'আপনার উদ্দেশ্য কি?' // [১০% প্রিয়ো লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আপনি যদি কোনো ভ্রমণে যেতে চান, তাহলে আপনাকে প্রথমে আপনার গন্তব্য জানতে হবে। ঠিক?

◾জীবনে আপনি ঠিক কি অর্জন করতে চান?

➡️এটি এমন কিছু নয় যা আপনি বেছে নিয়েছেন, কারণ অন্যরা এতে সফল হচ্ছে। এটি এমন কিছু, যার জন্য আপনি বিশেষভাবে তৈরি হয়েছেন - 'আপনার উদ্দেশ্য'।

20210917_153212.jpg
https://www.pexels.com/search/green%20nature/

'আমার উদ্দেশ্য কি?', আমি এই প্রশ্নের সাথে অনেক লড়াই করেছি জীবনের কিছুটা সময়। আমি বিভ্রান্ত ছিলাম এবং আমাকে কেনো তৈরি করা হয়েছিলো তার উপর আমার মনোযোগ দেওয়া শুরু করেছিলাম। আমার উদ্দেশ্য আবিষ্কারের যাত্রায়, আমি শিখেছি যে এটি একবারে আসে না। এটি প্রথমে একটি অস্পষ্ট চিত্র হিসাবে আসতে পারে। কিন্তু যখন আপনি এটি অর্জনের জন্য পদক্ষেপ নেওয়া শুরু করবেন, তখন এটি পরিষ্কার হয়ে যায়। আপনি যত বেশি পদক্ষেপ নেবেন, আপনি যে জিনিসটির জন্য তৈরি হয়েছেন তা আপনি পরিষ্কার দেখতে পাবেন। এটাই আমার অভিজ্ঞতা।

◾তাহলে আপনি কিভাবে আপনার উদ্দেশ্য আবিষ্কার করবেন? উদাহরণ স্বরূপ...

➡️কোনো ভালো কাজের প্রতি আপনার গভীর ভালোবাসা রয়েছে তা বাস্তবায়ন করতে চান।

➡️পৃথিবীর কোন কিছুর প্রতি আপনার গভীর ঘৃণা আছে এবং আপনি এটি পরিবর্তন করতে চান।

➡️আপনি কিছু করার জন্য পরিপূর্ণতা এবং আনন্দের অনুভূতি অনুভব করেন। এবং আপনি এটি সারা জীবনই করতে চান। ইত্যাদি।

আপনার উদ্দেশ্য পূরণের জন্য ঈশ্বর আপনাকে আবেগ, ক্ষমতা এবং একটি অনন্য ব্যক্তিত্ব দিয়েছেন। আপনার অভিজ্ঞতা তার পরিকল্পনারই একটি অংশ হতে পারে। আপনি যদি সেরা ভবিষ্যৎ চান এবং আপনি একটি পরিপূর্ণ জীবনযাপন করতে চান, তাহলে আপনাকে আপনার উদ্দেশ্য আবিষ্কার করতে হবে।

আপনি কি কখনো ঈশ্বরকে আপনার জীবনের উদ্দেশ্য এবং পরিকল্পনা প্রকাশ করতে বলেছিলেন? আপনি যে অলৌকিক, তা লোকদের জানা প্রয়োজন। আপনিই সেই পরিবর্তন, তা বিশ্বকে অনুভব করানো দরকার।

তবে আপনার উদ্দেশ্য আবিষ্কার করা এবং আপনার ভবিষ্যত তৈরি করা আপনার হাতেই রয়েছে। যখন আপনি আবিষ্কার করবেন যে আপনার মধ্যে কতটুকু আছে এবং আপনি বিশ্বকে কী দিতে পারবেন, আপনি কখনই কম অর্জনের জন্য স্থির হবেন না।

✍️ জান্নাতুল ফেরদৌস বৃস্টি

◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽◾◽

B612_20210914_155539_337.jpg

"আসসালামু অলাইকুম, আমি জান্নাতুল ফেরদৌস বৃস্টি, বাংলাদেশ থেকে৷ একজন প্রাইভেট ইউনিভার্সিটির লেকচারার তবে পাশাপাশি একজন মোটিভেশনাল বক্তা হবার ইচ্ছে রাখি এবং লেখা লেখি করতে খুব পছন্দ করি।"

➡️ এই লিংকে আমার পরিচিতির এবং একাউন্ট ভেরিফাইড এর পোস্ট রয়েছেঃ
https://steemit.com/hive-172186/@brishti/allow-me-to-introduce-myself-shortly

➡️আমাকে অনুসরন করতে পারেনঃ
Facebook:https://www.facebook.com/chad.sultana.7923
Discord user name: brishti#2965

💙ধন্যবাদ সময় নিয়ে আমার ব্লগটি পড়ার জন্য

Cc:
@rme
@amarbanglablog

Sort:  

সব কিছুর ই উদ্দেশ্য থাকা জরুরি।উদ্দেশ্য ছাড়া কোন কজ হাল বিহীন নৌকার মতোই।আপনি খুব সুন্দর ভাবে পোস্টটি লিখেছেন।একজন সফল ব্যাক্তি হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য আমাদেরকে উদ্দেশ্য আবিস্কার করতে হবে ।অনেক ধন্যবাদ আপু, খুব ভালো লিখেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া 😇

 3 years ago (edited)

আপু জীবনে লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক রেখে এগিয়ে যাওয়া উচিত। আপনার সব পোস্ট পড়ে আমি সবসময় অনেক শিক্ষা অর্জন করি। অনেক সুন্দর ভাবে জীবন সম্পর্কে আবার দারুন উপস্থাপনা করেছেন। আমাদের উদ্দেশ্য কি।অসংখ্য শুভেচ্ছা নিবেন আপু।

 3 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ 😇

 3 years ago 

খুব সুন্দরভাবে উদ্দেশ্য সম্পর্কে খুটিনাটি সবকিছুই উপস্থাপন করেছেন।

"এটি এমন কিছু নয় যা আপনি বেছে নিয়েছেন, কারণ অন্যরা এতে সফল হচ্ছে। এটি এমন কিছু, যার জন্য আপনি বিশেষভাবে তৈরি হয়েছেন - 'আপনার উদ্দেশ্য'।"
অসাধারণ লেগেছে এটি আমার কাছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া ব্লগটি পড়ে কমেন্ট করার জন্য 😇

 3 years ago 

অনেক সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর কমেন্ট এর জন্য আপনাকেও ধন্যবাদ 😇

 3 years ago 

কোনো কাজ করার পূর্বে উদ্দেশ্য সম্পর্কে ধারণা থাকতে হবে।আপনার দারুণ চিন্তাশক্তি সত্যিই আমাকে অবাক করে আপু।অনেক সুন্দর লিখেছেন।ধন্যবাদ আপু😊💝

 3 years ago 

আপু আমি মনে করি জীবনে সফল হতে হলে দুটি বিশেষ গুণ থাকতে হবে ।তার মধ্যে একটি হচ্ছে সঠিক কাজ নির্বাচন করা দ্বিতীয় নাম্বারটি হচ্ছে যে কাজটি নির্বাচন করা হবে সেটি প্রতি মনের ভেতর থেকে ভালোবাসা থাকতে হবে এবং ধৈর্য নিয়ে এগিয়ে যেতে হবে তাহলে একজন সফল ব্যক্তি হওয়া সম্ভব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50