" মসুর ডাল ও পুঁইশাক দিয়ে সুস্বাদু বড়ার রেসিপি " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২২ ভাদ্র -১৪২৯ বঙ্গাব্দ-রোজ মঙ্গলবার - ৬ সেপ্টেম্বর

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-09-06_16-35-20-917.jpg

সম্পূর্ণ তৈরি বড়ার রেসিপি

প্রতিদিনের মতো আজ ও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে অনেক সুস্বাদু ও মজাদার বড়ার রেসিপি শেয়ার করবো। আজ আমি মসুর ডাল ও পুঁইশাক দিয়ে সুস্বাদু বড়ার রেসিপি উপস্থাপন করবো। মসুর ডালের বড়া রেসিপি তৈরি করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে । বিশেষ করে মসুর ডালের সাথে পুঁইশাক একটু মিশিয়ে দিলে এটি খেতে আরো সুন্দর লাগে। এই বড়ার রেসিপি মাঝে মাঝে আমি বাসায় তৈরি করি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক সুস্বাদু ও মজাদার বড়ার রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.মসুর ডালপরিমাণ মতো
২.পুঁইশাকপরিমাণ মতো
৩.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৪.লবণস্বাদমতো
৫.মরিচ কুচিপরিমাণ মতো
৬.তেলপরিমাণ মতো
৭.হলুদ১ চা চামচ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220906_124037.jpgIMG_20220906_124136.jpg
প্রথমে মসুর ডাল গুলো পরিমাণ মতো নিয়ে নেই। এরপর পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়ে ভালো করে বেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220906_124054.jpgIMG_20220906_124117.jpg
কয়েকটি পুঁইশাকের পাতা নিয়ে নেই। এরপর ভালোভাবে ধুয়ে নিয়ে চিকন করে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220906_124201.jpgIMG_20220906_124224.jpg
কেটে রাখা পেঁয়াজ ও মরিচ কুচি পাত্রের মধ্যে দিয়ে নেই। এরপর পরিমাণ মতো লবণ , হলুদ , মসুর ডাল, পুঁইশাক দিয়ে ভালো ভাবে মেখে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220906_124242.jpgIMG_20220314_114617.jpg
কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই। এরপর পরিমাণ মতো তেল দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220906_124300.jpgIMG_20220906_124316.jpg
তেল গরম হয়ে এলে গোল গোল করে বড়া বানিয়ে নেই এরপর কড়াই এর মধ্যে দিয়ে নেই। ভালো ভাবে হয়ে এলে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু বড়া রেসিপি । আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিসুস্বাদু বড়ার রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

কলেজে টিফিনের সময় এটা আমাদের নিয়মিত খাবার।আর এর সাথে একটা করে পুরি।প্রতি পিচ বড়া ৫ টাকা করে নেয়।ওনারা অবশ্য তাতে শাক,ডালের পাশাপাশি বাদামও দেন।বেশ ভালোই লাগে খেতে।
সম্পূর্ণ বিষয়টি খুব ভালোভাবে উপস্থাপন করেছেন আপু,ফটোগ্রাফিও দারুণ ছিল। শুভ কামনা জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার বাসার নিচে একটা হোটেল আছে এই হোটেলে মসুরের ডাল এবং বিভিন্ন সবজির পাতা দিয়ে সন্ধ্যার পরে এরকম বড় প্রস্তুত করে।। এই ধরনের খাবার গুলো আমার খুবই ফেভারিট আমি প্রায় দিনই খেয়ে থাকি।। আপনি খুব লোভনীয়ভাবে উপস্থাপন করেছেন প্রস্তুত করে দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।।

 2 years ago 

আমার কাছে এরকম রেসিপি গুলো অনেক ভালো লাগে ভাইয়া

 2 years ago 

মসুর ডাল ও পুঁইশাক দিয়ে বড়ার রেসিপি তৈরি করেছেন দেখে খেতে ইচ্ছে করছে আপু। এভাবে কখনো বড়া তৈরি করা হয়নি। আপনার কাছে নতুন একটি রেসিপি শিখতে পেরে ভালো লেগেছে আমার। আমি অবশ্যই এই সুস্বাদু বড়া রেসিপি তৈরি করে খেয়ে দেখব।

 2 years ago 

একদিন বাসায় তৈরি করবেন আপু খেতে ভালো লাগবে

 2 years ago 

মসুর ডালের সঙ্গে যখনই পুঁই শাক অ্যাড করে দেওয়া হয় তখনই দুর্দান্ত স্বাদের এই বড়া তৈরি হয়। তবে আপনি নিজের পারদর্শিতা মাধ্যমেই এই বড়া খুব সুন্দর ভাবে বানাতে পেরেছেন। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মসুরের ডাল এবং পুঁইশাক দিয়ে মজাদার বড়া তৈরি করেছেন। বিকেলের নাস্তা হিসেবে তেলেভাজা বড়া গুলো গরম গরম খেতে খেতে অনেক ভালো লাগে। ডালের সাথে পুঁইশাক দিয়ে কখনো বড়া তৈরি করা হয়নি। একদিন বাসার ট্রাই করে দেখব। ধন্যবাদ সুস্বাদু, রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বিকেলের নাস্তা হিসেবে তেলে ভাজা বড়া গুলো সত্যি খেতে অসম্ভব ভালো লাগে

 2 years ago 

মসুর ডাল ও পুঁইশাক দিয়ে সুস্বাদু বড়ার রেসিপি অসাধারণ ছিল। এভাবে আমি ও মাঝে মধ্যে তৈরি করি অনেক মজা লাগে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য

 2 years ago 

আমিও এভাবে একদিন পুইশাক দিয়ে বরা বানিয়ে ছিলাম। খেতে খুবই ভালো লেগেছিল। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। এই বৃষ্টির দিনে এ ধরনের খাবার খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জি আপু বৃষ্টির দিনে এই রেসিপি গুলো খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

ডাল ও পুইশাক ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি বড়া রেসিপি তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এ ধরনের বড়া রেসিপি আমার খুবই পছন্দের। আপনি পুঁইশাক দিয়ে মসুর ডালের চমৎকার একটি বড়া তৈরি করেছেন। গরম ভাতের সাথে এরকম বরা খেতে দারুন লাগে।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু গরম ভাতের সাথে এরকম বড়া খেতে অনেক ভালো লাগে

 2 years ago 

আপু আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আমার কাছে পুইশাকের বড়া খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41