মজাদার পটলের বড়ার ভুনা রেসিপি || প্রতিযোগিতা ২১ || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১ লা ভাদ্র -১৪২৯ বঙ্গাব্দ-রোজ মঙ্গলবার - ১৬ আগস্ট

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-08-16_14-47-06-659.jpg

সম্পূর্ণ তৈরি পটলের রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে একদম নতুন একটি রেসিপি নিয়ে। প্রতিদিন নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে ইউনিক পটলের রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আমার বাংলা ব্লগ মানে নতুন নতুন কনটেস্টের আয়োজন। হাফিজ ভাইয়ার রেসিপি গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। ওনার কাছ থেকে আমি অনেক মজাদার রেসিপি শিখেছি। নতুন রেসিপি শিখতে পারলে সত্যি অনেক ভালো লাগে। হাফিজ ভাইয়াকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কনটেস্টে আমাদের অংশগ্রহণ করিয়ে দেওয়ার জন্য। আজ আমি প্রথম আমার বাংলা ব্লগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি। তাই অন্যরকম একটু আনন্দ লাগছে । পটল আমার অনেক পছন্দের একটি সবজি। এই পটলের যেকোনো তরকারি খেতে আমার অনেক ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে খুবই অল্প উপকরণ দিয়ে দারুণ সাথে একটি রেসিপি উপস্থাপন করব। এই রেসিপি এর আগেও আমি তৈরি করেছি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন দেখি নেওয়া যাক সুস্বাদু পটলের বড়ার ভুনা রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.পটল৫ টি
২.পেঁয়াজ বাটাপরিমাণ মতো
৩.মরিচ গুঁড়া২ চা চামচ
৪.আদা বাটা১ চা চামচ
৫.রসুন বাটা২ চা চামচ
৬.তেলপরিমাণ মতো
৭.লবণস্বাদমতো
৮.হলুদ১ চা চামচ
৯.জিরা বাটাপরিমাণ মতো
১০.বেসনপরিমাণ মতো

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220816_142631.jpg
IMG_20220816_142651.jpg
প্রথমে পাঁচটি পটল নিয়ে নেই এরপর ভালোভাবে ধুয়ে নেই । ধুয়ে নেওয়ার পর এভাবে আলু কাটার মেশিনের সাহায্যে চিকন করে নেই ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220816_142718.jpg
IMG_20220816_142736.jpg
এরপর পরিষ্কার একটি বাটিতে কেটে রাখা পটল লবণ, আদা বাটা, রসুন বাটা, জিরা বাটা, শুকনো মরিচ গুঁড়া, বেসন, সব গুলো পরিমাণ মতো দিয়ে ভালোভাবে মেখে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220816_142759.jpg
IMG_20220816_142845.jpg
কড়াই চুলার মধ্যে বসিয়ে দিয়ে পরিমান মতো তেল দিয়ে নেই। এরপর তেল গরম হয়ে এলে মিশিয়ে রাখা পটল গুলো গোল গোল করে কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর ভাজা ভাজা হয়ে এলে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220816_142902.jpg
IMG_20220816_142925.jpg
আবার কড়াই এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে নেই। এরপর সব মসলা গুলো দিয়ে নেওয়ার পর ভালোভাবে নেড়ে দেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220816_142949.jpg
IMG_20220816_143012.jpg
মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর পটলের বড়া গুলো দিয়ে দেই। এরপর ভালো ভাবে হয়ে এলে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো পটলের বড়া ভুনার রেসিপি। আশা করি আমার তৈরি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিমজাদার পটলের বড়ার ভুনা রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটা আমার কাছে অনেক ইউনিট লাগলো এমন ধরনের রেসিপি তেমন একটা খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে সময় পেলে একদিন তৈরি করে খেয়ে দেখব।

 2 years ago 

জি আপু তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক মজা লাগে

 2 years ago 

পটলের অনেক ধরনের ইউনিট টেস্ট শিখতে পারছি এই কনটেস্ট থেকে। সত্যিই খুব ভালো লাগলো আপনার এই ইউনিক রেসিপি পোস্ট দেখে। পটল দিয়ে তৈরি করা নতুন কিছু শিখতে পারলাম। ধন্যবাদ আপু আপনাকে এত ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বাহ আপু পটলের বড়া ভুনা রেসিপি দেখে জিভে জল চলে এলো ।পটলের বড়া ভুনা করা যায়,প্রতিযোগিতা না হলে জানতাম না।ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। খেতে নিশ্চয় অনেক মজা হয়েছে। এমন সুন্দর একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু খেতে অনেক মজা হয়েছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু এই প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। পটলের বড়া কখনো খাওয়া হয়নি তারপর আবার বড়ার ভুনা রেসিপি। এভাবে একদিন বাসায় তৈরি করে দেখবো।প্রতিটা ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 
পটলের বরার ভুনা রেসিপিটি দেখতে খুবই ভাল লাগছে। খেতেও নিশ্চয়ই ভাল হবে। আপনার রেসিপির পরিবেশন খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।
 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছে

 2 years ago 

আপু আপনি একটা ইউনিক পটোলের রেসেপি শেয়ার করেছেন।পটল দিয়ে এতো সুন্দর সুন্দর রেসিপি তৈরি করা যায় তা আগে কখনো দেখা হয়নি। আপনাকে অনেক ধন্যবাদ। আপনি প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পটলের বড়ার ভুনা রেসিপি দেখে খুব ভালো লাগল আপু। প্রতিযোগিতায় নতুন নতুন সবার রেসিপি দেখে খুব ভালো লাগছে। আপনার প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার জন্য দোয়া করবেন

 2 years ago 

খুবই ভালো লাগছে এ সপ্তাহের প্রতিনিয়ত পটলের কিছু অসাধারণ ও ইউনিক রেসিপি দেখতে পাচ্ছি। আপনার আজকের পটলের রেসিপিটিও অনেক ইউনিক হয়েছে। এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি দেখতে যেরকম অসাধারণ খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্ট টি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ওয়াও! আপনার মজাদার রেসিপি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম৷ আপনি অনেক সুন্দর ভাবে মজাদার পটলের বড়ার ভুনা রেসিপি তৈরি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পোস্ট দেখার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পটল দিয়ে এতসব দারুণ রেসিপি তৈরি করা যায় এই প্রতিযোগিতায় না হলে জানতামই না। পটলের বড়ার এত সুন্দর একটি রেসিপি এই প্রথম দেখলাম কারণ পটল দিয়ে বড়া তৈরি করা যায় সেটাই আমি জানতাম না। খুব চমৎকার হয়েছে আপনার রেসিপিটি খেতে নিশ্চয়ই দারুন মজা হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39