" সুন্দর একটি মেয়ের চিত্র অংকন " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৮ জ্যৈষ্ঠ -১৪২৯ বঙ্গাব্দ-রোজ শনিবার-১১ জুন

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-06-11_16-49-22-174.jpg

সম্পূর্ণ তৈরি পেন্সিল আর্ট

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি আর্ট তৈরি করে শেয়ার করবো। আজ সকাল থেকে ভাবছি কি বানিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করা যায়। হঠাৎ মাথার এলো আপনাদের মাঝে আর একটি চিত্র অংকন শেয়ার করি । যেকোনো কিছু চিত্র অংকন করতে আমার সব সময় অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমি রং পেন্সিল দিয়ে দুটি পাখির চিত্র অংকন শেয়ার ছিলাম। পাখি দুটি চিত্র অংকন আপনাদের কাছে ভালো লেগেছে শুনে খুশি হয়েছিলাম। তাই আজ পেন্সিল ব্যবহার করে একটি মেয়ের সুন্দর আর্ট উপস্থাপন করবো। আশাকরি পেন্সিলের তৈরি এই সুন্দর আর্ট আপনাদের সবার কাছে ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পেন্সিলের তৈরি একটি মেয়ের চিত্র অংকন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.হার্ডবোর্ড
৩.পেন্সিল
৪.রাবার

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আর্ট করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220611_145146.jpg

প্রথমে আমি আর্ট করার জন্য সাদা কাগজ পেন্সিল ও রাবার নিয়ে নেই। এরপর পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর চিত্রে দেখার মতো করে একটি মেয়ের জামার কিছুটা অংশ একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220611_163738.jpg

এখন মেয়েটির মাথা , মুখ ও দুটি হাত পেন্সিল দিয়ে ভালোভাবে একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220611_163933.jpg

IMG_20220611_163953.jpg

এরপর মেয়েটির মাথার চুল একটু লম্বা করে এঁকে নেই। এরপর চিত্র দেখার মতো করে মেয়েটির জামার পিছনের অংশে ভালো ভাবে ফুল একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220611_164048.jpg

IMG_20220611_164113.jpg

এখন আমি পেন্সিল দিয়ে মেয়েটির জামার নিচের অংশ ভালো ভাবে দাগ টেনে নেই। এরপর মেয়েটির দুটি পা ভালো ভাবে একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220611_164234.jpg

এখন মেয়েটির জামা ও শরীরের পুরো অংশ পেন্সিল দিয়ে ভালোভাবে কালো রং করে নেই। ভালো ভাবে কালো রং করে নিলেই তৈরি হয়ে যাবে সুন্দর একটি মেয়ের চিত্র অংকন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে সুন্দর একটি মেয়ের চিত্র অংকন। আশা করি আমার তৈরি করা এই চিত্র অংকন আপনাদের কাছে ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

বিষয়একটি মেয়ের পেন্সিলের আর্ট
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপু পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে একটি সুন্দর মেয়ের চিত্র অঙ্কন করেছেন। মেয়েটির চুল কে এত সুন্দর স্টাইলে ধরেছে মনে হচ্ছে খোঁপা বাঁধার জন্য প্রস্তুতি নিচ্ছে। অনেক ভাল লেগেছে আপনার চিত্রটা দেখে। আমি একদম অবাক হয়ে তাকিয়ে ছিলাম।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মেয়েটির চুল গুলো অনেক লম্বা এবং খুব সুন্দর ভাবে আপনি পেন্সিল দিয়ে যথাযথভাবে অংকনটি করেছেন, এবং বেশ চমৎকার ভাবে বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সর্বদা।

 2 years ago 

দোয়া করবেন আমার জন্য ভাইয়া আমি যেন‌ এরকম সুন্দর আর্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

পিন্সল দিয়ে আঁকা মেয়ের ছবিটা দুর্দান্ত হয়েছে। এত সহজে এত সুন্দর ছবি আঁকা যায় দেখে ভালো
লাগলো।শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি একটি মেয়ের চিত্র অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের এতো সুন্দর মন্তব্য আমাকে আরো উৎসাহ বাড়িয়ে দেয় নতুন কিছু তৈরি করার জন্য

 2 years ago 

অনেক সুন্দর একটি মেয়ের পেন্সিল আর্ট করেছেন। বরাবরই আপনার আর্ট গুলো খুব সুন্দর হয়। চুলগুলো দেখে খুব সুন্দর লাগছে। আর্ট টি ধাপে ধাপে সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার আর্ট ভালো লাগছে শুনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দরী মেয়ের চিত্র অংকন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন উপস্থাপনা আমার অনেক ভালো লেগেছে। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। যা আমার অনেক ভালো লাগলো শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই আপনার এই অংকন দেখে রীতিমত মুগ্ধ খুবই চমৎকার ভাবে আপনি এই অঙ্কন করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ব্যক্তিগতভাবে লম্বা চুল ওয়ালা মেয়ে আমার অনেক বেশি পছন্দের। আপনার এই অংকন সত্যিই অনেক বেশি আকর্ষণীয় ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আর চিত্রে মেয়েটি তার চুল গোছাচ্ছে এই দৃশ্যটা সবচেয়ে বেশী ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর ভাবে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন। দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগলো। প্রতিটা ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করেছেন যা বেশ ভালো লাগলো আমাদের। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

অবশেষে সুন্দর একটি মেয়ের চুল গোছানোর ছবি অঁংকন করে আমাদেরকে উপহার দিলেন ।অঁংকন ধাপগুলো ছিল খুব সোজা ।কেউ চেষ্টা করলে হয়তো তৈরি করতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57563.20
ETH 3078.64
USDT 1.00
SBD 2.41