★'নিরুৎসাহিতের প্রতি আমার কিছু কথা'★ [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

মি জানি এটা সহজ নয়। আমি তার হৃদয়ের ব্যথা প্রায় অনুভব করতে পারি। সে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। সে অনুভব করছে যে কেউ তাকে নিয়ে চিন্তা করে না। সে নিজেকে একা মনে করে। জীবন তার দিকে খুব বেশি নিক্ষেপ করছে। আমরা কি তাকে সাহায্য করতে পারি?

20211129_161639.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

আমি আশা করি আমরা পারবো, কিন্তু প্রথমে আমাদের জানতে হবে যে তার সাথে কি হচ্ছে ...

তাকে বিচ্ছিন্নতা, হতাশা গ্রাস করছে এবং সুখী ভবিষ্যতের কোনোও ছাপ নেই, আশা নেই, কোনো দৃষ্টিভঙ্গির সাথে জড়িত দুঃখের তীব্র অনুভূতি রয়েছে তার। মনে হচ্ছে সবকিছু তার বিরুদ্ধে যাচ্ছে সব। তার জন্য কিছুই কাজ করছে না। হ্যাঁ, সে সত্যিই দুঃখিত বা এমনকি বিষণ্ণ।

আপনিও কি তার মতো অনুভব করছেন?

আপনি কেমন অনুভব করছেন তা আমি বলতে পারি। তাই বলতে চাই যে, এটা ঠিক হয়ে যাবে। আমি সত্যিই চাই আপনি জানেন যে আপনি ভালো থাকবেন কারণ আপনার সাথে কেউ আছে। কি মনে হয় আপনি একা? আপনি একেবারেই একা নোন! ঈশ্বর আপনার সাথে আছেন। আপনি যেই পরিস্থিতি অতিক্রম করছেন তা তিনি দেখেন। আপনি আরও শক্তিশালী হয়ে উঠবেন এবং অন্যদের সাহায্য করতে আপনার অভিজ্ঞতা ব্যবহার করবেন।



আপনি কি ঈশ্বরের কাছে আপনার হৃদয় খুলে কথা বলেছেন?

আপনি কি তাকে বলেছিলেন যে আপনি সত্যিই কেমন অনুভব করছেন?

আপনি কি তার সামনে কেঁদেছেন?

আপনি যা অনুভব করেন তা বলুন। তিনি শুনছেন। আপনার সমস্ত চিন্তা তার উপর নিক্ষেপ করুন, তিনি আপনার যত্ন নেন, তিনি আপনাকে ভালবাসেন।



20211129_160646.jpg

লিংকএখানে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

সব নিজের মাঝে লুকিয়ে রাখবেন না। বিশ্বস্ত কারো সাথে আলোচনা করুন যেমনটি আপনি ঈশ্বরকে বলেছেন। কাউকে বলুন অন্তত যাতে মানসিক যন্ত্রণা আপনাকে না খায়।যতই খারাপ অভিজ্ঞতা, গল্প হোক না কেনো, শেয়ার করুন আপনার একজন বন্ধু, পত্নী/স্বামী, পরিবারের সদস্য, বা আপনার পরিচিত কেউ হতে পারে, আপনার বিশ্বস্ত কেউ যে আপনাকে সাহায্য করতে পারে। সম্ভব হলে কাউন্সেলরও যেতে পারেন। আপনি অনেক ভালো এবং স্বস্তি বোধ করবেন যখন অন্য কেউ জানবে যে আপনি কিসের মধ্য দিয়ে যাচ্ছেন।



আমার জীবনের একটি বিশেষ সময়ে যখন আমি সত্যিই দুঃখজনক অনুভূতি পেয়েছিলাম, পরে আমি আবিষ্কার করেছি এটি আমার নিজের জন্য অপরাধবোধ এবং নিজের প্রতি ঘৃণার ফলস্বরূপ। আপনিও নিজেকে অনুসন্ধান করুন এবং কেনো সত্যিই দুঃখী তা আবিষ্কার করুন। আপনি যাই খুঁজে বের করুন না কেনো, আপনাকে এটি ঠিক করতে হবে। আপনি যদি একাকী বোধ করেন তবে আপনাকে এমন লোকদের সাথে দেখা করতে হবে যারা আপনাকে জীবিত বোধ করতে সাহায্য করবে। আপনি যা করেছেন তার জন্য যদি আপনি অপরাধবোধ করেন বা নিজেকে ঘৃণা করেন, তাহলে করুণার জন্য প্রার্থনা করুন এবং জেনে রাখুন যে ঈশ্বর আপনাকে ক্ষমা করবেন এই বিশ্বাসের সাথে বাঁচুন। আপনাকে এটা মেনে নিতে হবে এবং নিজেকে ক্ষমা করতে হবে।



আপনি যদি কিছুতে ব্যর্থ হোন, আপনি কেবল একটি পরীক্ষা দিয়েছেন যা কার্যকর হয়নি। তাই বলে আপনি ব্যর্থ হননি!

