" পেন্সিল দিয়ে আঁকা সুন্দর একটি ফুল ও পাখির চিত্র অংকন " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৯ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার | ১৩ এপ্রিল ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন


আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-04-13_15-18-38-697.jpg

সম্পূর্ণ পাখিও ফুলের চিত্র অংকন


প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে পেন্সিল দিয়ে একটি ফুল ও পাখির চিত্র অংকন শেয়ার করব। ওয়ালমেট , রেসিপি, ও ফটোগ্রাফি পাশাপাশি আর্ট করতে আমার অনেক ভালো লাগে। কিছুদিন আগেও আমি আপনাদের মাঝে একটি মেয়ের চিত্র অংকন শেয়ার করেছি। তাই আজ ঠিক করলাম আবার ও একটি ফুল ও পাখির চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করি আমার আজকের চিত্র অংকন টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পেন্সিল দিয়ে সুন্দর একটি ফুল ও পাখির চিত্র অংকন।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ


ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.হার্ড বোর্ড
৩.পেন্সিল
৪.কলম
৫.রাবার
৬.মার্কার


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

আর্ট করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220413_140133.jpgIMG_20220413_140520.jpg
প্রথমে আর্ট করার জন্য একটি সাদা কাগজ , হার্ডবোর্ড, ও পেন্সিল নিয়ে নেই। এরপর সাদা কাগজের উপর এভাবে চারটি বৃত্ত এঁকে নেই। বৃত্ত এঁকে নেওয়ার পর মাঝে মধ্যে কিছু ডাগ টেনে নেই।

ধাপ ২

IMG_20220413_141126.jpgIMG_20220413_141629.jpg
এখন বাম দিকে ফুলের পাপড়ি গুলো পেন্সিল দিয়ে এভাবে একে নেই। এরপর ডান দিকের ফুলের পাপড়ি একে নেই।

ধাপ ৩

IMG_20220413_142045.jpgIMG_20220413_142410.jpg
এখন পেন্সিল দিয়ে ফুলের এক সাইডে দুটি পাতা একে নেই । এরপর সাদা কাগজের উপর গোল একটি বৃত্ত এঁকে নেই ।

ধাপ ৪

IMG_20220413_142659.jpgIMG_20220413_143011.jpg
এরপর পাখির প্রথমে মাথা ও ঠোঁট পেন্সিল দিয়ে একে নেই। আবার পেন্সিল দিয়ে পাখির লেজ ও পাখা একে নেই।

ধাপ ৫

IMG_20220413_143632.jpgIMG_20220413_151136.jpg
পেন্সিল দিয়ে চিত্র গুলো ভালো ভাবে একে নেই। এরপর মার্কার দিয়ে কালো রং করে নেই।



অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে সুন্দর একটি ফুল ও পাখির চিত্র অংকন। আজ এখানেই শেষ করছি। পরবর্তী দিনে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হব। আশা করি আমার তৈরি করা আজকের এই চিত্র অংকন টি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে সুন্দর পাখি এবং ফুলের চিত্র অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে। পেন্সিল আর্ট গুলো আমার কাছে একটু অন্যরকম ভালো লাগে।আর আপনার আর্টটি দেখতেও খুবই সুন্দর লাগছে।
ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাখি আর ফুলের দৃশ্য অঙ্কন করে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝে, যা দেখে আমি খুবই খুশি হয়েছি। এত সুন্দর দক্ষতা এত সুন্দর হাতের কাজ সত্যি যা ভুলবার নয়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে ও ফুল ও পাখির চিত্র অংকন দেখতে খুবই সুন্দর লাগছে ।।পেন্সিল অংকনগুলি আমার কাছে খুবই ভালো লাগে।। ফুল ও পাখির চিত্র অংকন এর ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শুধুমাত্র পেন্সিল দিয়ে সুন্দর একটি ফুল ও পাখির চিত্র অংকন করেছেন। যা দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। ফুলের উপরে পাখিটি উড়ে মধু খাওয়ার চেষ্টা করছে দেখতে সত্যিই অসাধারণ লাগছে। আপনি খুব দক্ষতার সাথে নিখুঁতভাবে দৃশ্যটি অঙ্কন করেছেন। এবং কিভাবে অঙ্কন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার আর্টিস্ট দেখে খুব মুগ্ধ হলাম। অত্যান্ত চমৎকার ভাবে আমাদের মাঝে ধাপসমূহ স্থাপন করেছেন। আপনার পেন্সিল দিয়ে আঁকা সুন্দর একটি ফুল ও পাখির চিত্র অংকন বেশ দুর্দান্ত হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপু। চমৎকার লাগছে আপনার ড্রইং টি দেখতে। বিশেষ করে ফুলগুলো খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। খুব সুন্দর ভাবে পুরো ড্রয়িং টি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে ফুল ও পাখির চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার চিত্রাংকন টি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে ফুল ও পাখির চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার চিত্রাংকন টি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব চমৎকার একটি ছবি অঙ্কন করেছেন ফুল এবং পাখির একটি ছবি, পাখিটি দেখে মনে হচ্ছে মাছরাঙ্গা পাখি, অসাধারন ছিল আপনার চিন্তাভাবনা খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি ড্রইং এর মাধ্যমে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26