" পেন্সিল দিয়ে দুটি মেয়ের বসে থাকা সুন্দর চিত্র অংকন " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২২ মাঘ - ১৪২৯ বঙ্গাব্দ-রোজ শনিবার - ৪ ফেব্রুয়ারি - ২০২৩

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20230204_174306.jpg

সম্পূর্ণ তৈরি চিত্র অংকন

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে পেন্সিল ও কলম দিয়ে সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করব। যেকোনো ধরনের চিত্র অংকন করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি কিছু না কিছু চিত্র অংকন করে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করি। আমার তৈরি চিত্র অংকন গুলো আপনাদের কাছে ভালো লেগেছে শুনে খুশি হয়েছিলাম। কিছুদিন আগে আমি আপনাদের মাঝে বসে থাকা একটি মেয়ের চিত্র অংকন শেয়ার করেছিলাম। তাই আজ ভাবছি আবারো একটি মেয়ের চিত্র অংকন উপস্থাপন করি । আমি কোন প্রকার রং পেন্সিল ব্যবহার করিনি শুধু পেন্সিল দিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আমার তৈরি আজকের চিত্র অংকন আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পেন্সিল দিয়ে দুটি মেয়ের বসে থাকা সুন্দর চিত্র অংকন।

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhdko2jutw1kG6qtx4ZrEdbhLJbcVoudp2LkD4a9pEBhaCEFGdhXKy3Vvwmqo1AJuL2TH8agGDoqZFY34VfTKytE6idu1JCfALoAh3mc8N8oE51v7ZKye8wxQAxvNWNwxRVBKHKaA3nPWww8xXBDwQZYZb9Y.jpeg

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

7Y3qFy6XPK4GnPue33bdsVNvCdwqMfpdQk6a17ZAetp6Mkc7MG8CN7U2KcjbRaUUBTALoYf2M7pu4L8rVnkQxQeSpC6EMHXMYszgPCqR1hKBotN2mdG2UTsD45BWYbrk1BfhaFQf7y4TzW.jpeg

ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.পেন্সিল
৩.রাবার
৪.কলম
৫.হার্ড বোর্ড

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

আর্ট করার প্রক্রিয়া

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

ধাপ ১

IMG_20230129_161839.jpg

প্রথমে আর্ট করার জন্য আমি পেন্সিল ও সাদা কাগজ নিয়ে নেই। এরপর সাদা কাগজের উপর পেন্সিল ও স্কেল দিয়ে এভাবে দাগ টেনে নেই।

ধাপ ২

IMG_20230129_162459.jpg

পেন্সিল দিয়ে দুটি ছক টেনে নেই। এরপর একের ভেতর পেন্সিল দিয়ে একটি মেয়ের জামার কিছু অংশ এঁকে নেই।

ধাপ ৩

IMG_20230129_163252.jpg

IMG_20230129_164103.jpg

এরপর মেয়েটির প্যান্টের কিছু অংশ এঁকে নেই। এরপর আবার পেন্সিল দিয়ে মেয়েটির চুল সুন্দরভাবে একে নেই।

ধাপ ৪

IMG_20230129_164812.jpg

IMG_20230129_164739.jpg

মেয়েটি চুল এঁকে নেওয়ার পর পেন্সিল দিয়ে মেয়েটির দুটি হাত একে নেই। এরপর আর একটি মেয়ের জামার কিছু অংশ এঁকে নেই।

ধাপ ৫

IMG_20230129_173109.jpg

দ্বিতীয় নাম্বার মেয়েটির প্রথমে দুটি পা ও প্যান্ট এঁকে নেই। এরপর মেয়েটির দুটি হাতের কিছু অংশ একে নেই।

ধাপ ৬

IMG_20230129_175851.jpg

এরপর মেয়েটির মাথার চুলের অংশগুলো ভালোভাবে এঁকে নেই। ‌এরপর মেয়েটির হাতের মধ্যে সুন্দর কয়েকটি ফুল এঁকে নেই।

ধাপ ৭

IMG_20230204_172401.jpg

IMG_20230204_173715.jpg

মেয়েটির মাথায় সুন্দর কয়েকটি ফুল গেথে দেওয়ার মতো করে এঁকে নেই। এরপর পেন্সিল দিয়ে মেয়েটির মাথার চুল ও পুরো অংশ কালো করে নেই


অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে সুন্দর একটি মেয়ের চিত্র অংকন। আশা করি আমার আজকের চিত্র অংকন আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
বিষয়পেন্সিল ও কলম দিয়ে সুন্দর দুটি মেয়ের চিত্র অংকন
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWM3QmdFeUSoq4XxqqQ67iLd96jLu6w2ZzasMe5XcPKqWgvsf5ixouPJ38P7y43RknXxhHpjq1HTUQPpxnga6jA77uo51nkxXc3ityWZLqPvxk2UCqEy8kGxhfQMYGZmXqsbjVydDVc3M5QfX3g5vAS.jpeg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