আপনি যদি কাউকে হারিয়ে থাকেন, অনুগ্রহ করে জেনে রাখুন যে পৃথিবী শেষ হয়নি, এটি বেদনাদায়ক কিন্তু আপনাকে এগিয়ে যেতে হবে।

আপনার কিছু মনে করে কান্না পেলে, কাঁদুন! চিৎকার করুন! সব বের করে মন হালকা করে ফেলুন। উঠুন এবং এগিয়ে যান।



★একা সময় কাটাবেন না। মানুষের আশেপাশে থাকুন, এটি পরিবার বা বন্ধু হতে পারে, বিশেষ করে যারা আপনাকে হাসায় এবং আনন্দিত করে। এমন কিছু করুন যা আপনাকে খুশি করে। সেই নেতিবাচক(নেগেটিভ) চিন্তা ও অনুভূতি কাটিয়ে উঠুন। নিষ্ক্রিয় থাকবেন না কারণ নিষ্ক্রিয় থাকা সেই নেতিবাচক চিন্তার পথ তৈরি করে। আপনার চিন্তার ধরন পরিবর্তন করুন। আপনার মাথায় আসা সেই নেতিবাচক চিন্তার বিরুদ্ধে ইতিবাচক(পজিটিভ) ঘোষণা দিন। আপনার জন্য আশা আছে! ঈশ্বর আপনার সাথে আছেন, তিনি আপনাকে পথ দেখিয়েছেন, তিনি আপনাকে সাহায্য করছেন। এই মাত্র রাত, এখন প্রায় ভোর। মনে রাখবেন.. ভোরের কাছে সবসময় অন্ধকার থাকে। নিজেকে উপরে তুলুন, উৎসাহিত করুন, পূর্ণ নিশ্চয়তা দিন যে আপনার সবকিছু আছে কারণ আপনার সর্বশক্তিমান আছে।



20211129_160714.jpg

লিংকএখানে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

★সোশ্যাল মিডিয়া এর তথ্যের সাথে খুব অপ্রতিরোধ্য হতে পারে, মানুষ এখন শো-অফ বেশি করছে। এসব প্রশ্রয় দেবেন না। এটি আমার সাথে অনেকবার ঘটেছে যার কারণে আমি মাঝে মাঝে দূরে থাকি। সর্বদা মনে রাখবেন যে সোশ্যাল মিডিয়া বাস্তব জীবন নয়। যে কেউ সোশ্যাল মিডিয়ায় নিখুঁত জীবন দেখাতে পারে। যদি কিছু আপনাকে দুঃখিত বা বিষণ্ণ করে তুলছে, তখন দূরে থাকুন তা থেকে। নিজে আত্মবিশ্বাসী হয়ে উঠুন, আপনি বিশেষ একজন। অন্য কারো জীবন যাপনের চেষ্টা করলেই আপনি হতাশ হবেন।

বিষণ্নতা, ডিপ্রেশন বাস্তব এবং যে কারও ক্ষেত্রে হতে পারে। কিন্তু এটি মোকাবেলা করার পদ্ধতি রয়েছে। এটা কি বা যেভাবেই ঘটুক না কেনো, নিজের জীবন নেওয়ার কোন কারণ নেই। আত্মহত্যা কখনই যন্ত্রণা থেকে মুক্তির উপায় নয়।

আপনার এখনও একটি উদ্দেশ্য পূরণ করার আছে...

জীবন কে স্পর্শ করতে হবে...

