মনে করেন বা একটি নিখুঁত জীবন আছে, আসলে তা নয়। তারা কেবল তাদের প্রতিভা, শক্তির(strength) উপর নির্ভর করে এবং আপনি এটির জন্য তাদের প্রশংসা করেন।

ঈশ্বর প্রত্যেককে অনন্য এবং বিভিন্ন শক্তি, দুর্বলতা দিয়ে তৈরি করেছেন। যে মুহুর্তে আপনি আপনার শুধু দুর্বলতাগুলি নিয়ে ভাবতে শুরু করেন, আপনি একটি ভুল পথে হাঁটতে শুরু করেন। এই কারণেই অনেক লোক নিজেকে অপছন্দ করা শুরু করতে থাকে, যেমনটি আমি করেছিলাম। তারা যা করতে পারে না তা নিয়েই তারা চিন্তা করে এবং ঈশ্বর এর দেয়া তাদের মধ্যে জমা করা অসংখ্য সম্ভাবনাকে উপেক্ষা করে।

কেনো আমরা সেই শক্তিগুলি খুঁজে বের করছি না?

ঈশ্বর আপনাকে যেই গুন দিয়ে বানিয়েছেন সেগুলি ব্যবহার করছি না?



উত্তরঃ জানা নেই।
আমি এখানে কিছু টিপস দিচ্ছিঃ-



★সত্য ভালোবাসার সন্ধান করুন★



pexels-dmitriy-ganin-7788983.jpg

লিংকএখানে



হাস্যকর লাগছে তাই না? কিন্তু এটাই আমাকে সাহায্য করেছে প্রথম। আমি সত্যিকারের ভালোবাসা ঈশ্বরের মাঝে পেয়েছি। আমার জন্য তার মহান উদ্দেশ্য এবং পরিকল্পনাগুলি দেখতে সাহায্য করেছে। আমি নিজেকে অন্যভাবে দেখতে শুরু করেছিলাম এবং আমার জন্য আমাকে ভালবাসতে শুরু করেছি।


★আপনার উদ্দেশ্য এবং আবেগ অনুসরণ করুন★



pexels-keenan-constance-2866019-01.jpeg

লিংকএখানে



আপনি যা করার জন্য তৈরি হয়েছেন, তা করার সময় আপনি পরিপূর্ণতা এবং আত্ম-ভালবাসার অনুভূতি অনুভব করুন। এটি আপনাকে নিজেকে মূল্যবান হিসেবে দেখতে এবং বিশেষ করে জীবনকে প্রভাবিত করতে সাহায্য করবে। ঈশ্বরের আপনার জন্য মহান পরিকল্পনা আছে। তিনি আপনাকে পথ দেখান।


★নিজেকে গড়ে তুলুন★



pexels-sevenstorm-juhaszimrus-704767.jpg

লিংকএখানে



নিজেকে বিকশিত করা আপনাকে আরও ভালো করে তুলবে এবং নিজেকে আর হীন বলে মনে হবে না। ঈশ্বরের কাছাকাছি যান, ভাল বই পড়ুন, এমন কোর্স নিন যা আপনাকে সমৃদ্ধ করতে সাহায্য করবে এবং এমন লোকদের কাছাকাছি থাকুন যারা আপনার মূল্য বৃদ্ধি করবে।


নিজের মূল্য জানুন, আপনি কে তা জানুন। আপনি নিজেকে ভালবাসুন এবং অন্যের মতো না, নিজের মতো হবার ইচ্ছে রাখুন।



★সমাপ্ত★



"ধন্যবাদ সময় নিয়ে আমার ব্লগ টি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন এবং একে অপরকে ভালো থাকতে সাহায্য করবেন"।

banner-abb23.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

ডিসকোর্ডলিংক

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

20211101_235404.jpg

কোটেশনঃ- "যদি ১০০ জন ক্ষুধার্তকে না খাওয়াতে পারো তবে অন্তত ১জন ক্ষুধার্তকে খাওয়ানোর চেস্টা করো"।


"আমি জান্নাতুল ফেরদৌস বৃস্টি, ইংরেজি ডিপার্টমেন্টের ৫ম সেমিস্টারের একজন ইউনিভার্সিটির ছাত্রী। আমি মোটিভেশনাল আর্টিকেল, গল্প, ড্রইং এবং গভীর চিন্তার বিষয় গুলো লিখতে ভালবাসি। পাশাপাশি আমি একজন শিক্ষিকা এবং প্রাইভেট টিউটর।"

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Amar_Bangla_Blog_logo_png.png

