" পেন্সিলের তৈরি সুন্দর গোলাপ ফুল " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১৬ জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ সোমবার - ৩০ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-05-30_19-53-50-563.jpg

সম্পূর্ণ তৈরি গোলাপ ফুল আর্ট

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে অল্প সময়ে নতুন একটি আর্ট তৈরি করে শেয়ার করবো। তাই আজ পেন্সিল ও রং পেন্সিল ব্যবহার করে এই সুন্দর গোলাপ ফুল এর আর্ট শেয়ার করবো। আশা করি পেন্সিলের তৈরি এই সুন্দর গোলাপ ফুল আর্ট আপনাদের সবার কাছে ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পেন্সিলের তৈরি একটি গোলাপ ফুল অংকন

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.হার্ডবোর্ড
৩.পেন্সিল
৪.রাবার
৫.রং পেন্সিল

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আর্ট করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220530_194407.jpg

IMG_20220530_194422.jpg

প্রথমে সাদা কাগজ, হার্ডবোর্ড ও পেন্সিল আর্ট করার জন্য নিয়ে নেই। এরপর সাদা কাগজের উপর চিত্রে দেখার মত করে ফুল একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220530_194448.jpg

IMG_20220530_194507.jpg

এখন পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর প্রথমে গোলাপ ফুলের তিনটি পাতা ও একটি ডাল ভালোভাবে একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220530_194524.jpg

IMG_20220530_194541.jpg

এরপর লাল রং পেন্সিল দিয়ে গোলাপ ফুলের মাঝের অংশ রং করে নেই। মাঝের অংশ রং করে নেওয়ার পর সম্পূর্ণ গোলাপ ফুলটি রং করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220530_194557.jpg

সম্পূর্ণ গোলাপ ফুল রং করে নেওয়ার পর গোলাপ ফুলের পাতার একটি অংশ সবুজ রং দিয়ে ভালোভাবে রং করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220530_194612.jpg

এরপর আবার গোলাপ ফুলের পাতার দ্বিতীয় অংশ সবুজ রং করে নেই। ভালোভাবে রং করে নিলে তৈরি হয়ে যাবে সুন্দর একটি গোলাপ ফুল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে সুন্দর একটি গোলাপ ফুল। আশা করি আমার তৈরি করা এই গোলাপ ফুল আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্য মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

বিষয়পেন্সিলের তৈরি আর্ট
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি গোলাপ ফুল আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ সুন্দর হয়েছে। পেন্সিল আর্ট করার পর লাল রং ব্যবহার করাতে বেশি ফুটে উঠেছে। মনে হচ্ছে যেন এটা একটা সত্যি কারের গোলাপ। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি গোলাপের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ভালোবাসা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার পেন্সিলে তৈরি গোলাপ ফুলটি কিন্তু সত্যি সুন্দর হয়েছে। একেবারে সত্যিকারে গোলাপের মতো লাগছে। কালারটা একেবারে পারফেক্ট করেছেন টকটক লাল করছেন। এ ধরনের গোলাপ ফুল গুলো দেখতে খুব ভালো লাগে প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে এঁকেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি লাল গোলাপ অঙ্কন করেছেন আপনি এবং যথাযথ বর্ণনার মাধ্যমে সেটি আমাদের সাথে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সবসময়।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া আমার জন্য, ধন্যবাদ আপনাকে আপনিও ভালো থাকবেন

 2 years ago 

আপু অসাধারণ দক্ষতার সাথে আপনি ফুলটি অংকন করেছেন।অনেক সুন্দর হয়েছে।অঙ্কনের পদ্ধতি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।প্রতিটি ধাপের বিবরণ অনেক সুন্দর ভাবে দিয়েছেন।ধন্যবাদ আপু আপনাকে।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপু আপনি রং পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি গোলাপ ফুল অংকন করেছেন। খুব নিখুঁতভাবে ফুলটা অঙ্কন করেছেন টকটকে লাল রং হওয়াতে একদম সত্যি কারের গোলাপ ফুলের মতোই লাগছে। মনেই হচ্ছে না এটি কোন আঁকা ছবি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে ধাপে ধাপে ফুলটি একে দেখানোর জন্য।

 2 years ago 

টকটকে লাল রং আমার কাছে দেখতে অনেক ভালো লাগে আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

গোলাপকে ফুলের রাণী বলা হয়। ফুলের মধ্যে গোলাপ আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে গোলাপ ফুলের চিত্রাঙ্কন করেছেন। বিশেষ করে কালার করার পর বেশি সুন্দর লাগছে।

 2 years ago (edited)

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া গোলাপ ফুল কে ফুলের রানী বলা হয়। তাই আমি এই ফুলের রানী কে আপনাদের মাঝে তুলে ধরলাম।

 2 years ago 

পেন্সিল স্কেচ এর মাধ্যমে খুবই সুন্দর এবং কালারফুল একটি গোলাপ ফুলের চিত্র ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গোলাপ ফুল এমনিতেই আমার খুবই পছন্দের একটি ফুল, তাই গোলাপ ফুল দেখতে আমার খুবই ভালো লাগে। যাইহোক আপনার আর্ট করা গোলাপ ফুলটি দেখতে খুবই সন্দর লাগছে আপু। বেশ গুছিয়ে পুরো পোস্টটি আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য।

 2 years ago 

পেন্সিলের তৈরি গোলাপ ফুলটি আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি অত্যন্ত সুন্দরভাবে অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ওয়াও! চমৎকার একটি গোলাপ ফুল অংকন করেছেন পেন্সিল দিয়ে এত চমৎকার ভাবে ফুটে উঠেছে তা সত্যি বলার ভাষা নেই। কালার কম্বিনেশন টা খুব চমৎকার হয়েছে সব মিলিয়ে ফুলটা অসাধারণ লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কথা শুনে আমার অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67421.82
ETH 2623.68
USDT 1.00
SBD 2.68