পেন্সিল এবং রং পেন্সিল দিয়ে সুন্দর একটি মেয়ের চিত্র অংকন

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৬ জ্যৈষ্ঠ -১৪৩০ বঙ্গাব্দ-রোজ শনিবার - ২০ মে ২০২৩

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_23-05-20_15-50-41-502.jpg

সম্পূর্ণ তৈরি চিত্র অংকন

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে পেন্সিল ও রং পেন্সিল দিয়ে সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করবো। অনেকদিন আগে আমি আপনাদের মাঝে চিত্র অংকন উপস্থাপন করেছিলাম । তাই আজ ভাবছি আবার পেন্সিল ও রং পেন্সিল ব্যবহার করে ফোন হাতে বসে থাকা সুন্দর একটি মেয়ের চিত্র অংকন আপনাদের মাঝে শেয়ার করি। চিত্র অংকন করতে সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। চিত্র অংকন এর পাশাপাশি আমার কাছে রেসিপি , ওয়ালমেট তৈরি করতে অসম্ভব ভালো লাগে। আশা করি আমার আজকের চিত্র অংকন আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক পেন্সিল এবং রং পেন্সিল ব্যবহার করে বসে থাকা সুন্দর একটি মেয়ের চিত্র অংকন।

jnusq1Poy5ZzhCdfPYmqSt5HHZF5iKqou5FaT6cgM89Cs3UCY6qoTY3BRT2e9UrTfLcJ1udjdF6EXEhEP4RM7wWbFvEbJBpSLYRdk1UfPhp5wE1gXMry7ubQJ6gCCByYGhv5dMkCmDRF6qLAHoAnS4YkPjCSvu1RdpXhLpt7EGcqrJWqgvp77NJi.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EperHSmAvdXNEitVUR3hdHnFa9FzipjR2roCCEoiwtFy3qLkqQryGBfPbobD4eQ2dEVmtjfiuZivNw4V7yddZTY9GUJGbJg39oixTU3LU8uyD73xggXLoY5w8Gd9Fhm9R1homgvtP1sZZpDEUU46hysDAsxAPhAeHtAroqaJvefh4x5ET1tP5rd1aHhp.jpeg

jnusq1Poy5ZzhCdfPYmqSt5HHZF5iKqou5FaT6cgM89Cs3UCY6qoTY3BRT2e9UrTfLcJ1udjdF6EXEhEP4RM7wWbFvEbJBpSLYRdk1UfPhp5wE1gXMry7ubQJ6gCCByYGhv5dMkCmDRF6qLAHoAnS4YkPjCSvu1RdpXhLpt7EGcqrJWqgvp77NJi.png

ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.পেন্সিল
৩.রাবার
৪.লাল রং পেন্সিল
৫.কালো রং পেন্সিল
৬.স্কেল
৭.হার্ডবোর্ড

jnusq1Poy5ZzhCdfPYmqSt5HHZF5iKqou5FaT6cgM89Cs3UCY6qoTY3BRT2e9UrTfLcJ1udjdF6EXEhEP4RM7wWbFvEbJBpSLYRdk1UfPhp5wE1gXMry7ubQJ6gCCByYGhv5dMkCmDRF6qLAHoAnS4YkPjCSvu1RdpXhLpt7EGcqrJWqgvp77NJi.png

আর্ট করার প্রক্রিয়া

jnusq1Poy5ZzhCdfPYmqSt5HHZF5iKqou5FaT6cgM89Cs3UCY6qoTY3BRT2e9UrTfLcJ1udjdF6EXEhEP4RM7wWbFvEbJBpSLYRdk1UfPhp5wE1gXMry7ubQJ6gCCByYGhv5dMkCmDRF6qLAHoAnS4YkPjCSvu1RdpXhLpt7EGcqrJWqgvp77NJi.png

ধাপ ১

IMG_20230520_120801.jpg

প্রথমে আর্ট করার জন্য আমি পরিষ্কার একটি সাদা কাগজ নিয়ে নেই। এরপর সাদা কাগজের উপরে স্কেল দিয়ে ছোট-বড় তিনটি ‌‌‌‌দাগ টেনে নেই।

