"Diy এসো নিজে করি রঙিন কাগজ ও কার্টুন দিয়ে সুন্দর একটি ডাইনিং টেবিল" || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম আমার প্রিয় ভাই ও বোনেরা ও অন্যান্য ধর্মীয় ব্যক্তিদের জন্য আদাব। সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান সৃষ্টিকর্তা ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে ডাই পোস্ট তৈরী করতে আমার খুব ভালো লাগে। তাই আজ আমি আপনাদের মাঝে আবার হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG20220123174027.jpg

এই হলো আমার তৈরিকৃত সম্পূর্ণ ডাইনিং টেবিল। আমি এই ডাইনিং টেবিল কিভাবে বানিয়েছি তা আপনাদের মাঝে এখন শেয়ার করব। তাহলে বন্ধুরা চলুন দেখে নেই আমার নিজের হাতে তৈরি করা রঙিন কাগজ ও কার্টুন দিয়ে সুন্দর একটি ডাইনিং টেবিল।

উপকরণ

IMG20220123153002.jpg

১. লাল কাগজ
২. আঠা
৩. শক্ত কাগজ
৪. কাঁচি
৫. স্কেল
৬. পেন্সিল

ডাইনিং টেবিল বানানোর প্রক্রিয়া

ধাপ ১

IMG20220123153202.jpg

প্রথমে এরকম একটি শক্ত কাগজ সাইজ ছোট করে কেটে নিয়ে চেয়ার বানানোর বসার স্থানটি তিনটি বানিয়ে নেই।

ধাপ ২

IMG20220123153553.jpg

রঙিন লাল কাগজ সাইজ ছোট করে কেটে নেই তিনটি।

ধাপ ৩

IMG20220123154302.jpg

কেটে নেওয়া রঙিন লাল কাগজ গুলো শক্ত কাগজ এর উপর আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৪

IMG20220123154629.jpg

শক্ত কাগজ এভাবে চিকন করে কেটে নেই মোট বারোটি চেয়ারের পা বানানোর জন্য । চেয়ারের পায়া বানানোর জন্য লাল কাগজ শক্ত কাগজের ওপর আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৫

IMG20220123155713.jpg

এরপর একটি একটি করে চেয়ারে পা গুলো এভাবে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৬

IMG20220123160753.jpg

এভাবে শক্ত কাগজ চিকন করে কেটে নেই চারটি।

ধাপ ৭

IMG20220123162855.jpg

শক্ত কাগজ এভাবে চিকন করে কেটে নেই নয়টি। কেটে নেওয়া শক্ত কাগজের উপর লাল কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৮

IMG20220123162114.jpg

চিকন করে কেটে নেওয়া শক্ত কাগজ দুটি চেয়ারের উপর দিকে এভাবে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৯

IMG20220123174149.jpg

চিকন করে কেটে নেওয়া তিনটি শক্ত কাগজ চেয়ারের উপরে এভাবে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ১০

IMG20220123164755.jpg

আবার শক্ত কাগজ সাইজ ছোট করে কেটে নেই একটি।

ধাপ ১১

IMG20220123165217.jpg

লাল কাগজ সাইজ ছোট করে কেটে নেওয়া শক্ত কাগজটি উপর আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ১২

IMG20220123165723.jpg

টেবিলের পা বানানোর জন্যে শক্ত কাগজ দুটি কেটে নেই।

ধাপ ১৩

IMG20220123170023.jpg

শক্ত কাগজের উপর লাল কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

শেষের ধাপ

IMG20220123174027.jpg

টেবিলের দুপাশে আঠা দিয়ে লাগিয়ে নিলে তৈরি হয়ে যাবে আমার ডাইনিং টেবিল। আশা করি আমার এই ডাইনিং টেবিল আপনাদের পছন্দ হবে। আমার জন্য দোয়া করবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 3 years ago 
রঙিন কাগজ ও কার্টুন দিয়ে অনেক সুন্দর করে নিজের দক্ষতার সহকারে ডাইনিং টেবিল তৈরি করছেন আপু। আমার কাছে খুবই ভালো লাগছে। যেন বাস্তব একটি ডাইনিং টেবিল আমার চোখের সামনে ভাসতেছে। আপনার দক্ষতা তুলনা করতে হয় আপু। শুভকামনা রইল আপনার জন্য। ভালো থাকবেন।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার কথা শুনে আমার খুব ভাল লাগলো। আমার কাজ করার ইচ্ছা আরো বেড়ে গেলো। আমার জন্য দোয়া করবেন ভাইয়া আমি যেন এরকম আরো অনেক সুন্দর জিনিস বানিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

