" রঙিন কাগজের তৈরি সুন্দর দুটি টিউলিপ ফুল " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৯ শ্রাবণ-১৪২৯ বঙ্গাব্দ-রোজ শনিবার - ১৩ আগস্ট

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-08-13_20-29-33-467.jpg

সম্পূর্ণ তৈরি টিউলিপ ফুল

প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজের তৈরি টিউলিপ ফুল শেয়ার করব। রঙিন কাগজের টিউলিপ ফুল এর আগে আমি কখনো তৈরি করিনি । এই টিউলিপ ফুল তৈরি করতে আমার অনেক কম সময় লেগেছে। ফুল দুটি দেখতে অনেক সুন্দর লাগছে। আশা করি আমার আজকের এই টিউলিপ ফুল আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক সুন্দর একটি টিউলিপ ফুল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.হলুদ কাগজ
২.নীল কাগজ
৩.কাঁচি
৪.আঠা
৫.পেন্সিল

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

ফুল তৈরি প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220813_202630.jpg
প্রথমে নীল কাগজের সাইজ ছোট করে কেটে নেই। এরপর পেন্সিল দিয়ে নীল কাগজের উপর পাতার দাগ টেনে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220813_202702.jpg
এরপর কাঁচি দিয়ে কেটে আমি মোট ১২ টি ফুলের পাপড়ি বানিয়ে নেই। এরপর আঠা দিয়ে একটি একটি করে লাগিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220813_202716.jpg
নীল কাগজের সাইজ একটু লম্বা করে কেটে নিয়ে কাঠির সাহায্যে রোল বানিয়ে নেই একটি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220813_202734.jpg
আবারও নীল কাগজ সাইজ মতো কেটে নিয়ে পেন্সিল দিয়ে পাতা একে নেই। এরপর কাঁচি দিয়ে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220813_202751.jpg
নীল কাগজের পাতা ও রোল আঠা দিয়ে লাগিয়ে নেই। আঠা দিয়ে ভালো করে লাগিয়ে নিলে দুটি সুন্দর ফুল তৈরি হয়ে যাবে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো রঙিন কাগজের তৈরি সুন্দর দুটি টিউলিপ ফুল। আশা করি আমার আজকের টিউলিপ ফুল আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Diyরঙিন কাগজের তৈরি সুন্দর দুটি টিউলিপ ফুল
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের তৈরি সুন্দর দুটি টিউলিপ ফুল দেখতে অসাধারণ লাগছে। আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অবশ্যই একদিন তৈরি করবেন ভাইয়া ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজের তৈরি সুন্দর দুটি টিউলিপ ফুল আসলে অনেক অসাধারণ হয়েছে। হলুদ ও পেস্ট কালারের কারণে টিউলিপ ফুল দুটি আরো বেশি আকর্ষণীয় লাগছে ।আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে টিউলিপ ফুল উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে টিউলিপ ফুল বানানো এর আগে আমি কখনও দেখিনি আপনারটা ফুল বানানোর পদ্ধতি দেখে খুবই ভালো লাগলো। ফুল দুটো দেখতে অনেকটা বাস্তবের মত লাগছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপু আপনার কথা শুনে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে টিউলিপ ফুল তৈরি করেছেন। ফুলগুলো সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজেক্ট তৈরির কাজ আমার খুবই ভালো লাগে। আসলে আমি এই কাজগুলোতে অনেক কাঁচা। আপনার রঙিন কাগজের তৈরি সুন্দর দুটি টিউলিপ ফুল তৈরি দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আমিও আগে এইরকম কাজগুলো পারতাম না ভাইয়া এখন আস্তে আস্তে সবগুলো শিখেছি। ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজের তৈরি সুন্দর দুটি টিউলিপ ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে আপনার আঁকার দক্ষতা অনেক বেশি।আর পাশাপাশি ধাপগুলি অনেক সুন্দর ভাবে দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই চমৎকারভাবে সুন্দর দুটি টিউলিপ ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পোস্ট দেখে আমি অবাক হয়ে গিয়েছি। খুবই দক্ষতার সঙ্গে আপনি ফুলদুটি তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি টিউলিপ ফুল দুটি দেখতে অনেক সুন্দর লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে টিউলিপ ফুল তৈরির প্রসেস গুলো অতি চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে টিউলিপ ফুল তৈরির দুইনাম্বার ধাপে টিউলিপ ফুলের পাপড়ি তৈরিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দুই নাম্বার ধাপ আপনার কাছে ভালো লেগেছে শুনে হলাম ভাইয়া

 2 years ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর করে টিউলিপ ফুল তৈরি করেছেন যেটা দেখতে খুবই সুন্দর লাগছে তাছাড়া কাগজ দিয়ে কিভাবে এত সুন্দর ফুল তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরেছেন আর এতে প্রমাণ হয় আপনার কাজের নিখুঁত দক্ষতা আছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি টিউলিপ ফুল তৈরি করেছেন। আসলে সত্যিই এর আগে কখনও আমি এটা কাউকে তৈরি করতে দেখিনি তবে আপনার তৈরি করা ফুল দেখে খুবই ভালো লাগছে অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89