2ieXy5AJoW1wyFA5TnNoZvHVzPDZiCc5XxQpvSU8tekNYZ1tZzX5QSYuskbECTv86ntaH3otavt8vxU8qKBwX8m9pQA3sLXJpmRURM2eRjmJQxpjhkMtk2QfKZXbhdtUcA7X6fmGoKGDGkuyNvbhCaNPT84D95CYnVoe7wGBjWEUZ29aRm2iRkX1GR9GsQHr1rmzshRx.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYfWLFDjEoFgq7TWKfcwSb2J4UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

2EjUcASSGha94wii86yy1MWHj2MWL5ovKL49Hpzo25PSKDQUvEqKrfVjXd1kTcnQhLUzBZxhxQYn3P115es9H1mnna1pcADWtQsYPyVAHML6fUghL3X7roJWjtofceR55RKLeJgPbcNG2mDzWk6ESzskqCajTMw.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর দৃশ্য আমাদের মাঝে অঙ্কন করে দেখানোর জন্য। শুধুমাত্র পেন্সিল দিয়ে এত সুন্দর দুইটা রমণী নারীর দৃশ্য অংকন করে আমাদের মাঝে দেখিয়েছেন যা অবিশ্বাস্য। খুবই ভালো লেগেছে আমার সুন্দর মেয়ে মানুষের ছবি অঙ্কন করা দেখে।

 last year 

আপনার অংকন গুলো অনেক চমৎকার হয়, আজ ও তার ব্যতিক্রম হয়নি।আপনি পেন্সিল দিয়ে দুটি মেয়ের আর্ট করেছেন দেখে অনেক ভালো লাগল। এ ধরনের আর্ট করতে অনেক সময় লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার চিত্র অঙ্কন দেখে সত্যি খুব মুগ্ধ হলাম। আপনার চিত্র অঙ্কন করার দক্ষতা অনেক বেশি। গ্রাম বাংলার মা বোনদের প্রকৃত দৃশ্য চিত্র অংকন এর মাধ্যমে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার চিত্র অঙ্কন বেশ নিখুঁত হয়েছে ।এত সুন্দর আর্ট পর্যায়ক্রমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

দুটি মেয়ের বসে থাকার চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে আপু ৷ চমৎকার এঁকেছেন ৷ পেন্সিল ও কলম দিয়ে এতো সুন্দর আর্ট, দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

চিত্র অংকন করা সব সময়ই মজাদার একটি বিষয়। আর সেটা যদি নিজে নিজে করা যায় তাহলে তো কোন কথাই নাই। আপনি পেন্সিল এবং কলম দিয়ে অনেক সুন্দর করে দুটি মেয়ের বসে থাকার চিত্রাঙ্কন করেছেন। চিত্রটি দেখতে মোটামুটি ভালোই লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বাহ খুব চমৎকারভাবে পেন্সিল দিয়ে দুটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন। যথাযথ বর্ণনার মাধ্যমে ধাপগুলো সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন সেই জন্য এটি আরো অনেক বেশি চমৎকার হয়েছে।

 last year 

পেন্সিল দিয়ে এভাবে যে কোন চিত্র অঙ্কন করলে আমার কাছে ভীষণ ভালো লাগে। পেন্সিল দিয়ে দুটি মেয়ে বসে থাকার চিত্র অঙ্কন করেছেন আপনি যা দেখতে এক কথায় অসাধারণ লাগছে। আমার কাছে এরকম চিত্রাংকন গুলো একটু বেশি ভালো লাগে। যেগুলো দেখলে মনটা একেবারে ভরে যায়।আপনি খুবই নিখুঁতভাবে এবং সময় দিয়ে অনেক ধৈর্য ধরে এবং দক্ষতার সাথে আজকের এই কাজটি সম্পূর্ণ করেছেন দেখেই বুঝতে পারছি। আপনার উপস্থাপনা দেখে যে কেউ খুবই সহজে এটি অঙ্কন করে নিতে পারবে।

 last year 

আপনার আর্ট পোস্টটি দেখতে চমৎকার লাগছে আপু।আপনি আর্ট এর ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার আর্ট এর ধাপগুলো দেখে যে কেউ আর্ট টি করে নিতে পারবেন সহজেই।আপনি খুবই দক্ষতার সাথে আর্ট শেষ করেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য আপু।

 last year 

আপু আপনার পেন্সিল দিয়ে দুটি মেয়ের বসে থাকার চিত্রটি অনেক সুন্দর হয়েছে। চুল গুলোর অঙ্কনটা আমার কাছে বেশি সুন্দর লেগেছে। সব মিলিয়ে ধারুন একটি আর্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60238.27
ETH 3215.90
USDT 1.00
SBD 2.46