" রঙিন কাগজের তৈরি সুন্দর একটি নকশা " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১১ আশ্বিন -১৪২৯ বঙ্গাব্দ-রোজ সোমবার - ২৬ সেপ্টেম্বর

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220926_171943.jpg

সম্পূর্ণ তৈরি কাগজের নকশা

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজের তৈরি সুন্দর একটি নকশা শেয়ার করবো। রঙিন কাগজের নকশা গুলো তৈরি করতে আমার অনেক ভালো লাগে। এর আগে আমি রঙিন কাগজের তৈরি দুটি নকশা তৈরি করেছিলাম। আপনাদের কাছে ভালো লেগেছে শুনে খুশি হয়েছিলাম। তাই আজ ভাবছি আবার একটি নকশা শেয়ার করি। এই নকশা গুলো তৈরি করতে অনেক কম সময় লেগেছে। আশা করি আমার আজকের নকশা আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক রঙিন কাগজের তৈরি সুন্দর একটি নকশা।


প্রয়োজনীয় উপকরণ


ক্রমিক নংউপকরণ
১.লাল রঙিন কাগজ
২.কাঁচি
৩.পেন্সিল

নকশা তৈরি প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220926_172729.jpgIMG_20220926_172740.jpg
নকশা তৈরি করার জন্য প্রথমে আমি লাল রঙিন কাগজ নিয়ে নেই। এরপর রঙিন কাগজের সাইজ একটু বড় করে কেটে নিয়ে ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে নেই।

ধাপ ২

IMG_20220926_172740.jpgIMG_20220926_172753.jpg
লাল রঙিন কাগজ টি আবার ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে নেই। এরপর চিত্রে দেখার মতো করে আবার একটি চিকন করে ভাঁজ করে নেই।

ধাপ ৩

IMG_20220926_172807.jpgIMG_20220926_172821.jpg
পেন্সিল দিয়ে লাল কাগজে এভাবে নকশা তৈরি করে নেই। এরপর কাঁচি দিয়ে ভালো ভাবে কেটে নেই।

ধাপ ৪

IMG_20220926_172832.jpgIMG_20220926_172844.jpg
কাঁচি দিয়ে কেটে নেওয়ার পর নকশাটি প্রথম একটি ভাঁজ খুলে নেই। এরপর নকশা টি আবার একটি ভাঁজ খুলে নেই।

ধাপ ৫

IMG_20220926_172859.jpg
ভাঁজ গুলো ভালো ভাবে খুলে নিলেই সুন্দর একটি রঙিন কাগজের নকশা তৈরি হয়ে যাবে।


অবশেষে তৈরি হয়ে এলো রঙিন কাগজের তৈরি সুন্দর একটি নকশা। আশা করি আমার আজকের নকশা আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ

বিষয়রঙিন কাগজের তৈরি নকশা
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

W5LtFUPm6g7111bbdcuxu3bfUg5qaCq8seb5paCtrrT7zPhVA7He5L3ATNWdTk57geSDCJwoZJ8fyUQ4pMUBXLanAJ6HxpDHiRAgXKxxNah3LZ65CaUsTR4qWNkdA8Mbj8KtN1zYZWAvj7zrUUzt3xau9hYcW.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে বেশ দারুন একটি নকশা বানিয়েছেন সুন্দর হয়েছে অসংখ্য ধন্যবাদ গুছিয়ে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনি খুবই দক্ষতা সহকারে এই রঙিন কাগজের তৈরি সুন্দর একটি নকশা তৈরি করেছেন। এই নকশাগুলো কাঁচি দিয়ে কেটে তৈরি করতে হয়। আর যদি হালকা একটু উলটপালট হয়ে যায় তাহলে পুরো নকশা নষ্ট হয়ে যায়।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যদি একটু উল্টাপাল্টা হয় তাহলে পুরো নকশা নষ্ট হয়ে যায় । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিক বলেছেন আপু এ নকশাগুলো তৈরি করতে অনেক কম সময় লাগে এবং দেখতে অনেক ভালো লাগে। আমিও মাঝে মাঝে এমন নকশা তৈরি করি। আপনার রঙিন কাগজের নকশাটির কাগজ কাটাটা খুব সুন্দর হয়েছে। এজন্য নকশাটি দেখতে এত চমৎকার লাগছে।

 2 years ago 

আমি আপনার নকশা গুলো দেখেছি আপু আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর নকশা তৈরি করেছেন। আপনার নকশা তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করবে ইনশাআল্লাহ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া অনেক ভালো লাগলো আপনার কথা শুনে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি নকশা তৈরি করেছেন আপনি। এ ধরনের নকশাগুলো বিভিন্ন অনুষ্ঠানে স্টেজে সাজালে অনেক সুন্দর দেখায়। দেখতে কঠিন মনে হলেও আপনি অনেক সহজভাবে বানিয়ে দেখিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

জি আপু দেখতে অনেক কঠিন তবে তৈরি করতে অনেক সহজ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অসাধারণ একটি নকশা তৈরি করেছেন। যা দেখে আমার অনেক ভালো লেগেছে।সত্যি আপু প্রথমে দেখে মনে করেছিলাম অনেক কঠিন তারপর আপনার পোস্ট পড়ে দেখলাম না তত কঠিন না। আপনার নকশা কাটা ভালো হয়েছে দেখে নকশা টা দারুণ এসেছে। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ডাই পোষ্টের কাজগুলো আমার বরাবরই খুব ভালো লাগে। আপনি লাল রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনার দেখানো প্রতিটি ধাপ আমি সুন্দরভাবে বুঝেছি। যে কেউ চাইলেই আপনার পোস্ট দেখে এই রঙ্গিন কাগজের নকশাটি বানাতে পারবে। ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই ধরনের কাজ করতে বেশ ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন হয়ে থাকে। নকশা তৈরি করা টা আমার কাছে বেশ ভালো লেগেছে। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। কাগজের কাটিং টা সুন্দর ভাবে করেছেন আপু। আমার এই কাটিং গুলো করা তেমন একটা ভালো হয় না। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি নকশা তৈরি করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এই ধরনের কাজ গুলো করতে অনেক সময় লাগে

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর একটি নকশা বানিয়েছেন। আমার কাছে আপনার এই নকশা অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।ধন্যবাদ এত সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67184.38
ETH 3107.00
USDT 1.00
SBD 3.67