" সুস্বাদু মৃগেল মাছের রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৩ মাঘ - ১৪২৯ বঙ্গাব্দ-রোজ রবিবার - ১৭ জানুয়ারি - ২০২৩

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20230117_171048.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু ও মজাদার মৃগেল মাছের রেসিপি শেয়ার করবো। মৃগেল মাছের যেকোনো রেসিপি তৈরি করে খেতে অনেক ভালো লাগে। এই মাছের স্বাদ আমার কাছে সব সময় ভালো লাগে। আমাদের বাসায় এই মাছের রেসিপি সবাই অনেক পছন্দ করে। রেসিপি ওয়ালমেট ও আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি প্রতিদিন কিছু না কিছু তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। আশা করি আমার আজকের মৃগেল মাছের ঝোল রেসিপি ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক মজাদার মৃগেল মাছের রেসিপি।

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhdko2jutw1kG6qtx4ZrEdbhLJbcVoudp2LkD4a9pEBhaCEFGdhXKy3Vvwmqo1AJuL2TH8agGDoqZFY34VfTKytE6idu1JCfALoAh3mc8N8oE51v7ZKye8wxQAxvNWNwxRVBKHKaA3nPWww8xXBDwQZYZb9Y.jpeg

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

Picsart_23-01-17_17-07-28-412.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.মৃগেল মাছ৮ টি
২.পেঁয়াজ বাটাপরিমাণ মতো
৩.মরিচ গুঁড়াপরিমাণ মতো
৪.লবণস্বাদমতো
৫.হলুদ গুঁড়া১ চা চামচ
৬.তেলপরিমাণ মতো
৭.জিরা বাটাপরিমাণ মতো

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

রান্না করার প্রক্রিয়া

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

ধাপ ১

IMG_20230116_201310.jpg

প্রথমে মাছ গুলো ভালো ভাবে পরিষ্কার করে নেই। এরপর পানি দিয়ে ভালো করে ধুয়ে নেই রান্না করার জন্য।

ধাপ ২

IMG_20221228_141223.jpg

পরিষ্কার একটি কড়াই চুলের মধ্যে বসিয়ে দেই । এরপর কড়াই টি হালকা একটু গরম করে নেই।

ধাপ ৩

IMG_20221228_141232.jpg

কড়াই টি হালকা একটু গরম করে নেওয়ার পর পরিমাণ মতো তেল দিয়ে নেই। এরপর তেল একটু গরম করে নেই।

ধাপ ৪

IMG_20230116_201348.jpg

তেল গরম করে নিয়ে পরিমাণ মতো পেঁয়াজ বাটা, মরিচ গুঁড়া, লবণ, হলুদ দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দেই।

ধাপ ৫

IMG_20230116_201406.jpg

মসলা গুলো নেড়ে দিয়ে কিছুক্ষণ কড়াই এর মধ্যে রেখে দেই। এরপর মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নেই।

ধাপ ৬

IMG_20230116_202401.jpg

IMG_20230116_202419.jpg

মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর ধুয়ে রাখা মাছ গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই।

ধাপ ৭

IMG_20230116_202502.jpg

IMG_20221210_194820.jpg

মাছ গুলো কড়াই এর মধ্যে দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দেই। এরপর ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৮

IMG_20230116_204120.jpg

IMG_20230117_170535.jpg

মাছ গুলো নিচে লেগে এলে পরিমাণ মতো আবার পানি দিয়ে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। এরপর ভালোভাবে হয়ে এলে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু মাছের রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিসুস্বাদু মৃগেল মাছের রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWM3QmdFeUSoq4XxqqQ67iLd96jLu6w2ZzasMe5XcPKqWgvsf5ixouPJ38P7y43RknXxhHpjq1HTUQPpxnga6jA77uo51nkxXc3ityWZLqPvxk2UCqEy8kGxhfQMYGZmXqsbjVydDVc3M5QfX3g5vAS.jpeg

আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

2ieXy5AJoW1wyFA5TnNoZvHVzPDZiCc5XxQpvSU8tekNYZ1tZzX5QSYuskbECTv86ntaH3otavt8vxU8qKBwX8m9pQA3sLXJpmRURM2eRjmJQxpjhkMtk2QfKZXbhdtUcA7X6fmGoKGDGkuyNvbhCaNPT84D95CYnVoe7wGBjWEUZ29aRm2iRkX1GR9GsQHr1rmzshRx.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYfWLFDjEoFgq7TWKfcwSb2J4UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

2EjUcASSGha94wii86yy1MWHj2MWL5ovKL49Hpzo25PSKDQUvEqKrfVjXd1kTcnQhLUzBZxhxQYn3P115es9H1mnna1pcADWtQsYPyVAHML6fUghL3X7roJWjtofceR55RKLeJgPbcNG2mDzWk6ESzskqCajTMw.gif

Sort:  
 2 years ago 

বাঙালিরা আমিষ জাতীয় খাবার খেতে বেশি পছন্দ করে। সেজন্য বিভিন্ন ধরনের মাছ খুব সুন্দর করে রেসিপি করে খেয়ে থাকে। আপনি মৃগেল মাছের দারুণ রেসিপি করেছেন যেটা দেখে খুবই ভালো লাগলো। খুব সুন্দর হয়েছে আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপু আপনার মৃগেল মাছের রেসিপিটি বেশ চমৎকার হয়েছে। তরকারির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে রান্নাটি করেছেন। প্রতিটি ধাপ সহজ ভাবে উপস্থাপন করেছেন যা দেখে খুব সহজেই আপনার রন্ধন প্রণালী বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি খুবই মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখে আমার খুবই লোভ লেগে গেছে। মৃগেল মাছ অনেকেরই পছন্দের। আমি একটু কম পছন্দ করি। কিন্তু আপনার রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো। রেসিপির কালার কম্বিনেশন দেখেই বোঝা যাচ্ছে খুবই মজা করে খেয়েছেন এবং সুস্বাদু হয়েছে। আপনার ধাপগুলো দেখে যে কেউ খুবই সহজে এটি তৈরি করতে পারবে।

 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল এই রেসিপি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জেনে অনেক ভাল লেগেছে আপনি রেসিপি ওয়ালমেট এবং আর্ট করতে অনেক পছন্দ করেন।মৃগল মাছের রান্না খুব মজার করে তৈরি করেছেন।তাহলে বেশ মজা করে খেয়েছেন যেহেতু সবাই বেশ পছন্দ করেন মৃগল মাছের রেসিপি।অনেক সুন্দর করে প্রতিটি ধাপ আপনি আমাদের সাথে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

মৃগেল মাছের রেসিপি শেয়ার করেছেন। দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। জিহ্বে জল এসে পড়লো 😋।
যাই হোক রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চলে আসুন ভাইয়া আমাদের বাসায় দাওয়াত রইল আপনার। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আমার কাছে মাছ মানেই ভালোবাসা।আর এমন ঝোল হলে তো কথাই নেই।
দারুণভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন। ছবিগুলোও ভালো ছিল। শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

মৃগেল মাছে নাকি অনেক কাঁটা রয়েছে। তাই এই মাছ খেতে আমি খুবই ভয় পাই। ভয় পাই বলতে এই মাছ খাইনা। তবে আপনার রেসিপিটি কিন্তু বেশ সুস্বাদু মনে হচ্ছে আমার কাছে। খুবই সুন্দর ভাবে রেসিপিটি সম্পন্ন করেছেন আপনি। ভালো লাগলো আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আমার কাছে এই মাছ খেতে অনেক মজা লাগে ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপু আপনার মৃগেল মাছের রেসিপি দারুন হয়েছে। মৃগেল মাছ কবে খেয়েছি আমার মনেও পরেনা। আপনাদের বাসায় সবাই এই মাছ পছন্দ করে।আর আপনিও খুব মজা করে রান্না করে ফেললেন।রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মৃগেল মাছের রেসিপি দেখে অনেক ভালো লাগলো। মৃগেল মাছ খেতে ভীষণ সুস্বাদু লাগে। আমি কিছুদিন আগে খেয়েছিলাম খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপি ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67808.66
ETH 3248.00
USDT 1.00
SBD 2.67