এটি কেবল একটি পর্যায় যা পার করছেন, খুব শীঘ্রই এই সময় টি পার হবে, বিশ্বাস রাখুন।



★সমাপ্ত★


"ধন্যবাদ সময় নিয়ে আমার ব্লগ টি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন এবং একে অপরকে ভালো থাকতে সাহায্য করবেন"।

banner-abb23.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

ডিসকোর্ডলিংক

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

20211101_235404.jpg

কোটেশনঃ- "যদি ১০০ জন ক্ষুধার্তকে না খাওয়াতে পারো তবে অন্তত ১জন ক্ষুধার্তকে খাওয়ানোর চেস্টা করো"।


"আমি জান্নাতুল ফেরদৌস বৃস্টি, ইংরেজি ডিপার্টমেন্টের ৫ম সেমিস্টারের একজন ইউনিভার্সিটির ছাত্রী। আমি মোটিভেশনাল আর্টিকেল, গল্প, ড্রইং এবং গভীর চিন্তার বিষয় গুলো লিখতে ভালবাসি। পাশাপাশি আমি একজন শিক্ষিকা এবং প্রাইভেট টিউটর।"

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Amar_Bangla_Blog_logo_png.png

Sort:  
 2 years ago 

আপনি কি তার সামনে কেঁদেছেন?

আমি যদি ঈশ্বরের সামনে কেঁদে থাকি, উফফ প্রায় প্রতিদিনই অনেক কিন্তু আমার মনে হয় শেষ পর্যন্ত তিনি আমার কথা শুনছেন কারণ ধীরে ধীরে আমার জীবন বদলে যাচ্ছে।

কিছু ভুল না হলে আমাদের হতাশ হওয়া উচিত নয়, এই জীবনে কিছুই নিখুঁত নয়, সবসময় এমন কিছু থাকতে হবে যা আমরা কাটিয়ে উঠতে পারি না এবং এটি আমাদের জন্য একটি বাধা হওয়া উচিত নয়।

আমি সত্যিই আপনার প্রকাশনা পছন্দ করেছি, ঈশ্বর আপনাকে অনেক আশীর্বাদ দান করুন.

 2 years ago 

আপু মনি এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একা সময় কাটাবেন না। মানুষের আশেপাশে থাকুন, এটি পরিবার বা বন্ধু হতে পারে, বিশেষ করে যারা আপনাকে হাসায় এবং আনন্দিত করে। এমন কিছু করুন যা আপনাকে খুশি করে।

এই জিনিশ টা খুবই কাজের৷ নানান দিক দিয়ে৷ একা সময় কাটাতে গেলেই দেখা যায় অনেক ভাবনা মাথায় আসে। কষ্টের জিনিশ গুলা মাথায় এসে চোখে পানি চলে আসে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু খুব সুন্দর একটি বিষয় নিয়ে আলোচনা করেছেন। বর্তমানে আমরা সোশ্যাল মিডিয়ার জন্য কিংবা অন্য কোন স্থানে অন্যের সবগুলো দেখেই হতাশ হয়ে যাই। কিন্তু সবাই সাধারণত অন্যকে নিজের নিখুঁত অবস্থানটাই দেখানোর চেষ্টা করে। বরাবরের মতো আপনার আজকের লেখাটিও মনের জোর বৃদ্ধি করতে সহায়ক হবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনার প্রতিটি কথাই একেবারে বাস্তব আপু। এই যে সোশ্যাল মিডিয়ার ব্যাপারটা তো আরো বেশি বাস্তব। কারন সোশ্যাল মিডিয়ায় আমরা যদি কাউকে দেখি তাহলে অনেকেই মনে হবে যে তাদের জীবনটা একেবারে পারফেক্ট। তাদের কোনো সমস্যা নেই, কোন দুঃখ নেই। কিন্তু আমরা ভিতরের খবর জানি না। সত্যিই আপনি সবসময় খুব দারুণ লিখেন আপু। আপনার লেখাগুলো পড়ে একটা শক্তি পাই মনে।

 2 years ago 

আপু মনি অসংখ্য ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর কথা বলেছেন আপু , আপনার কথা গুলো সত্যি উৎসাহ জাগাতে সাহায্য করবে , এই পরিস্থিতির মানুষ গুলো এক পর্যায়ে নিজেকে শেষ করে দেয় , কারণ তাদের পাশে তখন উৎসাহ দেয়ার মতো এই কথা গুলো থাকেনা ,ফলে পরে থাকে শুধু কথা গুলো , আমি মনে করি কথা শুধু তাদের জন্যে নই , প্রতিটি জায়গার মানুষের এই কথা গুলো জেনে রাখা উচিত। কারণ কার জীবনে কি ঘটতে পারে সেটা কেউ বলতে পারেনা। অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু মনি এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সব নিজের মাঝে লুকিয়ে রাখবেন না। বিশ্বস্ত কারো সাথে আলোচনা করুন যেমনটি আপনি ঈশ্বরকে বলেছেন। কাউকে বলুন অন্তত যাতে মানসিক যন্ত্রণা আপনাকে না খায়

