'আমি এবং আমার কিছু উক্তি' [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ ᴍʏ ғᴀᴠᴏᴜʀɪᴛᴇ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমি

আমি একজন কোমল হৃদয় এর মানুষ, নীরব হলেও বিদ্রোহী। আমি একজন সাধারণ মানুষ যে কারো চেয়ে বেশি কিছুর মালিক নয়, একটি অনন্য হৃদয় ছাড়া। জীবনের উত্থান-পতনের মুখোমুখি হয়ে আমি একা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। আমি নীরবতা ভালোবাসি, এটা আমার সেরা একটি গুণাবলী আমার কাছে এবং আমি নিখুঁতভাবে নীরব ভাষা আয়ত্ত করি। নীরবতা একটি মূল নিয়ম যা আমি আমার জীবনে অনুসরণ করি। এমনকি যখন আমি একটি কথাও বলি না, আমি যে কথাটি জানাতে চাচ্ছি আপনি পেতে পারেন শুধু আমার চোখের দিকে তাকিয়ে, আপনি সব উত্তর পাবেন সেখানে! তবুও যদি বুঝতে না পারুন আমার নীরবতা তাহলে আপনি কখনই পারবেন না আমার কথা বুঝতে।

257111900_388220003038338_3967611884614639903_n.jpg(আমার ছবি)

আমার আশা

আমার একটি আশা রয়েছে যে, আমার একটি বড় ফার্মেসি থাকবে যেখানে আমি ভাঙ্গা হৃদয় এবং ক্লান্ত আত্মার প্রয়োজনীয় সমস্ত কিছু রাখতাম, যেমনঃ
কাঁধে মাথা রেখে কান্না
প্রতিদিন তিনবার নির্ধারিত হাসির বাক্স
যাদের হৃদয় ভেঙে গেছে তাদের জন্য সহানুভূতির বড়ি
সুখ বৃদ্ধিকারী পানীয়
আশার ট্যাবলেট
ভিতরের ক্ষত প্লাস্টার
আনন্দ এবং আশাবাদ এর ট্যাবলেট
আর মনের শান্তি আসে এমন লোশন যা প্রতি ঘণ্টায় ব্যবহার করতে হবে। ইত্যাদি।

257302852_388220036371668_5857152696510566616_n.jpg
Source:https://www.pexels.com/search/butterfly%20/

আমার কিছু উক্তি

"চোখের জলের কোন ওজন নেই, তবুও যখন তারা পড়ে যায় তারা একটি ভারী জিনিস অপসারণ করে হৃদয় থেকে, সেটি হলো 'বোঝা'।"

"আমাদের জীবনের বেশিরভাগ প্রতারণা গুলো শুরু হয় মোহ দ্বারা, আপনি বিশ্বাস না হওয়া পর্যন্ত খুব বেশি প্রভাবিত হবেন না"।

"উত্থান-পতন আপনার জীবন এর সাথেই মিশে আছে, সবকিছুর মালিক কেউ নয় প্রতিটি মানুষের জীবনই বেদনা ও আনন্দের মিশ্রণে বাধা।পরিস্থিতি আপনাকে যেনো ভাঙতে না দেয় সেই জন্য আপনার ইচ্ছাশক্তিকে বাড়াতে হবে। ১০০ বার চেষ্টা করে ব্যর্থ হলেও নির্বিশেষে চেষ্টা চালিয়ে যেতে হবে"।

"আত্মবিশ্বাস এই বিশ্বাস নয় যে সবাই আপনাকে পছন্দ করবে। মানুষ আপনাকে পছন্দ করুক বা না করুক উভয়ই আপনার ব্যক্তিত্বকে প্রভাবিত করে না"।

"আমাদের মর্যাদা আমাদের প্রথম অগ্রাধিকার, যে এটাকে সম্মান করে না আমাদের জীবনে তার কোন স্থান নেই"।

256808065_388220079704997_8444921608694162223_n.jpgSource:https://www.pexels.com/search/butterfly%20/

"আপনার হৃদয়ে ভালোবাসার শিখা জ্বালিয়ে রাখুন। প্রেম মহাবিশ্বের সবচেয়ে শক্তিশালী এবং সবচেয়ে আন্তরিক অনুভূতি। এবং প্রেম দুই প্রেমিকের মধ্যে সীমাবদ্ধ নয়, ভালোবাসার অনেক রূপ আছে এটি ঈশ্বরের ভালবাসা দিয়ে শুরু হয় তারপর আত্মপ্রেম, তারপর কাছের মানুষের ভালোবাসা"।