Sort:  
 3 years ago 

কাউকে অনুসরণ নয় অনুকরণ নয়।
নিজেকে চিনুন নিজের পথে চলুন

আমিও মাঝে এইরকমই ভাবি। আমি নিজেকে নিয়ে কখনোই খুশি না। অন‍্যরা সবদিক থেকে আমার থেকে এগিয়ে কিন্তু আমি। কিন্তু সৃষ্টিকর্তা যার যতটুকু দরকার ততটুকু দিয়েছেন।

এবং আপনার উপদেশ গুলো খুবই গুরুত্বপূর্ণ এবং শিক্ষনীয় ছিল আপু। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।।।

 3 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্য এর জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার লেখাগুলো খুবই বাস্তবসম্মত। বর্তমান যুগে আপনার চিন্তা ভাবনা গুলো খুবই কাজের। ঠিক আপনার লেখাগুলো পড়ে যদি কেউ তার নিজের জীবনে এপ্লাই করে তবে সে সফলতা দেখা পাবেই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্টিকেল উপহার দেয়ার জন্য। শুভেচ্ছা

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর এবং সময় উপযোগী পোস্ট করেছেন আপু। সত্যিই আমরা একদম নিখুঁত নই, এক একটি মানুষ এক এক ধরনের সমস্যা নিয়ে জন্মায়। কিন্তু আমরা প্রত্যেকেই নিখুঁত হতে চাই, তখন গিয়ে বিপত্তি শুরু হয়। তবে সবার একটি জিনিস বোঝ উচিত কেউই নিখুঁত নয়। তাই ভুল ভ্রান্তি সবকিছু থাকবে এগুলো নিয়ে এগিয়ে যেতে হবে আর চেষ্টা করতে হবে ভালো কিছু করার।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপু আপনার কিছু কিছু পোষ্ট পড়লে মানসিকভাবে কেন যেন দুর্বল হয়ে পড়ি। আপনার পোস্টগুলোতে প্রকাশ পায় সীমাহীন কষ্ট এবং একটা ব্যর্থ মানুষের জীবনের প্রতি অনীহা। এবং মানুষের সামনে হাস্যকর একটি বস্তু মাত্র। আবার অনেক কিছু ভাবি আপনি একজন সুদর্শন নিও নারী। একজন গ্র্যাজুয়েশন কমপ্লিট করা নারী। এবং এত সুন্দর করে পোস্টগুলো লেখেন যেন কোন মানুষের জীবনের ব্যর্থতার কান্নার আওয়াজ শুনতে পাচ্ছি। সত্যি বলতে কি আপু আপনি ঘুরে দাঁড়িয়েছেন অথবা ব্যর্থ মানুষরা ঘুরে দাঁড়িয়েছে যে নিজের জন্য। হয়তো বেঁচে আছে সে দেশের জন্য। আবার হয়তো বেঁচে আছে দশের জন্য। যাইহোক আপনি অনেক সুন্দর করে আপনার পোস্টটি আমাদের সাথে ভাগাভাগি করে নিয়েছেন। আপনার জন্য সীমাহীন ভালোবাসা, একান্তই আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ঈশ্বরের কাছাকাছি যান,

আমিও আপনার এই কথাটির সাথে একেবারেই একমত আপু।
আসলে সব কিছুর মূল কি আছে তা আমাদের একটু ভাবতে হবে। এসব ভাবলেই উত্তর চলে আসে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 3 years ago 

আপু আপনার বাণীগুলি পড়লে মন ছুঁয়ে যায়।মনে হয় কোন এক ঈশ্বরিক জগতে বাস করছি।আপু আপনার প্রতিভা সত্যিই বিস্ময়কর ও বিশেষ।তবে এটি সত্য আমাদের নিজেদের উপর আত্মবিশ্বাস রেখে এগিয়ে যেতে হবে নিজের নিয়ন্ত্রিত লক্ষ্যে।ধন্যবাদ আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ দিদি মনি।

 3 years ago 

আপনার লেখাটি বেশ বাস্তবসম্মত ছিল।আমরা নিজেদের অনন্য দক্ষতার বিষয়ে গুরুত্ব না দিয়ে সব সময় নিজেকে অন্যের সঙ্গে তুলনা করি।যা একদম ভ্রম।বরাবরের মতো আপনার আজকের পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপু, অসাধারণ সুন্দর একটি পোস্ট করেছেন। আপনার পোষ্টটি বাস্তবসম্মত এবং বর্তমান সময় উপযোগী। আপনার এই পোস্টে আপনার উপদেশ গুলো অত্যান্ত গুরুত্বপূর্ণ এবং শিক্ষণীয় ছিল। আপনার এই পোস্টটি পড়ে খুবই ভালো লেগেছে আমার। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68236.23
ETH 2643.41
USDT 1.00
SBD 2.70