হুম আপু আপনি আজকে অনেক বাস্তবতার কথা তুলে ধরেছেন। এটা সত্যি যে নিজের ভেতর অনেক কষ্ট দুঃখ চাপা রাখলে কষ্টটা আরো বেড়ে যায়।আমরা যদি কোনো বন্ধু বা কাছের লোকের কাছে জিনিসটা প্রকাশ করি তাহলে কষ্টটা হালকা হয়ে যায়। খুব ভালো কথা বলছেন আপনি।

আপনি যদি কিছুতে ব্যর্থ হোন, আপনি কেবল একটি পরীক্ষা দিয়েছেন যা কার্যকর হয়নি। তাই বলে আপনি ব্যর্থ হননি

হ্যা আসলেই মহান আল্লাহ তা'আলা মানুষকে পরীক্ষা করে অনেক বার। তাই আমাদের ধৈর্য না হারিয়ে মনোবল শক্ত রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে

হ্যাঁ আপু আত্মহত্যা কখনো জীবনযন্ত্রণার মুক্তির উপায় হতে পারেনা। আমাদের ভুলগুলো সংশোধন করে সামনে এগিয়ে যেতে হবে। আজকের কথাগুলো আমার খুবই ভালো লেগেছে। দারুণ দারুণ উক্তি ছিল আপু

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি সব সময় খুব সুন্দর লিখেন সত্যি। আর হ্যা ইশ্বর এর কাছে মন থেকে চাইলে আমি মনে করি সব কিছুই পাওয়া সম্ভব। আরেকটা বিষয় ভালোবাসা সব সময় পাওয়ার জন্য না। ভালোবাসা একটি অনুভূতির বিষয়। না পাওয়ার মাঝেও অনেক সুখ আছে যেটা পেয়ে গেলেই বুঝা যায় এর মূল্য টাও কতটা। ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

সোশ্যাল মিডিয়া এর তথ্যের সাথে খুব অপ্রতিরোধ্য হতে পারে, মানুষ এখন শো-অফ বেশি করছে। এসব প্রশ্রয় দেবেন না। এটি আমার সাথে অনেকবার ঘটেছে যার কারণে আমি মাঝে মাঝে দূরে থাকি। সর্বদা মনে রাখবেন যে সোশ্যাল মিডিয়া বাস্তব জীবন নয়। যে কেউ সোশ্যাল মিডিয়ায় নিখুঁত জীবন দেখাতে পারে। যদি কিছু আপনাকে দুঃখিত বা বিষণ্ণ করে তুলছে, তখন দূরে থাকুন তা থেকে। নিজে আত্মবিশ্বাসী হয়ে উঠুন, আপনি বিশেষ একজন। অন্য কারো জীবন যাপনের চেষ্টা করলেই আপনি হতাশ হবেন।

ঠিক এই পরিস্থিতিতে একটা সময় আমি পড়ে গিয়েছিলাম একটা সময়। নিজের অবস্থার দিকে না তাকিয়ে সোস্যাল মিডিয়ার কিছু কিছু ব্যাক্তিত্বকে আমি ফলো করতাম, আর সেভাবেই নিজেকে গোছানোর চেষ্টা করেছিলাম যখন ব্যর্থ হইলাম ঠিক আমাকে বিষন্নতা আর ব্যর্থতার গ্লানি আমাকে চেপে ধরেছিলো। আজকে আপনি দারুন কিছু বাস্তব ভিত্তিক কথা তুলে ধরেছেন যা অনেকটা উপকারী অনেকের জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য,মুছে যাক আপনার জীবনের সকল গ্লানি...

 2 years ago 

ভাইয়া খুব গুছিয়ে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রতিটি পোস্ট আমি পড়ি, প্রতিটা পোস্ট অনেক ভালো হয়।আর ভালো বন্ধু বা পরিবারের সদস্যরা খারাপ সময়ে পাশে থাকলে এটা একজন মানুষের সবচেয়ে বড় পাওয়া।আর হ্যা আমি ও এই কথাটি বিশ্বাস করি যে আত্মহত্যা কখনো যন্ত্রণা থেকে মুক্তির উপায় নয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব গুরুত্বপূর্ণ কথা বলেছেন।সোসাল মিডিয়া গুলোতে আমরা এতটাই শো অফ করি যে নিজের পরিচয় ভুলে যাই। নিজেকে অন্য দশ মনের মত না ভেবে নিজের ওয়েতে গড়ে তুলতে হবে।তাহলে আমরা সেরাটা বাস্তব জীবনে দেখতে পারব।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 62486.49
ETH 3015.74
USDT 1.00
SBD 3.93