" সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখা রেসিপি " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৮ ভাদ্র -১৪২৯ বঙ্গাব্দ-রোজ মঙ্গলবার - ২৩ আগস্ট

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220823_212016.jpg

সম্পূর্ণ তৈরি পেয়ারা মাখা রেসিপি

প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে সরিষা বাটা দিয়ে পেয়ারা মেখে খাওয়ার অনুভূতি শেয়ার করব। আজ বিকেলে আমার বোন পেয়ারা এভাবে মেখে খাওয়ার কথা বলেছিল । যেহেতু বাসায় পেয়ারা এবং সরিষা রয়েছে তাই আর দেরি না করে অনেক তাড়াতাড়ি পেয়ারা মেখে নিলাম। পেয়ারা মেখে নেওয়ার পাশাপাশি ভাবলাম আপনাদের সাথে এই অনুভূতি শেয়ার করি। সরিষা বাটা দিয়ে পেয়ারা এভাবে মেখে খেতে দুর্দান্ত লাগে। আশা করি আমার আজকের পেয়ারা মেখে খাওয়ার অনুভূতি আপনাদের ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আজ বিকেলের পেয়ারা মাখা রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.পেয়ারা২ টি
২.সরিষাপরিমাণ মতো
৩.মরিচ গুঁড়া১ চা চামচ
৪.লবণস্বাদমতো
৫.সরিষার তেলপরিমাণ মতো

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

পেয়ারা মাখা প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220823_210548.jpg
IMG_20220823_210606.jpg
প্রথমে আমি পেয়ারা টিকে পানি দিয়ে ভালো করে ধুয়ে নেই। এরপর চুরির সাহায্যে ছোট ছোট করে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220823_210625.jpg
IMG_20220823_210710.jpg
পরিমাণ মতো সরিষা নিয়ে নেই একটি বাটিতে। এরপর ভালো করে বেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220823_210744.jpg
ছোট ছোট করে কেটে রাখা পেয়ারা টুকরো গুলোর মধ্যে পরিমাণ মতো সরিষা বাটা, লবণ ও মরিচের গুড়া দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220823_210802.jpg
সরিষা বাটা গুলো দিয়ে দেওয়ার পর আমি পরিমাণ মতো সরিষার তেল দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220823_210826.jpg
সবগুলো ভালোভাবে দিয়ে দেওয়ার পর আমি হাতের সাহায্যে ভালোভাবে মেখে নেই। ভালোভাবে মেখে নিলে তৈরি হয়ে যাবে পেয়ারা মাখা। এভাবে পেয়ারা মেখে খেতে অনেক সুস্বাদু লাগে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো পেয়ারা মাখা। আশা করি আমার তৈরি আজকের পেয়ারা মাখা আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

বিষয়পেয়ারা মাখা অনুভূতি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখা খুবই সুস্বাদু লাগে আর এই ধরনের খাবার আমার কাছে খুবই প্রিয় ।।ধন্যবাদ আপু সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি দেখার জন্য

 2 years ago 

আপু আপনি সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখা রেসিপি শেয়ার করেছেন। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপু এভাবে সরিষা দিয়ে পেয়ারা মাখা খেতে তো খুবই ভালো লাগে। আপনার পেয়ারা-মাখা দেখে জিভে জল চলে এসেছে। পেয়ারা খেতে এমনিতেই বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু সুন্দরভাবে পেয়ারা মাখার পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু পেয়ারা খেতে অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখা রেসিপি খেতে ভিশন মজা লাগে আমার কাছে। কাসুন্দি দিয়ে যে কোন জিনিস খেতে ভিশন মজা লাগে। আপনার পেয়ারা মাখানো দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো আপু। পেয়ারা মাখানো রেসিপি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য

 2 years ago 

আপনার সরিষা বাটা দিয়ে পিয়ারা মাখা রেসিপি দেখে মনে হচ্ছে খুবই ইয়াম্মি হয়েছে। আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন উপস্থাপনা করে। আমার তো খুবই খেতে ইচ্ছে করতেছে। খুবই লোভ লাগিয়ে দিলেন এত সুন্দর একটি রেসিপি দেখিয়ে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া সরিষা দিয়ে পেয়ারা মেখে খেতে অনেক সুস্বাদু হয়েছে

 2 years ago 

সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখানো রেসিপি দেখে তো আমার জিভে জল চলে এলো। পেয়ারা খেতে আমি অনেক বেশি ভালোবাসি ।আর পিয়ারা আমার বাড়িতে একটি দেশি পেয়ারার গাছ রয়েছে প্রতিনিয়ত পেয়ারা খেয়ে থাকি ধন্যবাদ।ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য

 2 years ago 

পেয়ারা মাখা খেতে খুবই ভালো লাগে। ওই বীজগুলো মাঝে মাঝে দাঁতে আটকে যায় এটুকুই সমস্যা কিন্তু খেতে খুবই সুস্বাদু ।সরষে বাটা দিয়ে আপনি সত্যিই খুব সুন্দরভাবে পেয়ারাগুলো মেখেছেন। এটা যে আরো সুস্বাদু তা বলার অপেক্ষা রাখে না।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
I have little voting completed for you.. I support you^^

 2 years ago 

সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখা রেসিপি দেখে তো আর লোভ সামলাতে পারছি না। এভাবে পিয়ারা মাখালে খেতে ভীষণ ভালো লাগে আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া এভাবে পেয়ারা মেখে খেতে ভীষণ ভালো লাগে

 2 years ago 

একদম সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখা খেতে দারুণ লাগে। আপনি খুব সুন্দর ভাবে সরিষা বাটা দিয়ে পেয়ারা মাখিয়েছেন। আমার কাছেও এভাবে পেয়ারা মাখানো খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে গরমের মধ্যে এভাবে পেয়ারা মাখানো খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ মজাদার রেসিপি ও আপনার সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41