'ব্যাস্ত হোন এবং প্রস্তুত থাকুন / Do and Be Ready' [10% Beneficiaries for @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আমি খুশি, আমার জীবন নিখুঁত হওয়ার জন্য নয়, কারণ আমার জীবনে কিছু মানুষ আছে তাদের আকড়ে ধরে রাখার জন্য। কারও জীবনই নিখুঁত নয়, তারা যেভাবেই কাজ করে না কেনো এবং দেখায় না কেনো যে তারা ভালো আছে। তবে কিছু উদ্দেশ্য নিয়ে অথবা কিছু মানুষকে ঘিরে আমরা বেঁচে থাকতে পারি। আমাদের প্রত্যেকেরই জীবনে অনেক বাধা রয়েছে যা অতিক্রম করার জন্য লড়াই করতে হয়। যখন আমরা তা সম্পন্ন করি, আমরা আমাদের পোশাক ঠিক ঠাক করি, সোজা করি এবং মুখে সেই আশ্বস্ত হাসি দেই যা অন্যদের অনুভব করতে বাধ্য করে... "আমি যদি তার জীবন পেতাম"।

20211010_131614_0000.png
Image Source:https://www.pexels.com/photo/pink-tulips-in-the-garden-8536200/
(I edited with Canva App)

যখন আমি হতাশ বোধ করি, তখন কোনো কিছু আমার জন্য কাজ করে না বা আমি নিজেকে সম্পুর্ণ একা মনে করি। তখন আমি ঈশ্বরের দিকে ফিরে যাই এবং তার সাথে কথা বলি। যদি মনের বোঝা খুব বেশি হয়, আমি কান্না করি। ঈশ্বরের কাছে সবসময় আমাদের চাওয়ার চেয়ে বেশি দেওয়ার ক্ষমতা আছে। তার ভালবাসা অপ্রতিরোধ্য। প্রথমেই তার সাথে কথা বলুন যেমন আপনি অন্য কারো সাথে কথা বলেন। আপনি জানেন তিনি সবকিছু জানেন, দেখেন তাই সব বলুন। তিনি সেখানেই আছেন। তিনি শান্তি এবং আনন্দ দেন।

আমি জানি না কেনো আমি আশা দিতে ভালোবাসি, কিন্তু আমার মনে হয় কারো দরকার আছে এই সামান্য আশা টুকু। জীবন সহজ নয়, কখনো হবেও না। ঈশ্বর প্রদত্ত ক্ষমতার মাধ্যমে পরিস্থিতি মোকাবেলা করার আমাদের ক্ষমতা আছে যা আমাদের অন্যদের থেকে পার্থক্য বা আলাদা করে। কখনও কখনও আমরা কেবল অসহায় বোধ করি। আমরা এই পৃথিবী ছেড়ে চলে যাবার কথা বলি। কিন্তু এই পর্যায়ে জীবন সম্পর্কে একটু চিন্তা করুন। দেখবেন অনেক কিছুই শিখার, জানার এবং করার আছে। আপনার যে উদ্দেশ্যটি রয়েছে তা পূরণ করতে হবে, কিছু জীবন আপনাকে স্পর্শ করতে হবে, আপনার অর্থ উপার্জন করতে হবে তা নিয়ে ভাবুন এবং অবশেষে "আমি এটি তৈরি করেছি" এই কথাটি যেনো বলতে পারেন তা নিয়ে কাজ করুন। ব্যাস্ত থাকুন।

তবে এর অর্থ এই নয় যে ব্যাস্ততার মাঝে আমাদের সেই জায়গাটি ভুলে যাওয়া উচিত যেখানে দুঃখ বা যন্ত্রণা নেই। একমাত্র জায়গা যেখানে আমাদের কাজ বা পরিশ্রম করতে হবে না। যেখানে আমরা চিরকাল ঈশ্বরের প্রশংসা করবো। স্বর্গ( Heaven) নামক অবর্ণনীয় স্থান। উপসংহারে, আমার বন্ধুরা, পৃথিবীতে আপনি যা করতে চেয়েছিলেন তা করুন বসে না থেকে, আপনি যা -ই করুন না কেনো খুশি থাকাটা আপনার হাতে রয়েছে এটা মনে রাখবেন। এবং স্বর্গের জন্য প্রস্তুত থাকুন কারণ এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।

✍️ জান্নাতুল ফেরদৌস বৃস্টি

💙ধন্যবাদ সময় নিয়ে আমার ব্লগটি পড়ার জন্য

Cc:
@rme
@shuvo35
@amarbanglablog

Sort:  
 3 years ago 

পৃথিবীতে আপনি যা করতে চেয়েছিলেন তা করুন বসে না থেকে, আপনি যা -ই করুন না কেনো খুশি থাকাটা আপনার হাতে রয়েছে এটা মনে রাখবেন। এবং স্বর্গের জন্য প্রস্তুত থাকুন কারণ এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।

অনেক সুন্দর লিখেছেন আপু আপনার পোস্ট খুলে থেকে কিছু না কিছু শিখতে পারি। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

২ টি বিষয় আমি বলবো ।
১- কোন বিষয়ে চিন্তা করলে অনেকেই বলে চিন্তা করিও না। আসলে চিন্তা না করলে সমাধান হবে না।
২- চেস্টার সাথে সত্যি সৃষ্টি কর্তার কাছেও চাইতে হবে।

আর বেশি মন খারাপ হলে নডির সামনে চলে যাওয়া ভালো একটা সমাধান।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সত্যিই আমরা আমাদের জীবনে ছোট্ট আশাকে নির্ভর করে বেঁচে থাকি।এইজন্য আশা দেওয়ার মতো মানুষের ও আমাদের পাশে প্রয়োজন।অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে লিখেছেন আপু।ধন্যবাদ আপনাকে💝💝💝

 3 years ago 

ধন্যবাদ দিদি মনি

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51