" আলু দিয়ে সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১০ আষাঢ় -১৪২৯ বঙ্গাব্দ-রোজ শুক্রবার-২৪ জুন

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-06-24_10-41-18-509.jpg

সম্পূর্ণ তৈরি মাংসের রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। ওয়ালমেট তৈরি এবং আর্টের পাশাপাশি রান্না করতে আমার অনেক ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে আলু দিয়ে দেশি মুরগির মাংস রেসিপি শেয়ার করব। মুরগির মাংসের ভুনা রেসিপি আমার বাসায় সবাই অনেক পছন্দ করে । আমাদের বাসায় প্রায় সময় মুরগির মাংস ভুনা করে রান্না করা হয়। আশা করি আমার এই দেশি মুরগির মাংসের ভুনা তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক সুস্বাদু আলু দিয়ে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.মুরগির মাংসপরিমাণ মতো
২.আলু৪ টি
৩.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৪.মরিচ গুঁড়া২ চা চামচ
৫.লবণস্বাদমতো
৬.হলুদ১ চা চামচ
৭.জিরা বাটা১ চা চামচ
৮.রসুন বাটা১চা চামচ
৯.আদা বাটাপরিমাণ মতো

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220624_093017.jpgIMG_20220624_093036.jpg
রান্না করার জন্য আলু গুলো এভাবে ছোট ছোট করে কেটে নেই। এরপর মাংস গুলো ভালো ভাবে ধুয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220624_093054.jpgIMG_20220405_134712.jpg
প্রথমে একটি পরিষ্কার কড়াই নিয়ে নেই। এরপর কড়াই এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220624_093109.jpgIMG_20220315_183554.jpg
কড়াই এর তেল গরম হয়ে এলে কেটে রাখা পেঁয়াজ কুচি গুলো দিয়ে নেই। এরপর পেঁয়াজ কুচি গুলো একটু বাদামী হয়ে এলে মসলা গুলো দিয়ে নেই ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220624_093249.jpgIMG_20220624_093328.jpg
মসলা গুলো ভালো ভাবে নেড়ে দিয়ে কষিয়ে নেই। এরপর মাংস গুলো কড়াই এর মধ্যে দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দিয়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220624_094047.jpgIMG_20220624_094227.jpg
মাংস গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে একটু পোড়া পোড়া হয়ে গেলে পরিমাণ মতো পানি দিয়ে নেই । এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৬

IMG_20220624_094306.jpgIMG_20220315_185208.jpg
মাংস গুলো আবার নিচে একটু লেগে এলে পরিমাণ মতো পানি ও কেটে রাখা আলু গুলো দিয়ে নেই। এরপর আবার ভালোভাবে মিশিয়ে নিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই। এরপর সিদ্ধ হয়ে এলে প্লেটের মধ্যে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো আলু দিয়ে দেশি মুরগির মাংসের রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিআলু দিয়ে সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আসলেই ওয়ালমেট ও আর্ট এর পাশাপাশি আমরা সবাই রান্নাটা অনেক বেশি পছন্দ করি ।রান্নাতো মেয়েদের সাথে মিশে থাকে রান্না ভালো না বেশে উপায় আছে। আর দেশি মুরগি সবাই পছন্দ করে এরকম করে আলু দিয়ে দেশি মুরগি রান্না করলে গরম গরম পোলাও কিংবা ভাত দিয়ে খেতে অন্যরকম টেস্টি লাগে। আপনি খুব সুন্দর করে মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন আমাদের সামনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

জি আপু রান্না মেয়েদের সাথে মিশে রয়েছে। নিজে রান্না করলে অদ্ভুত আনন্দ পাওয়া যায়। তবে রান্না টি খেয়ে কেউ যদি বলে অনেক সুন্দর হয়েছে তাহলে তো কোন কথাই নেই।

 2 years ago 

আলু দিয়ে দেশি মুরগি খেতে ভালো লাগে। আপনার রেসিপি দেখে জিভে জল চোলে আসলো। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এইরকম সুন্দর একটি দেশি মুরগির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্ট টি এত সুন্দর ভাবে দেখার জন্য

 2 years ago 

আলু দিয়ে সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। দেশি মুরগির রান খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে দেশি মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

দেশি মুরগির মাংস নামটা শুনলেই কেমন অন্যরকম ভাললাগা কাজ করে। কারণ এই মুরগির মাংস আমার সবচেয়ে প্রিয়। দেশি মুরগির মাংসের স্বাদ অন্য মাংষের সাথে তুলনা করায় চলে না। আপনি আলু দিয়ে অনেক চমৎকার ভাবে রান্না করেছেন। দেখে ইচ্ছে করছে এখনই আপনার বাড়িতে চলে আসি মুরগির মাংস দিয়ে ভাত খাওয়ার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু দেশি মুরগির মাংস স্বাদ অন্য মাংসের সাথে তুলনা করা যায় না।

 2 years ago 

এটা হচ্ছে আমার সবচাইতে পছন্দের খাবার। যদিও দেশি মুরগির দাম বাজারে অনেক বেশি। তবে দেশি মুরগির সাদের কোন তুলনা হয় না। বিশেষ করে আলু দিয়ে রান্না করলে। রুটি বা গরমভাত যাই বলেন না কেন এর সাথে ঠিক মানিয়ে যায়। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

জি ভাইয়া দেশি মুরগির মাংসের দাম বাজারে একটু বেশি। তবে এর স্বাদ অতুলনীয়

 2 years ago 

আলু দিয়ে সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে যেকোনো মুরগির মাংস রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। দেশি মুরগির মাংস খেতে আমি অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। এত সুন্দরভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আলু দিয়ে মুরগির মাংস খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে খেতে ইচ্ছে করছে। মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে। আপনার উপস্থাপনা খুব ভাল ছিল। আপনাকে ধন্যবাদ সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চলে আসুন আপু আমাদের বাসায় দাওয়াত রইলো আপনার। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। সচরাচর দেশি মুরগির মাংস খাওয়া হয় না। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি রান্না করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। মুরগির মাংস খেতে আমার কাছে অনেক ভালো লাগে । সাথে আলু দিলে তো আর কোন কথাই নেই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভালো হয়েছে শুনে খুশি হলাম। আলু দিয়ে মুরগির মাংস আমার কাছেও খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আমার কাছে দেশি মুরগির মাংস অনেক বেশি সুন্দর লাগে আপনার এই দেশি মুরগির মাংস রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি লোভনীয় ছিল। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72