'আমরা আমাদের চিন্তাভাবনা দ্বারা সীমাবদ্ধ' / 'We are limited by our thoughts' [[ 10% Beneficiaries @shy-fox]]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আপনি কি জানেন যে বেশিরভাগ সময়, আমরা আমাদের চিন্তাভাবনা দ্বারা সীমাবদ্ধ? আমার মনে আছে যখন আমি নিজেকে নেতিবাচক ভাবতাম, তখন আমি নিজের সম্পর্কে যা আবিষ্কার করেছি তা হলো- আমি সেই সব কাজ এ ছিলাম না, আমি এটি করতে পারিনি বা আমার কাছে এটি ছিলো না, ইত্যাদি। আমি কে ছিলাম তা আমার প্রায় ধারণা ছিলো না। আমি বোকার মতো অনেক সিদ্ধান্ত নিয়েছি।আই উইশ, না নিতাম। আমার আত্মসম্মান ছিল শূন্য। এবং আমি যেভাবে ভেবেছিলাম আমার সম্পর্কে তার সাথে ফলাফলগুলি মিলে গিয়েছিলো। মানে, রেজাল্ট জিরো।

কিন্তু আমি যোগ্য কিছু করতে চেয়েছিলাম। আমি মূল্যবান হতে চেয়েছিলাম। আমি অনেক বড় হতে চেয়েছিলাম, কিন্তু আমি নিজের সম্পর্কে যেভাবে চিন্তা করেছিলাম তা পরিবর্তন না করা পর্যন্ত এগুলির কিছুই ঘটতে পারে না।

20210909_185602.jpg
Photo Source:
https://www.pexels.com/search/life/

যখন আমি আমার আসল পরিচয় আবিষ্কার করলাম, আমার নিজের সম্পর্কে আমার ধারণা বদলে গেলো। আমি বুঝতে পেরেছি যে আমি আমার প্রাপ্য জিনিস, কাজ, ফলাফল, ভালোবাসা এবং যত্ন থেকে নিজেকে বঞ্চিত করেছি। যখন আমি অনেক বেশি কিছু হতে পারতাম তখন আমি শুন্য ভাবে বসতি স্থাপন করছিলাম। কিন্তু, এখন আমার নিজের মূল্যবোধ আছে। আমার আত্মসম্মান উন্নত হয়েছে। আমি নিজেকে আরও ভালোভাবে ব্যবহার এবং মুল্যায়ন করছি। এবং এটি প্রভাবিত করেছিল অন্যদেরও,যেনো অন্যরাও আমার সাথে এমন আচরণ করে। আমার মূল্যবোধ, চিন্তাভাবনা এবং আচরণ পরিবর্তন হতে শুরু করে। এবং আমি এখনও সেই যাত্রায় আছি।

সুতরাং আপনি দেখুন আপনাকে, আপনি যেমন ভাবছেন তেমনই আছেন। আপনার জীবনের ফলাফল গুলো আপনার চিন্তা দ্বারা নির্ধারিত হয়।

আপনি নিজেকে কিভাবে মনে করেন? আপনি কি অযোগ্য বা অকেজো মনে করেন? আপনি কি বিশ্বাস করেন যে আপনাকে গড়(এভারেজ) থাকার জন্য তৈরি করা হয়েছিলো? আপনি যদি সব চিন্তাভাবনায় নেতিবাচক হোন তবে আপনি যে ফলাফল পাবেন তাতে অবাক হবেন না। আপনি যেভাবে অনুভব করেন,চিন্তা করেন তা আপনার নেওয়া সিদ্ধান্তগুলিকে প্রভাবিত করে, কী পদক্ষেপ নেবেন তা নির্ধারণ করবে। এবং এটি আপনার প্রাপ্ত ফলাফল নির্ধারণ করে।