ধাপ ২

IMG_20230520_121409.jpg

লম্বা দাগ টেনে নেওয়ার পর সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে মেয়েটির জামার কিছু অংশ একে নেই।

ধাপ ৩

IMG_20230520_122152.jpg

IMG_20230520_122902.jpg

পেন্সিল দিয়ে মেয়েটির প্যান্টের কিছু অংশ এবং একটি পা এঁকে নেই। এরপর মেয়েটির মাথার চুলের উপরের অংশ একে নেই।

ধাপ ৪

IMG_20230520_123631.jpg

IMG_20230520_125224.jpg

মেয়েটির মাথার চুলের বেনির অংশ গুলো ভালোভাবে এঁকে নেই। এরপর‌ মেয়েটির একটি হাত সুন্দরভাবে এঁকে নেই।

ধাপ ৫

IMG_20230520_131032.jpg

IMG_20230520_132810.jpg

মেয়েটির হাতে সুন্দর একটি ফুল ভালোভাবে একে দেই। এরপর কলম দিয়ে পুরো আর্ট টি কালো করে নেই।

ধাপ ৬

IMG_20230520_133315.jpg

IMG_20230520_134714.jpg

মেয়েটির চুল কালো রং পেন্সিল দিয়ে কালো করে নেই। এরপর মেয়েটির জামার অংশ গুলো লাল রং করে নেই।

ধাপ ৭

IMG_20230520_135306.jpg

IMG_20230520_135337.jpg

এরপর মেয়েটির ফোন লাল রং করে নেই। এভাবে রং পেন্সিল দিয়ে ভালোভাবে রং করে নিলেই সুন্দর একটি চিত্র অংকন হয়ে যাবে। ‌‌


অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে সুন্দর একটি মেয়ের চিত্র অংকন। আশা করি আমার আজকের চিত্র অংকন আপনাদের সবার কাছে ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
বিষয়পেন্সিল দিয়ে সুন্দর একটি মেয়ের চিত্র অংকন
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

2MWgaSqKLy3p3V9CxBVdN5aEHrNVC3nW1sm7xY14T4fugq6VuQFMtSUWcfaruKERYox5kRDdHCXUUmAsgk6Y7NLJGD21H7JHH384VQD2eCuPxuSEa.jpeg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTyHahB3LW2qkaSzMa8gWw1cWNeccpoJmmVysdYwM1G25ESMTqxzZXSwgPzzjWpxtsBYRkucoQ31K3nLpMnFa75ngzwAUDaWb49Ar6KH66.png

2SBWhBzuy88zjYd3upUTBptRHG2DHp1zQXKnoEuAkkZAzcwxk83iW4S4cZz1nFdLo36EzNxM3Zg6UvYMUcyzKkbu5BbsjzCAHHsuZWpAhZzH9iZxVARJHZJdpFPtS8gGaMTgSTfsG3fQwepkfBoa8RS1F2ZF1dFTTRcZaoFbRracYm.gif

ij42VfeLLLa5xaZ.gif

Sort:  
 10 months ago 

পেন্সিল ও রং পেন্সিল ব্যবহার করে চমৎকার একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন আপনি । আমার কাছে তো বেশ ভালো লাগলো ।মেয়েটি কি বসে বসে সেলফি তুলছে নাকি? বেশ সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । ধন্যবাদ আপনাকে ।

জি আপু মেয়েটি বসে বসে সেলফি তুলছে। ধন্যবাদ আপনাকে

 10 months ago (edited)

আপনি যেকোনো ধরনের চিত্র অঙ্কন করুন না কেন সেই অংকনের মধ্যে আপনার আলাদা ক্রিয়েটিভ চিন্তাভাবনার একটা মনোভাব প্রকাশ পায়। পেন্সিল এবং পেন্সিল দিয়ে খুব সুন্দর করে একটি মেয়ের চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে।

