" রঙিন কাগজের সুন্দর ওয়ালমেট তৈরি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১৩ জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ শুক্রবার - ২৭ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-05-27_16-07-19-283.jpg

সম্পূর্ণ তৈরি ওয়ালমেট

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। দুদিন আগে আমি পেন্সিলের আর্ট করেছিলাম। এর মধ্যে কোন পোস্ট করা হয়নি। কারণ আমি একটু ব্যস্ত ছিলাম। তাই আজ ভাবছি নতুন একটি ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করবো। কাগজের ওয়ালমেট তৈরি করতে আমার খুব ভালো লাগে। ওয়ালমেট বানিয়ে ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। তাই আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করব। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট টি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক রঙিন কাগজের সুন্দর একটি ওয়ালমেট।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.লাল কাগজ
২.হলুদ কাগজ
৩.পেন্সিল
৪.আঠা
৫.কাঁচি

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

ওয়ালমেট তৈরির প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220527_155547.jpgIMG_20220527_155531.jpg
প্রথমে লাল কাগজ লম্বা করে কেটে নেই। এরপর কাঠির সাহায্যে কেটে নেওয়া কাগজ গুলো রোল করে বানিয়ে নেই মোট বারোটি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220527_155516.jpgIMG_20220527_155456.jpg
রোল করে নেওয়া লাল কাগজ গুলো প্রথমে চারটি সাজিয়ে নেই। এরপর আবার আটটি রোল নিয়ে দুদিকেই আঠা দিয়ে এ লাগিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220527_155606.jpgIMG_20220527_155647.jpg
হলুদ কাগজের সাইজ ছোট করে কেটে নিয়ে ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে নেই। এরপর পেন্সিল দিয়ে ফুলের পাপড়ি একে কাঁচি দিয়ে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220527_155723.jpgIMG_20220527_155818.jpg
আবার লাল কাগজ চিকন করে কেটে নেই। এরপর দুভাজ করে কাঁচি দিয়ে ছোট ছোট করে কেটে নেই। কাঁচি দিয়ে কেটে নেওয়ার পর হাত দিয়ে মুড়ে ছোট ফুল বানিয়ে নেই এভাবে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220527_155851.jpgIMG_20220527_155955.jpg
হলুদ ফুলের মাঝে লাল ছোট ফুল গুলো আঠা দিয়ে লাগিয়ে নেই। এরপর ফুল গুলো একটি একটি করে রোলের ওপর লাগিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো রঙিন কাগজের সুন্দর ওয়ালমেট। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট টি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Diyরঙিন কাগজের ওয়ালমেট
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেটটি দেখতে অনেক ভাল লাগছে। দেয়ালে টানিয়ে রাখলে অনেক ভাল লাগে। আপনার ওয়ালমেট টি বানানোর ধাপ গুলো দেখে অনেকেই বানাতে পারবে। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া দেওয়ালে টানিয়ে রাখলে দেখতে আরো সুন্দর লাগে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। রঙিন কাগজের ওয়ালমেট টি দেখতে খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ওয়ালমেট এর ফুলগুলো আপনি খুবই সুন্দরভাবে বানিয়েছেন। এছাড়াও ওয়ালমেট এর কালার কম্বিনেশনটাও খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আমারও কাগজের ওয়ালমেট তৈরি করতে খুবই ভালো লাগে আপু মনি, তবে সময় না থাকার কারণে ওয়ালমেট তৈরি করা হয় না, তবে আপনার আজকের ওয়ালমেট্টি আমার খুবই ভালো লেগেছে, আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন, এবং তৈরির ধাপ গুলো সুন্দর করে উপস্থাপনা করেছেন, এতো সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ ব্যবহার করে অত্যন্ত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এটি আমার কাছে ভীষণ ভালো লাগলো এবং প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাথায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট টি বেশ চমৎকার হয়েছে। কাগজের কালার সুন্দর হওয়ার কারণে ওয়ালমেট টি অনেক বেশি ফুটে উঠেছে। প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার। যা দেখে খুব সহজেই আপনার ওয়ালমেট তৈরির প্রক্রিয়া বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু। ধন্যবাদ

 2 years ago 

খুব সুন্দরভাবে ওয়ালমেট তৈরি করেছেন। আমি নিজেও ঘর সাজাতে বিভিন্ন রকম ওয়ালমেট তৈরি করি বেশ ভাল লাগে। ধন্যবাদ আপু এমন একটা diy পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এরকম ওয়ালমেট ঘরের দেয়ালে টানিয়ে রাখলে অনেক সুন্দর লাগে। অনেক সুন্দর কালার চয়েজ করেছেন আপনি। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বর্ণনা করে দেখিয়েছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এরকম ওয়ালমেট ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেড়ে যায়

 2 years ago 

ঠিক বলেছেন আপু ওয়ালমেট ঘরের দেয়ালের সাজিয়ে রাখলে খুব সুন্দর লাগে দেখতে। আর সেই ওয়ালমেট যদি হয় নিজের হাতে তৈরি তাহলে তো কথাই নেই। আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

নিজের হাতে তৈরি কিছু সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

রঙিন কাগজের সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন দারুন হয়েছে। সত্যিই আমার রঙিন কাগজের কাজ গুলো করতে ভিশন ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন 💓

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে ঘরের দেয়ালে ঝুলিয়ে দিলে সৌন্দর্য আরো বাড়িয়ে দেবে

 2 years ago 

আমার কাছেও ভাইয়া অনেক ভালো লেগেছে ভাইয়া ওয়ালমেট টি। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45