" সুস্বাদু মৃগেল মাছের রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১১ আষাঢ় -১৪২৯ বঙ্গাব্দ-রোজ শনিবার-২৫ জুন

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-06-25_11-40-25-982.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে মৃগেল মাছের ঝোল রেসিপি শেয়ার করব। মৃগেল মাছের কাটা কম থাকায় এই মাছ আমার ও আমার ছোট ভাইয়ের অনেক পছন্দের। বাঙালিরা মাছে ভাতে বাঙ্গালী তাই এদের মাছ প্রধান। আশা করি আমার এই মাছের ঝোল তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক মৃগেল মাছের ঝোল রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.মৃগেল মাছপরিমাণ মতো
২.পেঁয়াজ বাটাপরিমান মতো
৩.মরিচ গুঁড়ো২ চা চামচ
৪.হলুদ১চা চামচ
৫.লবণস্বাদমতো
৬.তেলপরিমাণ মতো
৭.জিরা বাটা১ চা চামচ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220625_112946.jpg
প্রথমে আমি মাছ গুলো কেটে নিয়ে ভালো ভাবে ধুয়ে নেই রান্না করার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220625_113018.jpgIMG_20220625_113038.jpg
একটি কড়াই চুলোর মধ্যে বসিয়ে দেই। এরপর পরিমাণ মতো তেল দিয়ে নেই। তেল গরম করে নিয়ে সব মসলা গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে মসলা গুলো কষিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220625_113129.jpgIMG_20220625_113149.jpg
মসলা গুলো কিছুক্ষণ কষিয়ে নিয়ে মাছগুলো উপরে দিয়ে নেই। মাছ গুলো দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দিয়ে ঢেকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220625_113209.jpgIMG_20220423_104521.jpg
মাছ গুলো আবারো ভালো ভাবে কষিয়ে নেই । ভালোভাবে কষিয়ে নেওয়ার পর পরিমাণ মতো অল্প একটু পানি দিয়ে নেই। এরপর ভালো ভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220625_113239.jpgIMG_20220625_111851.jpg
মাছ গুলো নিচে একটু লেগে এলে পরিমাণ মতো আবার পানি দিয়ে নেই। ভালো ভাবে সিদ্ধ হওয়ার জন্য। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কড়াই এর মধ্যে রেখে দেই। পানি গুলো একটু শুকিয়ে এলে পরিষ্কার একটি বাটিতে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু মৃগেল মাছের ঝোল রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লেগেছে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিসুস্বাদু মৃগেল মাছের রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

মৃগেল মাছ আমার একটু কমই কেনা হয় আর তাই খুবই কম খাওয়া হয়। কিন্তু আজ আপনার পোস্টে মৃগেল মাছের সুস্বাদু রেসিপি দেখে বুঝতে পারছি মৃগেল মাছ খেতে দারুন লাগে। আর তাই সুস্বাদু রেসিপি খাওয়ার জন্য মৃগেল মাছ বাজার থেকে কিনে আনতে হবে। পরবর্তী সময় আপনার এই রেসিপি অনুসরণ করে মৃগেল মাছের সুস্বাদু রেসিপি তৈরি করে খাব। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

এই মাছ খেতে অনেক সুস্বাদু লাগে আপনি একবার বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ধন্যবাদ

 2 years ago 

আমরা মাছে ভাতে বাঙালি ঠিক,কিন্তু আমার মাছ খুব কম খাওয়া হয়,আমি মৃগেল মাছ কখনো খাওয়া হয়নি।প্রতিটি ধাপ দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একবার খেয়ে দেখবেন আপু খেতে ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মৃগেল মাছ আমার তেমন একটা পছন্দ নয়। তবে আপনি যেভাবে মৃগেল মাছ রান্না করেছেন তা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। পরিবেশন টা দারুন ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কোন সবজি ছাড়া শুধু মসলা দিয়ে মজাদার মৃগেল মাছের রেসিপি শেয়ার করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। তবে আমাদের এলাকার মাছ রান্না করতে গেলে মাছগুলোকে ভালোভাবে তেলে ভেজে নিয়ে তারপর রান্না করা হয় কিন্তু আপনি একটু ভিন্নভাবে কাঁচা মাছ রান্না করেছেন।

 2 years ago 

আমাদের এদিকে খুব কম সময় মাছ ভেজে রান্না করে ভাইয়া। এভাবে মাছ রান্না করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে।

মৃগেল মাছ অনেক খেয়েছি জীবনে। বাড়িতে যখন থাকতাম, তখন আমাদের নিজেদের পুকুরে অনেক মৃগেল মাছ পাওয়া যেত।যাইহোক মৃগেল মাছ আমার কাছে বেশ ভালোই লাগে খেতে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

সুস্বাদু মৃগেল মাছের রেসিপিটা দেখতে খুব লোভনীয় ও আকর্ষণীয় লাগছে। প্রতটি ধাপ কুব সুন্দর ও সহজ ভাবে উপস্থাপনা করেছেন। যে কেউ ই আপনার পোস্ট এর মাধ্যমে খুব সহজেই মৃগেল মাছের রেসিপিটা করে ফেলতে পারবে। পরবর্তী রেসিপির জন্য অপেক্ষায় থাকবো।

 2 years ago 

জি ভাইয়া যদি কখনো চেষ্টা করে তাহলে তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আপু বাঙালিকে মাছে ভাতে বাঙ্গালী বলা হয় আসলে আমারও মাছ পছন্দের যে কোন মাছ খেতে খুব ভালো লাগে। আজকে আপনি মৃগেল মাছের ভুনা রেসিপি শেয়ার করেছেন আপনারা রেসিপিটি খুব ভালো লেগেছে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি রেসিপি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মাছের টুকরোগুলো সে দেখতে তো খুবই ভালো দেখাচ্ছে। দুপুরের সময় রেসিপি পোস্ট দেখলেই খেতে ইচ্ছে করে শুধু। খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া দুপুরের সময় রেসিপি পোস্ট দেখলে খেতে ইচ্ছে করে। চলে আসুন ভাইয়া আমাদের বাসায় দাওয়াত রইলো আপনার

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটা মাছের ঝোল রেসিপি শেয়ার করেছেন। দেখতে খুবই লোভনীয় হয়েছে। মৃগেল মাছ আমার খুবই পছন্দের মাছ খেতে মিষ্টি মিষ্টি লাগে আর মৃগেল মাছের মাথা টা বেশি টেস্টি হয়। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু মৃগেল মাছের মাথা টি খেতে আমার কাছেও ভাল লাগে । ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মৃগেল মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। বাসা আমি প্রায়ই মৃগেল মাছ রান্না করি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59