" মিষ্টি কুমড়ো দিয়ে শুটকি রেসিপি " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২২ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার| ৫ এপ্রিল ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-04-05_13-05-54-040.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি


প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে আমার অনেক পছন্দের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে মিষ্টি কুমড়া দিয়ে শুটকি রেসিপি শেয়ার করব। মিষ্টি কুমড়ো দিয়ে শুটকি রেসিপি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমাদের বাড়িতে প্রায় সময় এই রেসিপিটি তৈরি করা হয়। এই রেসিপি তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপি তৈরি করা যায়। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে।তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক মিষ্টি কুমড়া দিয়ে শুটকি রেসিপি।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

Picsart_22-04-05_13-09-27-172.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.মিষ্টি কুমড়ো১ টি
২.শুটকি৮ টি
৩.পেঁয়াজ কুচিপরিমান মতো
৪.কাঁচা মরিচ৯ টি
৫.লবণস্বাদমতো
৬.হলুদ১ চামচ
৭.তেলপরিমাণ মতো
৮.রসুন কুচি২ টি

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220405_134712.jpgIMG_20220405_134737.jpg

প্রথমে কড়াই চুলোর মধ্যে বসিয়ে নেই। এরপর পরিমাণ মতো তেল দিয়ে নেই। এরপর পেঁয়াজ কুচি, মরিচ কুচি, ও রসুন কুচি দিয়ে নেই।

ধাপ ২

IMG_20220405_134806.jpgIMG_20220405_134832.jpg
পেঁয়াজ কুচি গুলো একটু ভাজা ভাজা করে নেই। এরপর পরিমাণ মতো সব মশলা গুলো দিয়ে নেই।

ধাপ ৩

IMG_20220405_134847.jpgIMG_20220405_134910.jpg
এরপর শুটকি গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। কড়াই এর মধ্যে দিয়ে দেওয়ার পর একটু নেড়ে দেই। এরপর ভালো ভাবে কষিয়ে নেই।

ধাপ ৪

IMG_20220405_134926.jpgIMG_20220315_185208.jpg
শুটকি গুলো একটু পোড়া পোড়া করে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৫

IMG_20220405_134952.jpgIMG_20220405_135006.jpg
শুটকি গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে কেটে রাখা কুমড়ো গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর ভালো ভাবে নেড়ে দেই।

ধাপ ৬

IMG_20220405_135026.jpgIMG_20220315_185208.jpg
কুমড়ো গুলো একটু কড়াই এর মধ্যে লেগে এলে পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই। এরপর ঢাকনা দিয়ে ঢেকে নেই।


অবশেষে তৈরি হলো মিষ্টি কুমড়ো দিয়ে শুটকি রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  

শুটকি মাছ খাই না অনেকদিন হলো।মেসে থাকার কারণে খাওয়া হয়েই উঠছে না।আপনার পোস্ট দেখে জিভে পানি চলে আসলো আপু।উপস্থাপনা টা অনেক সুন্দর এবং গোছানো ছিল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে শুঁটকি রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে । চমৎকার এক রেসিপি এটি।।আপু এই রেসিপিটি মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। কিন্তু এমন রেসিপি আমি আগে কখনো খাইনি। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

মিষ্টি কুমড়ো দিয়ে শুটকি মাছের রেসিপি অনেক সুস্বাদু ও লোভনীয় হয়েছে আপু। অনেক টেস্ট হয়েছে মনে হয় রেসিপি কালার দেখে বোঝা যাচ্ছে। এককথায় অনবদ্য হয়েছে রান্নার কালার। প্রত্যেকটা ধাপ নিখুঁত ভাবে তৈরি করে সুন্দর উপস্থাপনার সাথে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়ো দিয়ে শুটকি রেসিপি ওয়াও সুস্বাদু খাবার ।আমার কাছে এই ধরনের খাবার খেতে খুবই ভালো লাগে। খুব সুন্দর করে রেসিপি তৈরি করলেন সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু মিষ্টি কুমড়া সাধারণত আমরা মাছ দিয়ে রান্না করি। কিন্তু আপনি শুটকি দিয়ে খুবই চমৎকার ভাবে রান্না করে দেখিয়েছেন।রান্নার প্রতিটি ধাপ ছিল খুবই সহজ। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে শুঁটকি রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে। ওয়াও কী চমৎকার হয়েছে।আপু এই রেসিপিটি মনে হয় অনেক সুস্বাদু হয়েছে।এটা আমি আগে কখনো খাইনি। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমাদের এদিকে এমনিতেই শুটকি কম খাওয়া হয়। যখনই শুটকি রান্না করা হয় বেশিরভাগ সময় আলু দিয়ে ভুনা টাইপের রান্না করা হয়। মিষ্টি কুমড়া দিয়ে যে কখনও শুটকি রান্না হয় এটা আমার জানা ছিল না। নতুন একটা জিনিস শিখতে পারলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শুটকি মাছ খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। মিষ্টি কুমড়া দিয়ে শুটকি মাছের রেসিপি টা দেখতে খুবই ভালো লাগছে ।।আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে কখনোই আমার শুটকি মাছ খাওয়া হয়নি।একেবারেই নতুন একটি রেসিপি আমার জন্যে।শুটকি আর মিষ্টি কুমড়ো দুটোই আমার বেশ পছন্দ।

 2 years ago 

একবার বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আপু অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে শুটকি মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30