দেখুন, আপনার চিন্তাভাবনা দিয়েই সব শুরু হয়। সুতরাং, যদি আপনি একটি ভিন্ন ফলাফল পেতে চান, আপনার চিন্তাভাবনা পরিবর্তন করুন। এতে আপনি আপনার জীবন পরিবর্তন করতে শুরু করতে পারেন। আপনি যদি বিগত প্রাপ্ত ফলাফল পছন্দ না করেন তবে আপনার চিন্তাভাবনা অবশ্যই পরিবর্তন করুন। একই বীজ রোপণ করা এবং একটি ভিন্ন ফল পাওয়ার আশা করা সম্ভব না।

মনে রাখবেন বন্ধুগন, আপনার চিন্তা আপনার ফলাফল নির্ধারণ করে। আপনি কীভাবে চিন্তা করেন এবং পরিবর্তন করার জন্য সচেতন প্রচেষ্টা করেন সে সম্পর্কে সচেতন থাকুন।

✍️ জান্নাতুল ফেরদৌস বৃস্টি🌧️

➡️আমাকে অনুসরন করতে পারেনঃ
Facebook:https://www.facebook.com/chad.sultana.7923
Discord user name: brishti#2965

💙ধন্যবাদ সময় নিয়ে আমার ব্লগটি পড়ার জন্য

Cc:
@rme
@amarbanglablog

Sort:  
 3 years ago 

"সুতরাং আপনি দেখুন আপনাকে, আপনি যেমন ভাবছেন তেমনই আছেন। আপনার জীবনের ফলাফল গুলো আপনার চিন্তা দ্বারা নির্ধারিত হয়।"যথার্থ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু মনি❤️

দেখুন, আপনার চিন্তাভাবনা দিয়েই সব শুরু হয়। সুতরাং, যদি আপনি একটি ভিন্ন ফলাফল পেতে চান, আপনার চিন্তাভাবনা পরিবর্তন করুন।

আসলে জীবনে আমরা যেমন কিছু চিন্তা করব, বা যেটা পাওয়ার আশায় কাজ করব সেটাই হয়ত পাবো। তাই আমাদেরকে সব সম ভেবে চিন্তে সকল সিদ্ধান্তগুলো নিতে হবে। অনেক সুন্দর ভাবে আপনে আপনার পোষ্টটা সাজিয়েছেন। তবে আপনে যদি আপনার পোষ্টের মার্কডাউন ব্যবহার করেন, তাহলে পোষ্টের মানটা আরও বৃদ্ধি পাবে।
আপনার জন্য শুভ কামনা।

 3 years ago 

মার্কডাউন কিভাবে করতে হয় ভাইয়া আমি জানিনা, আমাকে বলে দিলে খুশি হবো😊। আমি অনেক কিছুই জানিনা এখনো।

কমিউনিটিতে দেখেন অনেকগুলো টিউটোরিয়াল পোষ্ট আছে, সেগুলো থেকে আপনে সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন।

 3 years ago 

খুব সুন্দরভাবে সাজিয়ে ও গুছিয়ে লিখেছেন আপু।👍আমাদের মধ্যে আত্মবিশ্বাস জাগিয়ে রাখতে হবে এবং নিজেকে সম্মান করতে হবে।ধন্যবাদ আপনাকে।😊😊

 3 years ago 

ধন্যবাদ দিদি মনি ❤️

 3 years ago 

আপনি দেখুন আপনাকে, আপনি যেমন ভাবছেন তেমনই আছেন। আপনার জীবনের ফলাফল গুলো আপনার চিন্তা দ্বারা নির্ধারিত হয়।

অনেক সুন্দর লিখেছেন আপু আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া 😇

 3 years ago 

নিজেকে নিয়ে খুব ভালো লিখেছেন আপি।অনেক ছোট হতে পারে পোস্ট টা কিন্তু এর গভিরতা ছিলো অনেক বেশি ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60925.88
ETH 2688.98
USDT 1.00
SBD 2.46