Diy " রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম/ আদাব

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার রহমতে অনেক ভালো আছি।

IMG_20220214_220418.jpg

সম্পূর্ণ তৈরি কাগজের ওয়ালমেট

মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য আমরা ওয়ালমেট ব্যবহার করতে পারি। ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে সবাই চায়,তাই আজ আমি আপনাদের মাঝে ফেলে দেওয়া কাটুন ও রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট উপস্থাপন করব।

প্রয়োজনীয় উপকরণ


ক্রমিক নংউপকরণ
নীল কাগজ
সাদা কাগজ
কালো কাগজ
আঠা
পেন্সিল
কাঁচি


ওয়ালমেট তৈরি প্রক্রিয়া

IMG20220214102722.jpgIMG20220214110509.jpg

প্রথমে একটি শক্ত কাগজ নিয়ে নেই। এরপর শক্ত কাগজ এর ওপর কালো কাগজ বৃত্তের মত কেটে নেই। এবং এরপর আঠা দিয়ে কেটে নেওয়া কালো কাগজের অংশটি শক্ত কাগজের ওপর লাগিয়ে নেই।

IMG20220214102837.jpgIMG20220214111917.jpg

নীল কাগজের সাইজ একটু বড় করে কেটে নেই। এরপর ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে কেটে নেই। উপর দিকে ও নিচের দিকে ভাঁজ করে এভাবে পাতা বানিয়ে নেই।

IMG20220214113511.jpgIMG20220214121826.jpg

নীল কাগজ ভাঁজ করে পাতা বানিয়ে নেই মোট ১৮ টি। এরপর নীল কাগজের পাতা গুলো গোল করে কেটে নেওয়া শক্ত কাগজ এর উপর একটি একটি করে আঠা দিয়ে লাগিয়ে নেই।

IMG20220214120238.jpgIMG20220214123906.jpg

সাদা কাগজ এর সাইজ ছোট করে কেটে নেই। এরপর ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে নেই। ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে নিয়ে পেন্সিল দিয়ে একে ফুলের পাপড়ি বানিয়ে নেই। ফুলের পাপড়ি বানিয়ে নেওয়ার পর কাঁচি দিয়ে কেটে নেই। এভাবে অনেক গুলো ফুল বানিয়ে নেই।

IMG20220214120541.jpg

কালো কাগজের সাইজ একটু লম্বা করে কেটে নেই। এবং এরপর রোল করে পেচিয়ে নেই। কালো কাগজ রোল করে পেচিয়ে নেই মোট নয়টি।

IMG20220214124003.jpgIMG20220214124112.jpg

রোল করে পেচিয়ে নেওয়া কালো কাগজ গুলো একটি একটি করে শক্ত কাগজ এর পিছনে আঠা দিয়ে লাগিয়ে নেই। আটা দিয়ে ভালো ভাবে লাগিয়ে নেওয়ার পর ভালো দিক করে নেই।

IMG20220214114513.jpgIMG20220214125013.jpg

এভাবে চিকন করে কেটে নেই কালো কাগজ পাঁচটি। কালো কাগজ চিকন করে কেটে নেওয়ার পর নীল কাগজের পাতা গুলো আঠা দিয়ে ভালো ভাবে লাগিয়ে নেই।

IMG20220214125516.jpgIMG_20220214_222500.jpg

চিকন করে কেটে নেওয়া কালো কাগজের ওপর সাদা রঙের ফুল গুলো পাঁচটি লাগিয়ে নেই। আটা দিয়ে ভালো ভাবে লাগিয়ে দেওয়ার পর নীল কাগজ ছোট করে কেটে নিয়ে সাদা কাগজের ভিতর আঠা দিয়ে লাগিয়ে নেই।

IMG_20220214_220418.jpg

সাদা কাগজের ফুল গুলো একটি একটি করে গোল করে কেটে নেওয়া বৃত্তের উপর আটা দিয়ে ভালো ভাবে লাগিয়ে নেই।