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 10 months ago 

পেন্সিল ব্যবহার করে এমনিতেই যে কোন রকমের আর্ট করলে তা খুবই সুন্দর হয়। আপনি পেন্সিল এবং রং পেন্সিল ব্যবহার করে এই আর্ট করেছেন। খুবই সুন্দর লাগছে মেয়েটির আর্ট দেখতে। সত্যি আপু আপনার এরকম একটা আর্ট দেখে আমি একেবারেই মুগ্ধ। কালারটা অসম্ভব সুন্দর লাগছে দেখতে। সবমিলিয়ে অসাধারণ একটা আর্ট সম্পূর্ণ করেছেন আপনি। আপনার এরকম দক্ষতা মূলক আর্টের প্রশংসা তো করতেই হচ্ছে।

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 10 months ago 

আসলে পেন্সিল দিয়ে চাইলেই অনেক চমৎকার অংকন করা যায়। আপনি বেশ সুন্দর একটি অংকন উপহার দিয়েছেন আপু। ছবিটির ফিনিশিং টাচ বেশ ভালো ছিল 👌

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

পেন্সিল এবং রং পেন্সিল ব্যবহার করে খুবই সুন্দর একটি মেয়ের বসে থাকার চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আপনার এই অংকনের মাঝে মেয়ের চুলের দৃশ্যটি আমার কাছে অসাধারণ লেগেছে চুলের প্রক্রিয়াটি আপনি দারুন ভাবে সম্পন্ন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি অংকন শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 10 months ago 

আপনি পেন্সিল এবং রং পেন্সিল ব্যবহার করে ফোন হাতে নিয়ে বসে থাকা একটি মেয়ের খুবই সুন্দর একটা পেইন্টিং অঙ্কন করেছেন এবং সবার মাঝে খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেছেন দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আসলে এরকম পেইন্টিং অংকন করলে ভীষণ ভালো লাগে দেখতে। কালারটা খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে যা দেখে আমি মুগ্ধ। বেশ ভালো ছিল আপনার আঁকা এই পেইন্টিং। আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

আপনার কথা শুনে অনেক ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ আপনাকে

 10 months ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে একটি মেয়ের চিত্র অংকন করেছেন দেখে ভালো লাগলো। লাল রংয়ের ব্যবহার করে চিত্রটি আরো বেশি সুন্দর করে তোলার চেষ্টা করেছেন। মেয়েটিকে অনেক সুন্দর করে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 10 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি খুবই সুন্দর একটা আর্ট করে ফেলেছেন। এভাবে পেন্সিল দিয়ে অনেক রকমের আর্ট করা যায়। খুবই সুন্দর একটা মেয়ের চিত্রাঙ্কন করেছেন আপনি। আপনি অনেক ধৈর্য ধরে এটি সম্পূর্ণ করেছেন দেখে বুঝতে পারছি। চুল গুলো অসম্ভব সুন্দর লাগছে দেখতে যা আমাকে একটু বেশি মুগ্ধ করেছে। মেয়েটা বসে বসে সেলফি তুলছে দেখছি। আপনি এই দৃশ্যটা অঙ্কন করেছেন খুবই সুন্দর ভাবে। আমাদের সম্পূর্ণ আর্ট একেবারে মুগ্ধ করেছে।

জি আপু চুল গুলো আমার কাছেও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 10 months ago 

পেন্সিল দিয়ে সুন্দর একটি মেয়ের চিত্রাংকন অসাধারণ হয়েছে। তোমার অংকনের দক্ষতা দিনে দিনে বেড়েই চলেছে। যার কারনে প্রতিনিয়ত সুন্দর সুন্দর চিত্রাংকন গুলো দেখতে পাই। বসে থাকা একটি মেয়ের সুন্দর চিত্রাংকনটি খুবই আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছ। এত সুন্দর একটি চিত্রাংকন তুমি কিভাবে সম্পন্ন করেছ তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 10 months ago 

অসাধারণ একটি চিত্রাংকন করেছেন। এটা দেখতে এক কথায় জাস্ট অসাধারণ লাগছে। এটা আমার কাছে কতটা ভালো লেগেছে আমি আপনাকে বলে বোঝাতে পারবো না। সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক ভালো লাগলো আপু আপনার কথা শুনে ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70733.96
ETH 3563.16
USDT 1.00
SBD 4.76