" আলু দিয়ে মজাদার সিলভার কাপ মাছের রেসিপি " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৮ আশ্বিন -১৪২৯ বঙ্গাব্দ-রোজ শুক্রবার - ২৩ সেপ্টেম্বর

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220923_134932.jpg

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে আলু দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি শেয়ার করব। কিছুদিন আগে আমি আপনাদের মাঝে পেঁপে দিয়ে ব্রিগেড মাছের রেসিপি উপস্থাপন করেছিলাম। আপনাদের কাছে ভালো লেগেছে শুনে খুশি হয়েছিলাম। তাই আজ ভাবছি আবার একটি মাছের রেসিপি শেয়ার করি। সিলভার কাপ মাছ এর আগে যতবার রান্না করেছি স্বাদ একটু কম লেগেছে। তবে আজ এই মাছ খেতে অনেক সুস্বাদু হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে তৈরি করে নেওয়া যায় এই রেসিপিটি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আলু দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি।


প্রয়োজনীয় উপকরণ


Picsart_22-09-23_13-41-08-076.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.সিলভার কাপ মাছপরিমাণ মতো
২.আলু৪ টি
৩.পেঁয়াজ বাটাপরিমাণ মতো
৪.মরিচ বাটাপরিমাণ মতো
৫.লবণস্বাদমতো
৬.হলুদ গুঁড়া১ চা চামচ
৭.জিরা বাটাপরিমাণ মতো
৮.তেলপরিমাণ মতো


রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220923_133235.jpgIMG_20220923_133253.jpg
প্রথমে আমি মাছ গুলো ভালো করে কেটে নিয়ে ধুয়ে নেই।। এরপর আলু চারটি ছোট ছোট করে ভালো ভাবে কেটে নেই রান্না করার জন্য।

ধাপ ২

IMG_20220912_183936.jpgIMG_20220919_132148.jpg
কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই। এরপর পরিমাণ মতো তেল দিয়ে নেই কড়াই এর মধ্যে। এরপর তেল একটু গরম করে নেই।

ধাপ ৩

IMG_20220923_133331.jpgIMG_20220923_133346.jpg
কড়াই এর মধ্যে পরিমান মতো সব মশলা গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে মসলা গুলো কষিয়ে নেই।

ধাপ ৪

IMG_20220923_133404.jpgIMG_20220923_133426.jpg
মসলা গুলো একটু নিচে লেগে এলে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর মাছ গুলো দিয়ে নেই কড়াই এর মধ্যে।

ধাপ ৫

IMG_20220923_133442.jpgIMG_20220423_104521.jpg
মাছ গুলো ভালো ভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দেই কিছুক্ষণ কষিয়ে নেওয়ার জন্য।

ধাপ ৬

IMG_20220923_133508.jpgIMG_20220923_133522.jpg
মাছগুলো ভালোভাবে কষিয়ে নিয়ে পরিমাণ মতো আবার একটু পানি দিয়ে নেই। এরপর কেটে রাখা আলু গুলো দিয়ে নেই সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ ৭

IMG_20220923_133551.jpgIMG_20220923_133616.jpg
আলু গুলো ভালো ভাবে সিদ্ধ হয়ে এলে পরিষ্কার একটি প্লেটের মধ্যে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো আলু দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিআলু দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

সিলভার কাপ মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে বাসায় আলু দিয়ে সিলভার কাপ মাছ রান্না করি। এটা খেতে অনেক মজা হয়। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথেই শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ আপু আমার পোস্ট টি দেখার জন্য। এই মাছটি খেতে আমার কাছে অনেক মজা লাগে।

 2 years ago 

আপু আপনার কিছুদিন আগে পেঁপে দিয়ে ব্রিগেড মাছ রান্নার রেসিপিটা আমার ভীষণ ভালো লেগেছে। একইভাবে আজকে রেসিপিটা অনেক লোভনীয় দেখাচ্ছে। তরকারির কালার টা কিন্তু বেশ সুন্দর দেখাচ্ছে। অনেক লোভনীয় রেসিপি নিয়ে আমাদের সামনে হাজির হওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি রেসিপি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পেঁপে দিয়ে বিগ্রেড মাছের রেসিপি দেখেছি কিনা মনে পড়ছে না। তবে আজকের রেসিপিটি কিন্তু আসলে দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছে। আর পাশাপাশি রেসিপিটি তৈরীর পদ্ধতি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। এই রেসিপিটি খেতে অনেক মজা হয়েছে

 2 years ago 

আপু মাছ তো কাচা কাচা মনে হচ্ছে।খেতে কাচা কাচা লাগবে না? আমাদের এদিকে এভাবে রান্না হয়না।আমাদের আগে মাছ ভেজে নেওয়া হয় তারপর তরকারি তে দেওয়া হয়।প্রশ্নটা করার জন্য কিছু মনে করবেন না।

 2 years ago 

আমাদের এদিকে এই ভাবে রান্না করা হয় ভাইয়া, মাছ ভেজে কম খাওয়া হয়। এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। আপনি বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

জি আপু আপনার সেই পেঁপে দিয়ে ব্রিগেড মাছের রেসিপিটি দেখেছিলাম। খুশি তো হওয়ার কথা আপু নিজের রান্নার প্রশংসা শুনতে কার না ভালো লাগে।আজকে আলু দিয়ে সিলভার পার্ক মাছের রেসিপিটা দেখে খুবই লোভনীয় লাগছে। নিশ্চয় রেসিপিটিও বেশ মজার ছিল।

 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছে এই রেসিপিটি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও অসাধারণ আলু দিয়ে মজাদার সিলভার কাপ মাছের রেসিপি করেছেন। আলু আমার খুব প্রিয় এবং সাথে সিলভার কার্প মাছ দেওয়াতে মনে হয় খুব মজা হয়েছে। খুব লোভনীয় পোস্ট। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সিলভার কাপ মাছ খেতে ভালো লাগে কিন্তু অতিরিক্ত কাটা হওয়ার কারণে আমার জন্য খুবই সমস্যা। তবে বিশেষ কিছু অংশ খেতে খুবই পছন্দ করি আমি। যাই হোক সিলভার কাপ মাছের দারুন একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39