"আমার নিজের হাতে রান্না আলু দিয়ে মুরগির শিকমা ভুনা রেসিপি" || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১৯ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | ২ এপ্রিল ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-04-02_20-12-50-656.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি


প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে আমার অনেক পছন্দের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে মুরগির শিকমা রেসিপি শেয়ার করবো। আলু দিয়ে মুরগির শিকমা রেসিপি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমাদের বাড়িতে প্রায় সময় এই রেসিপিটি তৈরি করা হয়। এই রেসিপি তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপি তৈরি করা যায়। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে।তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আলু দিয়ে মুরগির শিকমা ভুনা রেসিপি।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ


Picsart_22-04-02_20-14-51-437.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.আলু৩ টি
২.শিকমা১ টি
৩.পেঁয়াজ কুচিপরিমান মতো
৪.মরিচ গুঁড়া২ চা চামচ
৫.আদা বাটা২ চা চামচ
৬.রসুন বাটা১ চা চামচ
৭.জিরা বাটাপরিমান মতো
৮.লবণস্বাদমতো
৯.হলুদ১ চা চামচ
১০.তেলপরিমান মতো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220402_190216.jpgIMG_20220402_190532.jpg

প্রথমে কড়াই চুলোর মধ্যে বসিয়ে নেই। এরপর পরিমান মতো তেল দিয়ে পেঁয়াজ কুচি গুলো দিয়ে নেই। পেঁয়াজ কুচি গুলো একটু বাদামী রং-এর করে নেই।

ধাপ ২

IMG_20220402_191044.jpgIMG_20220402_191729.jpg

এরপর কড়াই এর মধ্যে সব মসলা গুলো পরিমাণ মতো দিয়ে নেই। এরপর অল্প একটু পানি দিয়ে ভালোভাবে কষিয়ে নেই।

ধাপ ৩

IMG_20220402_191611.jpgIMG_20220402_191641.jpg

এরপর চামরা গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দেই কষিয়ে নেওয়ার জন্য।

ধাপ ৪

IMG_20220402_192724.jpgIMG_20220402_192755.jpg

চামড়া গুলো ভালোভাবে কষিয়ে এর উপর কেটে রাখা আলু গুলো দিয়ে নেই। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই ভালোভাবে কষিয়ে নেওয়ার জন্য।

ধাপ ৫

IMG_20220402_194703.jpgIMG_20220402_192823.jpg

ভালোভাবে সব কষিয়ে নিয়ে পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই । এরপর ঢাকনা দিয়ে ঢেকে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য।


অবশেষে তৈরি হয়ে এলো আলু দিয়ে মুরগির চামরা ভুনা রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আলু দিয়ে মুরগির শিকমা ভুনা রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল? রেসিপির ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আলু দিয়ে মুরগির শিকমা ভুনা রেসিপি দারুন হয়েছে। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। মুরগির চর্বি দিয়ে এভাবে আলু দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আজকে আপনার তৈরি করা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মুরগির শিকমা ভুনা রেসিপি তৈরি করেছেন। দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মুরগির এই বিশেষ অংশটি আপনি ভুনা করে জাতিকে দেখেছেন, সত্যিই জাতি খুবই অবাক হয়েছে আপনার এই মহামূল্যবান কাজটি দেখে। প্রতিটি ধাপ ছিল অসাধারণ, খুব সহজেই বোঝা গিয়েছে রান্নার প্রস্তুতি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে নিজের হাতে করে আলু দিয়ে মুরগির শিকমা ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি করা দেখে মনে হচ্ছে আপনি খুব ভালোই রেসিপি তৈরি করতে পারেন। যাইহোক আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু শিকমা কি তাতো চিনলাম না আজ প্রথম নাম শুনলাম ।কিন্তু খাবারটি আপনি খুব সুন্দর করে রান্না করেছেন পরে ভালো করে দেখলাম যে চামড়া কে আপনি শিকমা বলছেন। নতুন একটি নাম জানলাম। চামড়া এভাবে করে আলু দিয়ে ভুনা ভুনা করলে খেতে ভালই লাগে। আপনিও খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার রেসিপিটি।

 2 years ago 

খুব ভালো লাগলো আপু আপনার কথা শুনে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মুরগির শিকমা ভুনা রেসিপিটা অনেক সুন্দর এবং ইউনিক লেগেছে আমার কাছে।কখনো খাইনি।আপু আপনার নিজের হাতে রেসিপিটা খুবই সুন্দরভাবে রান্না করেছেন।রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে মুরগির শিকমা রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি তবে রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে ভারি সুস্বাদু হবে মনে হচ্ছে ধন্যবাদ আপু সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে শিকমা নামটি আমি আগে শুনিনি আপু। মুরগির শিকমা ভুনা প্রথম দেখলাম। রেসিপিটি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। বাজার থেকে যখন মুরগি কিনে আনি তখন চামড়া ফেলে দিতে বলি। জানতাম না এটি দিয়ে সুস্বাদু রেসিপি করা যায়। অনেক ধন্যবাদ আপু। এর পর একদিন ট্রাই করবো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মুরগির শিকমা রেসিপি খুব সুন্দর হয়েছে। যদিও আমি সিকমা কখনো খাইনা। তবে আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি আপনাদের মাঝে উপস্থাপন করেছেন। মনে হয় এই রেসিপিটি খেতে অনেক স্বাদ। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13