"ছোট চিংড়ি মাছের শুটকি দিয়ে কচুর ডাটা রেসিপি " || 10 % Beneficiary to @shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৭ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | ২২ মার্চ ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-03-22_17-03-35-172.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি


প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। রান্না করতে আমার খুব ভালো লাগে। ‌তাই প্রতিদিনই কিছু না কিছু রান্না করার চেষ্টা করি। আজ আমি আপনাদের মাঝে ছোট চিংড়ি মাছ দিয়ে কচুর ডাটা রেসিপি শেয়ার করব। এই কচু ডাটা আমাদের শরীরের জন্য অনেক প্রয়োজনীয় । এই ডাটা শহর অঞ্চলে খুব একটা পাওয়া যায় না। কিন্তু গ্রামের দিকে কচুর ডাটা অনেক পাওয়া যায়। কচুর ডাটা খেতে অনেক ভালো লাগে। আশা করি আমার তৈরি করা আজকের এই রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে ‌।তাহলে বন্ধুরা চলুন দেখে নেওয়া যাক ছোট চিংড়ি মাছ দিয়ে কচুর ডাটা রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ


Picsart_22-03-22_17-30-58-823.jpg

ক্রমিক নংউপকরণ
১.কচুর ডাটা
২.ছোট চিংড়ি শুটকি
৩.তেল
৪.লবণ
৫.হলুদ
৬.মরিচ
৭.পেঁয়াজ কুচি
৮.রসুন

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220320_210321.jpgIMG_20220320_210338.jpg
প্রথমে কড়াই চুলের মধ্যে বসিয়ে নেই। এরপর পরিমাণ মতো তেল কড়াই এর মধ্যে দিয়ে দেই।

ধাপ ২

IMG_20220320_210416.jpgIMG_20220320_211225.jpg
তেল একটু গরম হয়ে এলে এর মধ্যে পরিমাণ মতো মরিচ পেঁয়াজ ও রসুন দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে একটু ভাজা ভাজা করে নেই।

ধাপ ৩

IMG_20220320_211254.jpgIMG_20220320_211308.jpg
মরিচ পেঁয়াজ গুলো একটু ভাজা ভাজা হয়ে এলে লবণ,হলুদ,ছোট চিংড়ি মাছ শুটকি কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দেই।

ধাপ ৪

IMG_20220320_211550.jpgIMG_20220315_185208.jpg
শুটকি গুলো একটু ভাজা ভাজা হয়ে এলে এর মধ্যে পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই। ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য এর পর ঢাকনা দিয়ে ঢেকে দেই।

ধাপ ৫

IMG_20220320_212137.jpgIMG_20220315_185208.jpg
শুটকি গুলো ভালো ভাবে হয়ে এলে ধুয়ে নেওয়া কচুর ডাটা গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দেই।

ধাপ ৬

IMG_20220320_212954.jpgIMG_20220320_220613.jpg
কচুর ডাটা গুলো একটু পোড়া পোড়া হয়ে গেলে পরিমাণ মতো একটু পানি দিয়ে ভালোভাবে নেড়ে দেই। এর পর ঢাকনা দিয়ে ঢেকে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য।

শেষের ধাপ

IMG_20220320_220717.jpg

অবশেষে তৈরি হয়ে এলো আমার নিজের হাতে রান্না করা কচুর ডাটা দিয়ে ছোট চিংড়ি মাছের রেসিপি। আশা করি আমার তৈরি এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লগবে।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। আমি বাংলাদেশ থেকে। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবেন। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ, থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে। আপনি ছোট চিংড়ি মাছের শুটকি দিয়ে কচু ডাটার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এই রকম সুন্দর একটি নতুন ধরনের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট চিংড়ি মাছের শুটকি দিয়ে কচুর ডাটা রেসিপি টি বেশ ভাল লাগল এবং এগুলো খেতে বেশ ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট চিংড়ি মাছের শুটকি দিয়ে কচুর ডাটা রেসিপি খুব ভালো হয়েছে আপনি খুব সুন্দর একটি স্বাস্থ্যকর রেসিপি আমাদের আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কচুর ডাটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে আপু, কিন্তু এভাবে কখনও চিংড়ি মাছের শুটকি দিয়ে খাওয়া হয়নি অন্যান্য মাছের শুটকি দিয়ে এভাবে রান্না করে খাওয়া হয়েছে খেতে সত্যিই অসাধারণ লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু এবং মজার হবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। ছোট চিংড়ি দিয়ে কচুর ডাটা রেসিপি দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।এ ধরনের খাবার দিয়ে গরম ভাত খেতে বেশি ভালো লাগে ।দেখতেও বেশ লোভনীয় লাগছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

চিংড়ি মাছ কচুর ডাটা দুইটা একসাথে করে ঘন্ট ভাজি ভর্তা তিন ভাবে খেতে আমার খুবই ভালো লাগে মাঝেমধ্যে খাওয়াও হয় রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে মনে হয় ভারি সুস্বাদু হয়েছিল ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জি ভাইয়া কচুর ডাটা যেভাবে রান্না করবেন সে ভাবে খেতে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোট চিংড়ি মাছের শুটকি দিয়ে কচুর ডাটা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। কচুর ডাটা আমার খুবই প্রিয়। আপনি এতো সুন্দর করে কচুর ডাটা দিয়ে চিংড়ি মাছের শুটকি রেসিপি তৈরি করেছেন দেখে খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দারুন মজার রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বেশ দারুন একটি রেসিপি তৈরি করেছেন তো।আসলে এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি।কচু শাক খাওয়া হয়েছে শুটকি দিয়ে রান্না করে। কিন্তু কচুর ডাটা এভাবে এত সুন্দর করে তৈরি করেছেন যা সত্যি লোভনীয় দেখাচ্ছে। আমার তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।অসাধারণ ভাবে রান্না করেছেন এবং উপস্থাপন করছেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছে কিন্তু এই রকম রান্না খেতে বেশ ভালোই লাগে। বিশেষ করে চিংড়ি মাছ দিয়েছেন বলে নিশ্চয়ই খেতে খুব সুস্বাদু হয়েছে। এরকম কচুর ডাটা রান্না করলে খেতে খুব ভালো লাগে। আপনি পুরো রেসিপিটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। মনে হচ্ছে খেতেও খুব ভালো লেগেছে। বিশেষ করে গরম ভাতের সাথে খেতে খুব ভালো লাগবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কচু শাক আমার খুব প্রিয়। এটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর চিংড়ির শুটকি দিয়ে আপনি কচু শাক ভাজি করলে খুবই ভালো লাগে। আপনার রেসেপি অনেক লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60334.00
ETH 2571.82
USDT 1.00
SBD 2.56