 3 years ago 

হ্যাঁ আপু অবশ্যই দোয়া রইল আপনার জন্য। ভালো থাকবেন।

 3 years ago 
  • কাগজ ও কার্টুন দিয়ে খুবই সুন্দরভাবে চেয়ারসহ ডাইনিং টেবিল তৈরি করলেন, দেখে খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভেচ্ছা।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন। আমি যেন এরকম আরো ডাই পোস্ট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 3 years ago 

আপু আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ ও কার্টুন দিয়ে সুন্দর একটি ডাইনিং টেবিল তৈরি করেছেন দারুন হয়েছে আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

প্রশংসা কথা শুনে আমার খুব ভাল লাগলো ভাইয়া। আপনার কথা শুনে আমার মনে হচ্ছে সত্যি আমার ডাই পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আমার জন্য দোয়া করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ ও কার্টুন দিয়ে সুন্দর একটি ডাইনিং টেবিল তৈরি করেছেন। যা দেখে চোখ ধাঁধিয়ে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকেও অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ভালো লাগলো দেখে।আপনি রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর করে একটি ডাইনিং টেবিল তৈরি করেছেন।আপনার কাজের প্রশংসা করতে হয়।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

প্রশংসা কথা শুনে খুব ভালো লাগলো ভাইয়া। সত্যি মনে হয় আমার তৈরি ডাইনিং টেবিল টি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

রঙিন কাগজ আর কার্টুন দিয়ে অসাধারণ ডাইনিং টেবিল তৈরি করেছেন। আমারতো ডাইনিং টেবিল গুলো দেখে টেবিলে খেতে বসে যেতে ইচ্ছে করতেছে😁😁 আসলে ডাইনিং টেবিল চেয়ার গুলো আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। আমার কাছে তো এত সুন্দর লেগেছে যদি বিক্রি করেন তাহলে আমাদের বাড়ির জন্য পাঠিয়ে দিবেন। আসলেই দেখতে খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য। নিশ্চয়ই আপু বিক্রি করতে হবে না আমি এমনি দিয়ে দিচ্ছি আপনি নিয়ে যান। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো আপু ‌। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

ওয়াও আপু আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুবই চমৎকার ভাবে এই ডাইনিং টেবিল সেট তৈরি করেছেন। এসব ভাই পোস্ট আমার কাছে খুবই আকর্ষণীয় লাগে বিশেষ করে এই সব পোস্ট এর মাধ্যমে মানুষের ক্রিটিভ মনোভাব গুলো আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে প্রকাশিত হয়। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার ওয়াও কথাটি শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে। এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ্ বেশ ভালো লাগছে তো 😀। টেবিল চেয়ার দুটোই অনেক সুন্দর হয়েছে। আপনার হাতের কাজের ফিনিশিং সত্যি খুব ভালো। আরো নতুন কিছু দেখতে চাই। শুভেচ্ছা রইল।

 3 years ago 

নিশ্চয়ই আপু আরো নতুন কিছু আপনাদের মাঝে শেয়ার করব। ধন্যবাদ আপনাকে আপু। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

➡️ডাইনিং টেবিল দেখেই খুবই ভালো লেগেছে আমার কাছে । আমার বাড়ির জন্য এক সেট ডাইনিং টেবিল প্রয়োজন। আপনার কাছে দেখে বাসার জন্য কিনে নিতে খুব ইচ্ছে করতেছে। রঙিন কাগজ দিয়ে খুব অসাধারণ ভাবে আপনি এটি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সময় ব্যয় করে অনেক ধৈর্য ধরে এটি তৈরি করেছে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। শুধু একটি কথাই বলবো আমার জন্য দোয়া করবেন। আপনাদের এরকম কথা শুনলে কাজ করার আগ্রহ আরও বেড়ে যায়। ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ ডাইনিং টেবিল তৈরি করেছেন আপু। দেখতে একেবারে অরজিনাল বড় ডাইনিং টেবিলের মত লাগছে। মনে হচ্ছে এরকম টেবিলে খুব সুন্দর ভাবে বসে গল্প করা যাবে। আমার কাছে তো ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি যদি চান তাহলে আমার সাথে বসে এই টেবিলে গল্প করতে পারেন। মজা করলাম আপু। ধন্যবাদ আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57653.84
ETH 2354.20
USDT 1.00
SBD 2.35