" সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৮ মাঘ - ১৪২৯ বঙ্গাব্দ-রোজ রবিবার - ২২ জানুয়ারি - ২০২৩

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20230122_181027.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। ওয়ালমেট তৈরি এবং আর্টের পাশাপাশি রান্না করতে আমার অনেক ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি শেয়ার করব। দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি আমার বাসায় সবাই খেতে অনেক পছন্দ করে। আশা করি আমার এই মুরগির মাংসের ভুনা রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক সুস্বাদু ও মজাদার দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি।

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhdko2jutw1kG6qtx4ZrEdbhLJbcVoudp2LkD4a9pEBhaCEFGdhXKy3Vvwmqo1AJuL2TH8agGDoqZFY34VfTKytE6idu1JCfALoAh3mc8N8oE51v7ZKye8wxQAxvNWNwxRVBKHKaA3nPWww8xXBDwQZYZb9Y.jpeg

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

Picsart_23-01-22_18-09-52-681.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.দেশি মুরগির মাংসপরিমাণ মতো
২.পেঁয়াজ কুঁচিপরিমাণ মতো
৩.মরিচ গুঁড়া২ চা চামচ
৪.লবণস্বাদমতো
৫.হলুদ১ চা চামচ
৬.জিরা বাটা১ চা চামচ
৭.রসুন বাটা১চা চামচ
৮.আদা বাটাপরিমাণ মতো
৯.তেলপরিমাণ মতো
১০.তেজপাতা২ টি
১১.দারুচিনি৩ টি
১২.এলাচ২ টি

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

রান্না করার প্রক্রিয়া

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

ধাপ ১

IMG_20230122_180252.jpg

প্রথমে মাংস গুলো ছোট ছোট করে কেটে নেই।‌‌ এরপর ধুয়ে রেখে দেই রান্না করার জন্য।

ধাপ ২

IMG_20230122_185239.jpg

IMG_20230122_185351.jpg

পরিষ্কার একটি কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই । এরপর করায় একটু গরম করে নেই। কড়াই গরম করে নিয়ে পরিমাণ মতো তেল দিয়ে নেই।

ধাপ ৩

IMG_20230122_180316.jpg

IMG_20230122_180336.jpg

তেল গরম করে নেওয়ার পর পরিমাণ মতো পেঁয়াজ কুঁচি দিয়ে নেই। এরপর পেঁয়াজ কুঁচি গুলো একটু ভাজা ভাজা করে নেই।

ধাপ ৪

IMG_20230122_180350.jpg

IMG_20230122_180406.jpg

পেঁয়াজগুলো ভেজে নেওয়ার পর পরিমাণ মতো মসলা গুলো দিয়ে নেই এরপর মসলা গুলো ভালোভাবে নেড়ে দেই।

ধাপ ৫

IMG_20230122_180434.jpg

IMG_20230122_180450.jpg

মসলা গুলো কষিয়ে নেওয়ার পর ধুয়ে রাখা মাংস গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

ধাপ ৬

IMG_20230122_180521.jpg

IMG_20230118_194802.jpg

মাংস গুলো ভালোভাবে কষিয়ে নিয়ে নিচে লেগে এলে পরিমাণ মতো পানি দিয়ে নেই আবার ভালোভাবে কষিয়ে নেওয়ার জন্য। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৭

IMG_20230122_180538.jpg

IMG_20230122_180630.jpg

মাংস গুলো কড়াই এর নিচে লেগে গেলে পরিমাণ মতো পানি দিয়ে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। এরপর ভালোভাবে সিদ্ধ হয়ে এলে পরিষ্কার একটি প্লেটের মধ্যে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিসুস্বাদু দেশি মুরগির মাংস রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWM3QmdFeUSoq4XxqqQ67iLd96jLu6w2ZzasMe5XcPKqWgvsf5ixouPJ38P7y43RknXxhHpjq1HTUQPpxnga6jA77uo51nkxXc3ityWZLqPvxk2UCqEy8kGxhfQMYGZmXqsbjVydDVc3M5QfX3g5vAS.jpeg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

