'DIY-এসো নিজে করি /রোমান্টিক স্কেচ অংকন' [ 10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ ᴍʏ ғᴀᴠᴏᴜʀɪᴛᴇ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহ মাতুল্লাহ। আশা করছি সবাই এই কঠিন পরিস্থিতিতে সুস্থ আছেন। আমি অনেক ভাবুক একটি মেয়ে, আমার মোটিভেশনাল, ফিকশন, গল্প, গভীর চিন্তার বিষয় গুলো লিখার বেশি আগ্রহ রয়েছে। তবে আপনাদের সবার এত্তো সুন্দর ছবি অংকন দেখে অনুপ্রাণিত হয়ে আমিও কিন্তু শুরু করে দিয়েছি ছবি আঁকা আঁকি। এর আগেও ৪টি স্কেচ করেছি। আজ আমি এঁকেছি একটি সাধারণ এবং রোমান্টিক দৃশ্য। কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি।

20211110_140137.jpg

যেহেতু আমি অনেক সত্য ভালবাসার পূজারী, মানে সত্য ভালবাসা খুজে বেড়াই। আমার খুব ইচ্ছে এমন একজন আসবে জীবনে এবং গোলাপ ফুল হাতে নিয়ে প্রপোজ করবে হাহা। সেই সাথে নৌকায় ভ্রমণ করবো, এই ব্যাপারটি আগেও বলেছি। আমার চাওয়া পাওয়া একেবারেই নেই বললেই চলে কিন্তু এমন ছোট ছোট আনন্দ, মুহুর্ত গুলো আমি অবশ্যই উপভোগ করতে চাই। আমার সামান্য স্কেচ অংকন টি আমি আপনাদের সাথে শেয়ার করছি।

প্রয়োজনীয় উপকরণঃ

১। একটি অফসেট পেপার
২। পেন্সিল
৩। রাবার
৪। কাটার
৫। স্কেল

চিত্র অংকন এর সম্পূর্ণ প্রক্রিয়াঃ

ধাপ ১ঃ

প্রথমেই পরিস্কার অফসেট পেপারে একটি বড় গাছের আকৃতি অংকন করলাম এবং ডাল পালা দিয়ে দিলাম বাঁকা করে, ডাল গুলোর নিচে দুটো অবয়ব অংকন করার জন্য।

20211108_224911.jpg

20211109_135234.jpg

ধাপ ২ঃ

এরপর পেন্সিল এর সাহায্যে আঁকাশের জায়গাতে পুরো স্কেচ করে নিলাম এবং রাবার এর সাহায্যে গোল করে মুছে নিলাম। যেনো মনে হচ্ছে চাদ উঠেছে আঁকশে।

20211109_173147.jpg

ধাপ ৩ঃ

এরপর একটি ছেলের অবয়ব অংকন করলাম, হাত দুটো পেছনে যেনো মনে হবে ফুল হাতে নিয়ে দাড়িয়ে আছে। আমি পরবর্তী ধাপ এ গাড় কালার করে দিবো তাই হাত এর ছবি অংকন করিনি। জাস্ট বুঝালাম হাতে কিছু আছে।

20211109_173225.jpg

20211109_173241.jpg

ধাপ ৪ঃ

এরপর একই ভাবে একটি মেয়ের অবয়ব অংকন করলাম, ছেলেটির চোখে তাকিয়ে আছে এমন। নিচে একটি দাগ দিয়ে দিলাম, জমি হিসেবে।

20211109_173304.jpg

20211109_173357.jpg

ধাপ ৫ঃ

এখন ছেলে মেয়ে দুটির আকৃতি টি গাড় করে স্কেচ করলাম।

20211109_173721.jpg

20211109_173746.jpg

ধাপ ৬ঃ

গাছ এর বডি এবং ডাল পালা গুলো গাড় করে স্কেচ করলাম, সেই সাথে আরো ডাল পালা এঁকে নিলাম।

20211109_173959.jpg

20211109_174111.jpg

20211109_174037.jpg

ধাপ ৭ঃ

নিচে একটি জমির খন্ডন অংকন করলাম। যেখানে তারা দুজন দাড়িয়ে আছে। পেন্সিল এর সাহায্যে গাড় করে স্কেচ করলাম। চাইলে ঘাস দিয়ে দিতে পারেন।

