আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট || 10% shy-fox এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন। আশা করি সবাই মহান আল্লাহ তায়ালার রহমতে ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। আজ আমি রঙিন কাগজের ফুল বানানো। রঙিন কাগজের তৈরি ফুল বানাতে আমার খুব ভালো লাগে তাই আমি আজ আপনাদের মাঝে আমার তৈরি করা এই ওয়ালমেট টি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20211210_143028.jpg

উপকরণ

IMG_20211219_120642.jpg

১. লাল কাগজ

২. সবুজ কাগজ

৩. কাঁচি

৪. পেন্সিল

৫. আঠা

ওয়ালমেট তৈরির প্রক্রিয়া

ধাপ ১

IMG_20211210_090801.jpg

প্রথমে আমরা একটি শক্ত কাগজ নিয়ে নিবো ।এরপর পেন্সিল দিয়ে একে বৃত্ত আকার করে কাঁচি দিয়ে কেটে নেব।

ধাপ ২

IMG_20211210_094122.jpg

এরপর রঙ্গিন লাল কাগজ কেটে নেব। লাল কাগজটি কাঁচি দিয়ে সাইজ মতো কেটে নিয়ে ত্রিভুজ এর মতো করে নেব।

ধাপ ৩

IMG_20211210_094324.jpg

রঙ্গিন লাল কাগজটি ত্রিভুজের মতো ভাঁজ করে পেন্সিল দিয়ে একে কাঁচি দিয়ে কেটে ফুলের পাপড়ি বানিয়ে নেব।

ধাপ ৪

IMG_20211210_094425.jpg

রঙিন লাল কাগজের ভাজ গুলো খুলে নিলেই পেয়ে যাব এক একটি ফুল।

ধাপ ৫

IMG_20211210_121412.jpg

এভাবে ফুলের পাপড়ি গুলো আঠা দিয়ে লাগিয়ে নিয়ে বড় তিনটি ফুল বানিয়ে নিতে হবে।

ধাপ ৬

IMG_20211210_111034.jpg

আবার ও লাল কাগজের সাইজ ছোট করে নিয়ে ত্রিভুজের মত ভাঁজ করে পেন্সিল দিয়ে ফুল একে কেটে নেব।

ধাপ ৭

IMG_20211210_121531.jpg

এভাবে ফুল গুলো আঠা দিয়ে লাগিয়ে সাজিয়ে নেবো।

ধাপ ৮

IMG_20211210_123044.jpg

এরপর লাল কাগজের ফুল গুলো শক্ত কাগজের বৃত্তের উপর আঠা দিয়ে লাগিয়ে সাজিয়ে নেবো।

ধাপ ৯

IMG_20211210_124138.jpg

সবুজ রঙের কাগজ সাইজ ছোট করে কেটে নিয়ে ভাজ করে পেন্সিল দিয়ে একে কাঁচি দিয়ে কেটে পাতা বানিয়ে নিবো।

ধাপ ১০

IMG_20211210_131016.jpg

সবুজ রঙের কাগজ এর পাতা মোট ১৪ টি বানিয়ে নিবো।

ধাপ ১১

IMG_20211210_133555.jpg

সবুজ রঙের পাতা গুলো একটি একটি করে সাজিয়ে নিতে হবে।

ধাপ ১২

IMG_20211210_134253.jpg

লাল কাগজ কেটে নিয়ে পেন্সিল দিয়ে একে প্রজাপতি বানিয়ে নিবো।

ধাপ ১৩

IMG_20211210_141536.jpg

এভাবে আটটি প্রজাপতি বানিয়ে নিতে হবে।

শেষের ধাপ

IMG_20211219_160517_662.jpg

লাল কাগজের প্রজাপতি গুলো বৃত্তের উপর আঠা দিয়ে লাগিয়ে নিবো। এখন তৈরী হয়ে গেলো আমার তৈরি রঙিন কাগজের ওয়ালমেট।

IMG_20211221_132607.jpg

আশা করি আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট টি আপনাদের পছন্দ হয়েছে। আমার জন্য দোয়া করবেন আমি যেনো এরকম আর সুন্দর ওয়ালমেট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ।যেটা আমার ভালো লাগলো বিশেষ করে লাল রঙের কাগজ দিয়ে ফুল বানানো অসাধারণ হয়েছে। খুব সুন্দর লাগছে দেখতে আপনার ঘরের ওয়ালের সাথে এটি খুবই মানাবে। এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আমি জেনো এরকম আরো ওয়ালমেট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

 3 years ago 

আপনি কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। খুব সুন্দর হয়েছে।দেখে বোঝা জাচ্ছে যে নিখুত করে বানাইছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেটটি দেখে আমি প্রথমে ভেবেছিলাম যে সত্যিকারের ফুল দিয়ে আপনি মাথায় পরার জন্য এটি বানিয়েছেন। কিন্তু পড়ে বুঝতে পারলাম যে এটি আসলে কাগজের তৈরি। খুব চমৎকারভাবে আপনি ওয়ালমেটটি তৈরি করেছেন যার ফলে এটি এত সুন্দর লাগছে দেখতে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু। আমার জন্য দোয়া করবেন। আমি জেনো এরকম আরো ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

 3 years ago 
রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন খুব সুন্দরভাবে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

রঙিন কাগজের ওয়ালমেট টি খুবি সুন্দর হয়েছে। ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা দারুন ছিল। প্রত্যেকটা ধাপ সহজভাবে দেখিয়েছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

ওয়ালমেট টি আমার অনেক পছন্দ হয়েছে। আপনি অনেক সুন্দর করে ওয়ালমেট তৈরি করতে পারেন। বিশেষ করে রঙ্গিন কাগজ ব্যবহার করায় ওয়ালমেট টি দেখতে বেশ আকর্ষণীয় লাগছে । ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আমি জেনো এরকম আরো ওয়ালমেট আপনাদের উপহার দিতে পারি

 3 years ago 

বাহ অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। অনেক সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে লাল রংয়ের রঙিন কাগজ ব্যবহার করার কারণে আরও বেশি আকর্ষণীয় লাগছে। ফুল এবং পাতাগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে। আমার জন্য দোয়া করবেন। আমি জেনো এরকম আরো ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 3 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। দেয়ালে ঝুলিয়ে দিলে অনেক সুন্দর দেখাবে এবং ঘরের সৌন্দর্য বাড়িয়ে দিবে। আপনার তৈরি ওয়ালমেট টি আমার পছন্দ হয়েছে। এত সুন্দর ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আমি জেনো এরকম আরো ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

জাস্ট অসাধারণ রঙিন কাগজ ব্যবহার করে আপনার সুন্দর ভাবে একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু ।আপনার তৈরি এই রঙিন কাগজের ওয়ালমেট আমার কাছে সত্যিই অনেক ভালো লেগেছে। বিশেষ করে লাল রঙের কাগজ ব্যবহার করার কারণে এটি দেখতে আরো বেশী সুন্দর লাগছে। লাল রংআমার অনেক প্রিয়, এত সুন্দর একটি রঙিন কাগজের ওয়ালমেট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর রঙিন কাগজের ওয়ালমেট আশা করব ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমি জেনো এরকম আরো ওয়ালমেট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

আপনার কাগজের ওয়ালমেটটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে এই ওয়ালমেটটি তৈরি করেছেন। প্রতিটা উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপন এর মাধ্যমে আমি তৈরি করা শিখতে পেরেছি। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমি জেনো এরকম আরো ওয়ালমেট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমার জন্য দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24