অবশেষে তৈরি হয়ে গেল আমার নিজের হাতে বানানো রঙিন কাগজের সুন্দর একটি ওয়ালমেট। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট টি আপনাদের সবার পছন্দ হবে।আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ এবং ফেলে দেয়া কার্টুন দিয়ে অসাধারন একটি ওয়ালমেট তৈরি করেছেন। এটি দেখতে অনেক সুন্দর লাগছে বিশেষ করে এর কালার কম্বিনেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার তৈরি প্রতিটা ধাপে ধাপে আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু আপনি রঙ্গিন কাগজ এবং ফেলে দেয়া কার্টুন দিয়ে খুবই চমৎকার ভাবে একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ওয়ালমেট টা আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে বিশেষ করে আপনি রঙ্গিন কাগজ ব্যবহার করেছেন বলে দেখতে অনেক চমৎকার লাগছে তাছাড়াও ধাপে ধাপে আপনি অনেক সুন্দর ভাবে পোস্টটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সৃষ্টিশীল একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ☺️❤️

 2 years ago 

আপনার ওয়াও কথাটি শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার মনে হচ্ছে আমার তৈরি ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

কাগজের তৈরি ওয়ালমেটটি খুবই চমৎকার বানিয়েছেন আপু। সাদা ও নীল রং দিয়ে বানানোর কারণে অনেক বেশি ভালো লাগছে আমার কাছে ।খুব সুন্দর করে পাতাগুলো তৈরি করেছেন যে দেখতে খুবই ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কথা শুনে আমি আনন্দিত হলাম আপু। আমার খুব ভালো লাগলো আপনার কথা শুনে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়ালম্যাটটি দারুণ হয়েছে বিশেষ করে রঙের কম্বিনেশন চমৎকার ভাবে ফুটে উঠেছে। বানানোর পুরো প্রক্রিয়া ভালো লাগলো শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আমার জন্য দোয়া করবেন আমি যেন এভাবে সামনের দিকে এগিয়ে যেতে পারি।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন । যেটা দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে । তাছাড়া সুন্দর ওয়ালমেট তৈরি ধাপগুলো আরও সুন্দরভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ওয়ালমেট তৈরি করতে আমার খুব ভালো লাগে। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা এই ওয়ালমেট টি আমার কাছে অনেক ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে আপনি আপনার ওয়ালমেট তৈরির প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে আপনি খুব সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করেছেন। নীল এবং সাদা কম্বিনেশনটা ভীষণ ভালো লাগছে। ভীষণ সুন্দর ভাবে উপস্থাপন করে প্রত্যেকটি ধাপে ধাপে দেখিয়েছেন। সবমিলিয়ে ওয়ালমেটটি দেখতেও খুব সুন্দর লাগছে।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লাগলো শুনে আমি খুব আনন্দ পেলাম আপু। আমার মনে হচ্ছে আমার ওয়ালমেট টি সত্যি অনেক সুন্দর হয়েছে। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ আর কার্টুন দিয়ে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করলেন। ওয়ালমেট টি কি অসাধারণ দেখাচ্ছে কি বলব আর।নীল রঙের পাতা আর সাদা রঙের ফুল দেওয়ার কারণে ওয়ালমেট টি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। এরকম ওয়ালমেট গুলো আমার নিজের কাছেও খুবই অসাধারণ লাগে। আপনি পুরো কাজটি অনেক সুন্দর ভাবে সম্পূর্ণ করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনার কাছে ভালো লাগলো শুনে আমি খুব আনন্দ পেলাম আপু। আমার মনে হচ্ছে আমার ওয়ালমেট টি সত্যি অনেক সুন্দর হয়েছে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এভাবে সামনের দিকে এগিয়ে যেতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন কাগজ এবং ফেলে দেয়া বোর্ড দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেটটি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে ফুলের কালার কম্বিনেশন গুলো চমৎকার হয়েছে। যার কারণে ওয়ালমেটটি এত আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার চমৎকার কথাটি শুনে আমার খুব ভালো লাগলো আপু। আপনার কাছে ভালো লাগলে সবার কাছে ভালো লাগবে । আমার জন্য দোয়া করবেন আপু। আমি যেন এরকম ভাবে সামনে এগিয়ে যেতে পারি।

 2 years ago 

সুন্দর কালার ফুল কাগজের সমন্বয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু আপনি। প্রতিটি ধাপ বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ওয়ালম্যাট দারুন মানিয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59