20211109_190030.jpg

20211109_190117.jpg

ধাপ ৮ঃ

এরপর নিজের নাম সাইন করে নিলাম। পাশাপাশি একটু ফটোগ্রাফি করলাম। ব্যাস হয়ে গেলো আমার চাঁদের আলোয় একটি রোমান্টিক দৃশ্য।

20211109_191836.jpg

20211109_191836-01.jpeg

পরবর্তীতে আরো ছবি একে হাজির হবো আপনাদের সামনে। অনেক ভালবাসা এবং দুয়া রইলো সবার জন্য। সবাই ভালো থাকবেন এবং একে অপরকে ভালো থাকতে সাহায্য করবেন। ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

খুবই চমৎকার হয়েছে তো আপুর রোমান্টিক কাপল এর ছবিটি ।গাছটি আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে। গাছের নিচে দাঁড়িয়ে কত সুন্দর গল্প করছে দুজনে দেখতে ভালো লাগছে ।খুব নিখুঁতভাবে আপনি ছবিটি এঁকেছেন স্টেপ বাই স্টেপ প্রতিটি আঁকা আমাদেরকে দেখিয়েছেন ।আপনার পরবর্তী আর্ট এর অপেক্ষায় রইলাম। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু মনি অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার অংকনটি।আপনার অংকনের মাধ্যমে রোমান্টিক দৃশ্য ফুটে উঠেছে।
শুভকামনা রইলো আপু

 3 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ দারুণ আপু। রোমান্টিক স্কেচ টা খুবই ভালো একেছেন। আমার কাছে খুবই ভালো লাগছে। আর্টে আপনার ভালো দক্ষতা আছে সেটা এই আর্ট দেখলেই বোঝা যাচ্ছে।

একটু গাছের পাতা দিতেন কয়েকটা। দেখে মনে হচ্ছে দুজন মরুভূমির মাঝে দাঁড়িয়ে আছে😋।

 3 years ago 

মরুভূমিতেই থাক হাহা। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

রোমান্টিক স্কেচ এত সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন আপু। আমার খুবই ভালো লেগেছে। মুহূর্তটি অসাধারণ ছিল এবং সবথেকে ভালো লাগলো আপনি কালার কম্বিনেশন পেন্সিলের ঠিক রেখেছেন। খু্বই দক্ষতার সাথে অংকন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। এরকম অংকন আমরা আরো দেখতে চাই। অনেক ভাল ছিল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

বাহ আপু অনেক সুন্দর রোমান্টিক স্কেচ অঙ্কন করেছেন আপনি। সত্যিই অনেক প্রতিভা রয়েছে আপনার মাঝে। আমার কাছে আপনার অংকন অনেক ভালো লেগেছে। ধাপে ধাপে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ অসাধারণ একটি আর্ট করেছেন আপু। আপনার আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক সুন্দর ভাবে। এতো সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্যে ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

দৃশ্যটি সাদা কালো হলেও বেশ রোমান্টিক। একটি ছেলে একটি মেয়েকে প্রপোজ পড়ার উদ্দেশ্যে পেছনে ফুল নিয়ে দাঁড়িয়ে আছে ‌ সুন্দর করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর এঁকেছেন 🥰 শুভ কামনা রইলো ❣️
আর একটা জিনিস,স্কেচে নিজের নামটা মনে হয় ভুল লিখে ফেলেছেন😅

 3 years ago 

হুম একটি ি এর অভাব হাহা। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার অংকন। সত্যি প্রসংশার দাবিদার। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আমি আপনার মনের অনুভূতির কথা বুঝে গিয়েছি যেটা চিত্রের মধ্যে পরিলক্ষিত। আমারও খুব ইচ্ছা আছে একটি মেয়ে এইভাবে আমাকে প্রপোজ করবে। হয়তো এটা পূরণ হবে নাহ কিন্তু আপনার চিত্রের বিপরীত একটা চিত্র অংকন করবো মনের ইচ্ছে পূরণ করার জন্য। আপনার ইচ্ছে যেন পূরণ হয় সেটাকে কামনা করি।😍😍

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49