2ieXy5AJoW1wyFA5TnNoZvHVzPDZiCc5XxQpvSU8tekNYZ1tZzX5QSYuskbECTv86ntaH3otavt8vxU8qKBwX8m9pQA3sLXJpmRURM2eRjmJQxpjhkMtk2QfKZXbhdtUcA7X6fmGoKGDGkuyNvbhCaNPT84D95CYnVoe7wGBjWEUZ29aRm2iRkX1GR9GsQHr1rmzshRx.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYfWLFDjEoFgq7TWKfcwSb2J4UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

2EjUcASSGha94wii86yy1MWHj2MWL5ovKL49Hpzo25PSKDQUvEqKrfVjXd1kTcnQhLUzBZxhxQYn3P115es9H1mnna1pcADWtQsYPyVAHML6fUghL3X7roJWjtofceR55RKLeJgPbcNG2mDzWk6ESzskqCajTMw.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আর্টের পাশাপাশি রান্না করতেও আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো আপু। আসলে আপনার রান্না দেখে বোঝা যাচ্ছে আপনি রান্না করতে পছন্দ করেন। দেশি মুরগির মাংস খেতে সব সময় অনেক ভালো লাগে। তবে আজকাল দেশি মুরগি পাওয়াই যায় না। দেখে মনে হচ্ছে খেতেও বেশ মজার হয়েছিল। দারুন হয়েছে আপু আপনার তৈরি করা রেসিপি।

 last year 

জি আপু এখন খুব একটা দেশি মুরগির মাংস পাওয়া যায় না। এগুলো বাজার থেকে কিনে এনেছি। ধন্যবাদ আপনাকে আপু

 last year 

আপু আপনার দেশি মুরগির মাংসের রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আসলে আপনি রান্না করতে ভালোবাসেন যার জন্য রান্নাটা অনেক মনোযোগ দিয়ে করেন বোঝা যাচ্ছে । আর দেশি মুরগির মাংস এমনিতেই খেতে খুবই সুস্বাদু লাগে । আপনার রান্না টিও চমৎকার হয়েছে । ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। সত্যি দেশি মুরগির মজাদার রেসিপি অন্যান্য মুরগি তুলনায় অনেক বেশি সুস্বাদু হয়। আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।

 last year 

আমার তৈরি রেসিপি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 last year 

ঠিক বলছেন মুরগির মাংস ভুনা যদি হয় তাহলে আর কথা নেই যদি দেশি মুরগির মাংসের কথাই বলেন জিভে জল এসে যায়। অনেক মজার করে দেশি মুরগির মাংসের ভুনা করেছেন গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগবে।আপনার আর্ট পোস্টগুলো যেমন ভালো লাগে তেমনি রেসিপিগুলো অসাধারণ হয়।রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে দারুন হয়েছে।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

মনে হচ্ছে অনেকদিন পর দেশি মুরগির মাংসের রেসিপি দেখতে পেলাম আজ। আসলে আমাদের পরিবারেও আর তেমনভাবে দেশি মুরগির মাংস রান্না করা হয় না। যেহেতু এখন বয়লার মুরগি বা লেয়ার মুরগির যুগ চলে এসেছে। বাড়িতেও তেমন পোষা হয় না এই গৃহপালিত পাখিগুলো। আপনি বেশ অসাধারণভাবে রেসিপি প্রস্তুত করেছেন বিভিন্ন উপাদান সামগ্রীর মাধ্যমে। যে উপাদান গুলো আমাদের মাঝে টেবিল আকারে উপস্থাপন করেছেন এবং রান্নার প্রসেস ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে বলবো অসাধারণ।

 last year 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া

 last year 

দেশি মুরগির মাংসের রেসিপির কালারটা দুর্দান্ত হয়েছে আপু। দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। আসলে দেশি মুরগির মাংস আমার ভীষণ পছন্দ, যদিও এখন দেশি মুরগি তেমন একটা পাওয়া যায় না। আপনার রেসিপিটা এককথায় অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60985.22
ETH 2914.99
USDT 1.00
SBD 3.74