"যখন আমরা প্রেমের আচার অনুশীলন করি, তখন আবেগ এবং ভালবাসার সাথে যা পছন্দ করি তা করার মাধ্যমে আমাদের নিরাময় করতে সাহায্য করি, আমাদের প্রতারণা যত বড়ই হোক না কেন"।

"প্রতিদিন সহজতম জিনিসগুলিতে ভালবাসা খুঁজে বাঁচুন, আপনার পছন্দ মত একটি শখ যেমন পড়া, লেখা বা ছবি আঁকা। সর্বদা নিজেকে ভালবাসুন এবং আপনার শক্তিকে ভালবাসুন যা আপনাকে স্থিতিস্থাপকতা এবং অধ্যবসায় দিয়ে জীবনের বাধাগুলি অতিক্রম করছে"।

ধন্যবাদ সময় নিয়ে আমার ব্লগটি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন এবং একে অপরকে ভালো থাকতে সাহায্য করবেন।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif
https://discord.gg/7vt52X6X

Sort:  
 3 years ago 

আপনার উক্তি গুলো আমার কাছে খুবই চমৎকার মনে হয়েছে। তবে সবচেয়ে ভালো লেগেছে এই উক্তিটি-

চোখের জলের কোন ওজন নেই, তবুও যখন তারা পড়ে যায় তারা একটি ভারী জিনিস অপসারণ করে হৃদয় থেকে, সেটি হলো 'বোঝা'।

 3 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনি এবং আপনার কিছু উক্তি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। একটা বিষয় খুবই অবাক লাগল আপনার নীরবতা জিনিসটা অনেক বেশি। এবং আপনি অনেক ধৈর্যশীল এবং আপনি যা কিছু বোঝাতে চান যাকেই বোঝাতে চান তা চোখের ভাষায়। তবে সবার পক্ষে কি সম্ভব হয় চোখের ভাষা বোঝার। চোখের ভাষা বুঝতে হলে তার হৃদয়ের ভাষা আগে বুঝতে হয়। তার জন্য প্রয়োজন হয় প্রিয়জনের। বোঝাতে চান আপনার চোখের দিকে তাকালেই বোঝা যায় আপনার চোখে যাদু আছে। তবে আপনার যুক্তি এবং উক্তি কোন টারি ব্যাখ্যা আমার কাছে নেই। শুধু একটি কথাই বলার ছিলো আপু যে মানুষ নীরব থাকে সেই সব সময় বড় হয়।

বৃষ্টি আপু মিষ্টি সেতো
সড়াই শুধু বাণী
বৃষ্টি আপুর কথা শুনে
মনে যে হয় হয়রানি।
বৃষ্টি আমি বড় ভালোবাসি
বৃষ্টিতে হাসিখুশি
বৃষ্টি গেলে কেন জানি
মুচি চোঁখের পানি>>

আপনার চোখের ভাষা হোক কিংবা মনের ভাষা হোক এটাই সুস্পষ্ট বোঝা যাচ্ছে যে আপনি মানুষের পাশে দাঁড়াতে চান এবং কি মানুষের উপকারে আসতে চান এবং মানুষকে ভালোবাসতে চান। আপু সব মানুষকে কাউকে না কাউকে বিশ্বাস করে চলতে হয়। তবে হাজারো মানুষ আছে যে তার কাজ হচ্ছে মানুষের হৃদয় নিয়ে খেলা করা। এবং কি ভাঙ্গা গড়ার কাজে লিপ্ত থাকা। আর আপনি চেষ্টার কথা বলেছেন হ্যা একবার নয় দুইবার নয় হাজার বার চেষ্টা করো চেষ্টার কোনো বিকল্প নেই। আপনি অনেক কিছু আমাদেরকে বুঝাতে চেয়েছেন। আমি মনে করি আপনার পোস্টটা শিক্ষণীয় ছিল। কিন্তু সময় স্বল্পতার কারণে আমি আপনার পোষ্টের প্রতিটা লাইনের উত্তর দিতে পারছি না। তবুও অতি স্বল্প সময়ে যতটুকু নিজের মেধা ছিল সেটা প্রকাশ করলাম। আমাদের সাথে এরকম শিক্ষনিয় একটা পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল আপু।

 3 years ago 

ভাইয়া এত্তো সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার হৃদয়ে ভালোবাসার শিখা জ্বালিয়ে রাখুন। প্রেম মহাবিশ্বের সবচেয়ে শক্তিশালী এবং সবচেয়ে আন্তরিক অনুভূতি। এবং প্রেম দুই প্রেমিকের মধ্যে সীমাবদ্ধ নয়, ভালোবাসার অনেক রূপ আছে এটি ঈশ্বরের ভালবাসা দিয়ে শুরু হয় তারপর আত্মপ্রেম, তারপর কাছের মানুষের ভালোবাসা"।

