" সুস্বাদু মুলার বড়া রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৯ কার্তিক -১৪২৯ বঙ্গাব্দ-রোজ সোমবার - ১৪ নভেম্বর ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Screenshot_20221114-194354.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজো আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। গত দুদিন আগে আমি আপনাদের মাঝে রঙিন কাগজের ওয়ালমেট ও কলমদানি শেয়ার করেছিলাম। তাই আজ ভাবছি নতুন একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করি। আজ আমি আপনাদের মাঝে মুলার বড়া রেসিপি উপস্থাপন করব। আমার আম্মু অনেকদিন আগে এই রেসিপি তৈরি করেছিল খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এখন শীত এসে গেছে তাই ভাবছি আজ সেই পুরনো রেসিপি আপনাদের মাঝে শেয়ার করি। আপনারা একবার বাসায় তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক সুস্বাদু লাগবে। খুব অল্প উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপি তৈরি করা যায়। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক সুস্বাদু মুলার বড়া রেসিপি।

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

IMG-20220926-WA0009.jpg

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

Picsart_22-11-14_19-24-37-497.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.মুলার৩ টি
২.আটা১ বাটি
৩.পেঁয়াজ কুঁচিপরিমাণ মতো
৪.মরিচ কুঁচিপরিমাণ মতো
৫.লবণস্বাদমতো
৬.হলুদ১ চা চামচ
৭.তেলপরিমাণ মতো

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

রান্না করার প্রক্রিয়া

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

ধাপ ১

IMG_20221114_192009.jpg
প্রথমে মুলা গুলো ভালো ভাবে খোসা ছড়িয়ে নেই। এরপর ধুয়ে নিয়ে কুচি কুচি করে কেটে নেই।

ধাপ ২

IMG_20221114_192108.jpg
এরপর পরিষ্কার একটি বাটি নিয়ে নেই। বাটির মধ্যে পরিমাণ মতো লবণ, হলুদ, মুলা কুঁচি, আটা , পেঁয়াজ কুচি ও মরিচ কুঁচি দিয়ে নেই।

ধাপ ৩

IMG_20221114_192124.jpg
পরিমাণ মতো সব মসলা দিয়ে দেওয়ার পর হাতের সাহায্যে ভালো ভাবে মেখে নেই এরপর কিছুক্ষণ রেখে দেই পাত্রের মধ্যে।

ধাপ ৪

IMG_20220919_132148.jpg
পরিষ্কার একটি কড়াই চুলের মধ্যে বসিয়ে দেই। এরপর পরিমাণ মতো তেল কড়াই এর মধ্যে দিয়ে নেই।

ধাপ ৫

IMG_20221114_192139.jpg
তেল গরম হয়ে এলে হাতের সাহায্যে গোল গোল করে কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর মুলার বড়া ভালোভাবে হয়ে এলে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু মুলার বড়া রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার কাছে ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিসুস্বাদু মুলার বড়া
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

IMG-20220927-WA0000.jpg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

D41SXfFeYPsPp5xcsZFFkiVMGrB12a4FQvMV6qVTUN7Zka5rNRYAMEsae2vizgtDBoxf5kKC5E5xWexskXP1s4tm7CoN928ppYMDtzHY1CXxDg1MhbG6ZYbHuP4fWp7fCEcFRzeRS9fMfQBPuQ8oWU7E4iQUGCEsuxSbhAPzDP5do6EDMoe5op66faGpx39pNMgS1hEdWrifRXdmSPhzKG.png

qPJmwNUkWBAa5GRZBvWdEfzJF5Qt9UgiEmiRwaanKp7xXNAvvPsx6VQk1YJh91QHG4o1KcbPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wvye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98RSxFS5ySqTnBYhzXJ6aYbS1Y6YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনি খুব সুন্দর এবং ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন আপু।মুলার বড়া আমার কখনো খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে আমি একদিন বাসায় ট্রাই করবো।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আপু ভালো লাগবে খেতে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার তৈরি করা এই মুলার বড়া দেখে হাফিজ ভাইয়া যে কি খুশি হবে আপু তা আমি আপনাকে বলে বোঝাতে পারবো না। শুধুমাত্র হাফিজ ভাইয়ের কথা বলব কেন আমারও খুবই ভালো লেগেছে এটা। কেননা আমিও হাফিজ ভাইয়ের মতো মুলার একজন বড় ফ্যান। আমি খুব তাড়াতাড়ি এই ধরনের মূলার বড়া তৈরি করব।

 2 years ago 

হাফিজ ভাইয়ার মুলার রেসিপি আমিও অনেক দেখেছি আমার কাছে অনেক ভালো লেগেছিল। উনার মত আমিও মুলার একজন বড় ফ্যান। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এই রেসিপিটি আমার কাছে একদমই ইউনিক একটি রেসিপি। এর আগে আমি কখনো মুলার বড়া খাইনি তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা খেতে বেশ মজার হবে। আমি কখনো সময় পেলে অবশ্যই এটা ট্রাই করে দেখব। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক মজাদার হয়েছিল। আপনি একদিন বাসায় তৈরি করে খেয়ে থাকবেন খেতে সুস্বাদু লাগবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে মুলা নিয়ে আমাদের কমিউনিটিতে অনেক ধরনের মজা করা হয়। আর আপনি আজকে সেই মজাকে আরও বাড়িয়ে দিতে মুলার রেসিপি নিয়ে এসেছেন। আর এই মুলার বড়া রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সুস্বাদু মুলার বড়া রেসিপি দেখে তো লোভ সামলাতে পারতেছি না। খেতে ভীষণ ইচ্ছে করছে। আসলে আমি কখনো এভাবে মুলার বড়া খাইনি। আপনার তৈরি রেসিপি দেখে ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

আপু অনেকে ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এই রেসিপিটি মনে হয় আমাদের হাফিজুল্লাহ ভাইয়ের অনেক পছন্দ হবে 😁😁 এভাবে মুলার বড়া আমি আগে কখনো খাইনি। আমি অবশ্যই বাসায় মুলার বড়া তৈরি করে খাব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবে সুন্দর সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দিবেন।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপু আপনার কথা শুনে ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

অনেক ধরনের বড়া খেয়েছি কিন্তু মূলার বড়া এর আগে কখনো খাওয়া হয়নি। আপনার থেকে নতুন একটি রেসিপি শিখতে পারলাম আপু। এই ধরনের বড়াগুলো বিকেলে নাস্তা হিসেবে খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই ধরনের বড়া গুলো বিকেলের নাস্তা হিসেবে খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62