" সুন্দর একটি পেন্সিল আর্ট " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৪ জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ মঙ্গলবার - ৭ -জুন -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-06-07_14-41-47-650.jpg

সম্পূর্ণ তৈরি পেন্সিল আর্ট

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে অল্প সময়ে নতুন একটি আর্ট তৈরি করে শেয়ার করবো। কিছুদিন আগে আমি রং পেন্সিল দিয়ে গোলাপ ফুলের চিত্র অংকন করে ছিলাম। গোলাপ ফুলের চিত্র অংকন আপনাদের কাছে ভালো লেগেছে শুনে খুশি হয়েছিলাম। তাই আজ পেন্সিল ও রং পেন্সিল ব্যবহার করে এই সুন্দর আর্ট শেয়ার করবো। আশাকরি পেন্সিলের তৈরি এই সুন্দর আর্ট আপনাদের সবার কাছে ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পেন্সিলের তৈরি একটি মেয়ের চিত্র অংকন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.হার্ডবোর্ড
৩.পেন্সিল
৪.রাবার
৫.রং পেন্সিল

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আর্ট করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220607_142349.jpg

প্রথমে আর্ট করার জন্য হার্ডবোর্ড পেন্সিল ও রাবার নিয়ে নেই। এরপর সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে চিত্র দেখার মতো করে এঁকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220607_142423.jpg

এখন মেয়েটির দুটি হাত পেন্সিল দিয়ে ভালোভাবে একে নেই। এরপর মেয়েটির মাথা ও কাঁধ এঁকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220607_142503.jpg

এরপর মেয়েটির পিছনের জামার দুটি অংশ ভালোভাবে এঁকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220607_142606.jpg

IMG_20220607_143203.jpg

এখন মেয়েটির মাথার চুল পেন্সিল দিয়ে একে নেই। মাথার চুল একে নেওয়ার পর পেন্সিল দিয়ে চুল গুলো কালো রং করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220607_143249.jpg

IMG_20220607_143338.jpg

এখন লাল রং পেন্সিল দিয়ে মেয়েটির জামার নিচের অংশ রং করে নেই। এরপর মেয়েটির জামার উপরের অংশ হলুদ রং করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো একটি মেয়ের পেন্সিল আর্ট। আশা করি আমার তৈরি করা এই আর্ট আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

বিষয়পেন্সিলের আর্ট
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি পেন্সিল চিত্র শেয়ার করেছেন আমাদের মাঝে। সত্যি কথা যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বালিকার অংকনের চিত্রটি দেখতে বেশ ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। ধন্যবাদ এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার চিত্র অংকন টি ভাল লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সুন্দর একটি পেন্সিল আর্ট খুবই সুন্দর হয়েছে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে মেয়েটির জামার রং লাল হতে এজন্য দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এই ভাবেই সব সময় পাশে থেকে কাজ করে যেতে চাই আপু। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই রইল।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর ভাবে একটি মেয়ের পেন্সিল আর্ট করেছেন। অনেক সুন্দরভাবে মেয়েটির পেছনের দিক অঙ্কন করেছেন। স্টাইলিশ একটি জামা পরিয়ে এঁকেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার সম্পূর্ণ চিত্রটি ভালই লাগলো।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মেয়েটির লাল রংয়ের ড্রেসটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আর মাথার চুল বাধার স্টাইল দিও অসাধারণ ছিল। সব মিলিয়ে খুব সুন্দর একটি আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনাকে ধন্যবাদ জানাই সুন্দরী আর্টটি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার মত আমার কাছেও জামা ও মাথার চুলের স্টাইল অনেক ভালো লেগেছিল। ধন্যবাদ আপু

 2 years ago 

অনেক সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন অনেক ভাল ছিল। জামাতের রং লাল হওয়া আরো বেশী সুন্দর লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার পেন্সিল আর্ট খুব সুন্দর হয়েছে। দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার চিত্রাংকন টি। আশা করি আপনি আস্তে আস্তে আরো অনেক সুন্দর চিত্রাংকন করতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার জন্য দোয়া করবেন আপু ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার চিত্রাংকন দেখে ভীষণ ভালো লেগেছে। মেয়েটার জামাটা খুব অসাধারণ ছিল। মেয়েটার জামার কালার কম্বিনেশন খুব চমৎকার। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার চিত্র অংকন টি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার গোলাপ ফুলের আর্টটি আমি দেখেছিলাম। আসলেই ভাল হয়েছিল। আজকের মেয়ের আর্টটিও খুব সুন্দর হয়েছে। খুব সহজেই আপনি মেয়ের আর্টটি করেছেন তা আপনার আর্টের ধাপগুলো দেখেই বোঝা যাচ্ছে এবং ড্রেসের কালার এর কারনে আরো বেশী আকর্ষণীয় লাগছে আর্টটি।

 2 years ago 

অনেক অনেক ভালো লাগলো আপু আপনি আমার চিত্র অংক গুলো দেখেছেন শুনে। ধন্যবাদ

 2 years ago 

খুবই দারুন চমৎকার দেখতে একটি পেন্সি আর্ট করেছেন আপনি অসাধারন হয়েছে আপু।এবং গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

চমৎকার হয়েছে আপনার পেন্সিল আর্টটি। দেখে মনে হচ্ছে সহজ কিন্তু যখনই করতে বসি তখন আর পারা যায় না 😐। রঙ করাতে আর্টটি ফুটে উঠেছে আপু। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63931.86
ETH 2639.37
USDT 1.00
SBD 2.83