♦আপু বরাবরই আপনার পোস্ট আমার খুব ভালো লাগে তবে আজকের পোস্টটি আমার আরো বেশি ভালো লেগেছে এবং এই কথাগুলি সবচেয়ে বেশি ভালো লেগেছে শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

আপু মনি অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার করা উক্তি গুলো অনেক সুন্দর এবং অনুপ্রেরণা মূলক ছিল আপু। প্রতিটি উক্তি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

আপনার ফার্মেসি টা আমার কাছে খুব ভালো লেগেছে । আসলে যদি এরকম ফার্মেসি থাকতো তাহলে কোন মানুষের জীবনে কষ্ট থাকত না। খুব সহজে মানুষ কষ্ট গুলো দূর করতে পারত। আর আপনার উক্তিটির কথা কি বলব প্রতিটি উক্তি একদম বাস্তব সম্মত । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি লেখা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

 3 years ago 

আপু অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার ফার্মেসির ওষুধগুলি এক কথায় অসাধারন ছিল। আর সত্যি কথা বলতে কি আপনি সব সময় খুব গুছিয়ে কথা বলতে পারেন এটা আপনার খুব ভালো একটা গুণ ।আর আজকের পোস্ট এর মাধ্যমে আপনাকে সম্পূর্ণ ভাবে জানা যাবে এটা আমি মনে করি ।আপনার জন্য অনেক অনেক দোয়া রইল ।আপনার প্রথম ছবিটি ছিল এক কথায় অসাধারণ।

 3 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এমনকি যখন আমি একটি কথাও বলি না, আমি যে কথাটি জানাতে চাচ্ছি আপনি পেতে পারেন শুধু আমার চোখের দিকে তাকিয়ে, আপনি সব উত্তর পাবেন সেখানে!

হোচঁট খেলাম এই খানে আপু, জীবনেও কিচ্ছু বুঝতে পারি না আমি। এই খানে কবি সচল হলেও আমি বেশ নিরব, হা হা হা। একটু মজা করলাম।

জ্বী নিরবতা বেশ কঠিন অস্ত্র, যদিও আমরা সবাই এটার পরিপূর্ণ ব্যবহার করতে জানি না বা চাই না। উক্তি গুলো সত্যি অসাধারণ লেগেছে আমার কাছে, অনেক কিছু শেখার আছে। ধন্যবাদ

 3 years ago 

হাহা ভাইয়া আপনার মন্তব্য গুলো আমার খুব মজা লাগে। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কঠিন লেখা বোঝাটাই কঠিন । বাস্তবতা খুবি কঠিন যেটা ভেদ করতে পারলেই জীবনের মানে খুজে পাওয়া যায়।সত্যিকারের ভালবাসার অভাব অনেকের কাছেই আবার ভালবাসা পায়ে ঠেলে বেড়ায় কিছু মানুষ। ইশ্বরিক প্রেম সেতো মানব সংসার থেকে ভিন্ন পথ। সুন্দর লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু অনেক সুন্দর সুন্দর কথা দারা পোস্টি সাজিয়েছেন।আর প্রবাদ গুলো আসলেই খুব শিক্ষণীয় আর বাস্তব। আমার কাছে খুবই ভালি লেগেছে লেখা গুলী।

শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যি বলতে আপু আপনি খুব সুন্দর ভাবে আমি এবং আমার কিছু উক্তির কথা অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন এবং প্রতিটি কথা খুবই ভালো লেগেছে আর বিশেষ করে

উত্থান-পতন আপনার জীবন এর সাথেই মিশে আছে, সবকিছুর মালিক কেউ নয় প্রতিটি মানুষের জীবনই বেদনা ও আনন্দের মিশ্রণে বাধা।পরিস্থিতি আপনাকে যেনো ভাঙতে না দেয় সেই জন্য আপনার ইচ্ছাশক্তিকে বাড়াতে হবে। ১০০ বার চেষ্টা করে ব্যর্থ হলেও নির্বিশেষে চেষ্টা চালিয়ে যেতে হবে

আমাদের জীবনের উত্থান হবে এবং আমরা বারবার ব্যর্থ হবুই এবং তা ভেবে আমাদের বসে থাকলে হবে না। আমাদের একটা লক্ষ্য নিয়ে সামনে এগোতে হবে।

  • পারিব না এ কথাটি বলিও না আর একবার না পারিলে দেখো শতবার🔥
 3 years ago 

আপনি বরাবরই বেস্ট কমেন্ট করেন ভাইয়া। অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31