" ধুন্দুল ভর্তা মজাদার রেসিপি " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১৮ শ্রাবণ-১৪২৯ বঙ্গাব্দ-রোজ মঙ্গলবার -২ আগস্ট

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-08-02_12-47-33-105.jpg

সম্পূর্ণ তৈরি ভর্তার রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে ধুন্দুল এর ভর্তা রেসিপি শেয়ার করব। ধুন্দুলের ভর্তা খেতে অনেক ভালো লাগে। আমি বাসায় প্রায় সময় ধুন্দুল যে কোন সবজি দিয়ে রান্না এবং ভর্তা করি। খেতে অনেক সুস্বাদু হয়। যারা যারা এর ভর্তা রেসিপি খেয়েছেন আমার মনে হয় তারা অবশ্যই জানেন এটি খেতে কতটা সুস্বাদু লাগে । আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক সুস্বাদু ও ঝাল ঝাল ধুন্দুল ভর্তা রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.ধুন্দুল৪ টি
২.শুকনো মরিচ১০ টি
৩.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৪.লবণস্বাদমতো
৫.সরিষার তেলপরিমাণ মতো

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220802_124146.jpg
প্রথমে ধুন্দুল গুলো ভালো করে খোসা ছাড়িয়ে নেই। এরপর ভালো করে ধুয়ে নিয়ে ছোট ছোট করে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220802_124237.jpg
পরিষ্কার একটি পাত্র নিয়ে চুলায় মধ্যে বসিয়ে দেই । এরপর পাত্রের মধ্যে পরিমাণ মতো অল্প একটু পানি দিয়ে নেই। পানি দিয়ে দেওয়ার পর কেটে রাখা ধুন্দুল দিয়ে নেই সিদ্ধ হওয়ার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220802_124306.jpg
কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই এরপর পরিমান মতো তেল দিয়ে নেই। তেল গরম করে নিয়ে শুকনো মরিচ গুলো দিয়ে নেই ভেজে নেওয়ার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220802_124322.jpg
শুকনো মরিচ গুলো ভেজে নেওয়ার পর পেঁয়াজ কুচি গুলো কড়াই এর মধ্যে দিয়ে ভেজে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220802_124342.jpg
ভেজে নেওয়া শুকনো মরিচ ও পেঁয়াজ গুলো ভালো ভাবে মেখে নেই। এরপর এরমধ্যে সিদ্ধ করে নেওয়া ধুন্দুল এবং লবণ ও সরিষার তেল দিয়ে আবার ও ভালো করে মেখে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু ধুন্দুল ভর্তা রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিসুস্বাদু ধুন্দুল ভর্তা
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

ধুন্দল রান্না করে এবং ভাজি করে খেয়েছি। তবে ভর্তা এই প্রথম দেখতে পেলাম। আপনার রেসিপিটি আমার খুবই ইউনিক মনে হলো ধন্যবাদ আপনাকে ইউনিক একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ ইউনিক একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধুন্দল দিয়ে এত সুন্দর ভাবে ভর্তা তৈরি করা যায় তা যা দেখে আমি অবাক হয়ে গেলাম।মাছ দিয়ে রান্না করলে আমার কাছে অনেক ভালো লাগে। ভর্তা কখনো খাওয়া হয়নি আজ আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ধুন্দল রান্না করে খাওয়া হয়েছে, কিন্তু এভাবে কখনো ভর্তা করে খাওয়া হয়নি। আপনার এই রেসিপিটি দেখে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

খুবই মজাদার একটি ধুন্দল ভর্তা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধুন্দুল এর ভর্তা সত্যি অনেক লোভনীয় একটি রেসিপি ভাইয়া।

 2 years ago 

ধুন্দুল ভর্তার রেসিপিটি অনেক মজাদার মনে হচ্ছে আপু। আমি সব সময় ধুন্দুল সবজিটি ভাজি বা রান্না খেয়েছি। কখনোই ভর্তা করে খাওয়া হয়নি। এবার অবশ্যই এভাবে ধুন্দুল ভর্তা বানিয়ে খেয়ে দেখব। আশা করছি দেখতে যেমন লোভনীয় মনে হচ্ছে, খেতেও অনেক মজাদার হবে। ধন্যবাদ আপু এমন ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু খেতে অনেক মজাদার একটি রেসিপি। একবার বাসায় তৈরি করে খেয়ে দেখবেন

 2 years ago 

ধুন্দুলের ভর্তা কখনো খাওয়া হয়নি। মাছ দিয়ে রান্না করে কিনা শুটকি দিয়ে রান্না করে ধুন্দুলের তরকারি খাওয়া হয়েছে। আপনি ধন্দুলের ভর্তা রেসিপিটি খুব সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

একদিন বাসায় খেয়ে দেখবেন খেতে অনেক সুস্বাদু লাগবে।

 2 years ago 

ধুন্দুলের ভর্তা কখনোও খাওয়া হয়নি।তবে রেসিপির পদ্ধতি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ধুন্দুলের ভর্তা রেসিপি টা দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধুন্দুলের ভর্তা আমার কখনো খাওয়া হয়নি আপনার রেসিপি দেখতে দেখে শিখে নিলাম অবশ্যই একদিন ট্রাই করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই আপনি বাসায় তৈরি করবেন আপু ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধুন্দুল ভর্তা মজাদার রেসিপিটি দেখে মনে হচ্ছে বেশ লোভনীয় হয়েছে। খেতে মনে হয় অনেক সুস্বাদু হবে। বেশ চমৎকারভাবে আপনার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি রেসিপি ভালো লেগেছে শুনে খুশি হলাম

 2 years ago 

খুবই লোভনীয় একটি ভর্তা রেসিপি প্রস্তুত করেছেন। দেখেই বুঝতে পারলাম খেতে খুব মজা হয়েছিল এ ধরনের ভর্তা আমার কাছে খিচুড়ি ভাত দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে।

 2 years ago 

জি ভাইয়া আমার কাছেও গরম ভাত দিয়ে খেতে অনেক মজা লাগে

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 57824.15
ETH 2965.89
USDT 1.00
SBD 3.70