" সুস্বাদু আলু দিয়ে ডিম রান্না রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৩০ বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ শুক্রবার - ১৩ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-05-13_12-28-02-004.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে আলু দিয়ে ডিম রান্না রেসিপি শেয়ার করবো। এই রেসিপিটি তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপিটি তৈরি করা যায়। আশা করি আমার তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আলু দিয়ে ডিম রান্না রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.আলু৫ টি
২.ডিম৪ টি
৩.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৪.মরিচ গুঁড়া২ চা চামচ
৫.লবণস্বাদমতো
৬.তেলপরিমান মতো
৭.হলুদ১ চা চামচ
৮.রসুন কুচি১ টি
৯.তেজপাতা২ টি
১০দারুচিনি২ টি

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220513_121908.jpgIMG_20220513_121923.jpg
প্রথমে একটি পাত্রের মধ্যে পরিমাণ মতো পানি, পাঁচটি আলু, ও চারটি ডিম দিয়ে নেই। এরপর আলু ও ডিম গুলো ভালোভাবে সিদ্ধ করে নেই। সিদ্ধ করে নেওয়ার পর আলু ও ডিমের খোসা ছড়িয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220513_122008.jpgIMG_20220513_122057.jpg
এরপর কড়াই এর মধ্যে পরিমান মতো তেল ,পরিমাণ মতো হলুদ ও লবণ দিয়ে নেই। এরপর ডিম গুলো কড়াই এর মধ্যে দিয়ে দেওয়ার পর ভেজে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220513_122118.jpgIMG_20220513_122211.jpg
আবার কড়াই এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই। এরপর সব মসলা গুলো পরিমাণ মতো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220513_122248.jpgIMG_20220513_122305.jpg
পরিমাণ মতো পানি দিয়ে মশলা গুলো ভালো ভাবে কষিয়ে নেই। এরপর ভেঙে রাখা আলু গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর ভালো ভাবে নেড়ে দেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220513_122325.jpgIMG_20220423_104521.jpg
আলু গুলো নিচে একটু লেগে এলে পরিমাণ মতো পানি দিয়ে নেই সিদ্ধ হওয়ার জন্য। এরপর ভেজে রাখা ডিম গুলো দিয়ে নেই। এরপর আবার ঢাকনা দিয়ে ঢেকে নেই ভালো ভাবে হয়ে এলে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো আলু দিয়ে ডিম রান্না রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিআলু দিয়ে ডিম রান্না
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু দিয়ে ডিম রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে রকম ডিম রান্না করলে অনেক সুস্বাদু হয়ে থাকে। আমাদের গ্রামে এটাকে আলু ডিমের ঘাঁটি বলে। জায়গা রেসিপি অনেক ভাল ছিল আপু। খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুস্বাদু আলু দিয়ে ডিম রান্না রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল, আপনিও ভালো থাকুন।

 2 years ago 

খাবার তালিকায় মাঝে মাঝে ভিন্নতা নিয়ে আসলে খাবারের রুচির পরিবর্তন হয় এবং খেতেও ভালো লাগে। তেমনি মাঝেমধ্যে সাধারণ কিছু জিনিস দিয়ে অসাধারণ কিছু রান্না করলেও খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ডিম আর আলুর রেসিপি তৈরি করেছেন আপু।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু খাবারের তালিকা মাঝে মাঝে ভিন্নতা নিয়ে এলে খাবারের রুচি পরিবর্তন হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু, খাবারের তালিকায় মাঝে মাঝে ভিন্নতা নিয়ে আসলে খাবারের রুচির পরিবর্তন হয়। ধন্যবাদ আপু

 2 years ago 

আলু দিয়ে ডিম ভুনার রেসিপি আমার খুব ফেভারিট বেশ কিছুদিন আগে এরকম একটি রেসিপি আমিও শেয়ার করেছিলাম তবে এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয় আপনি খুব লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া এরকম রেসিপি দেখে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ডিমেরবযেকোনো রেসিপি আমার কাছে বেশ ভাল লাগে। আমি ডিম অনেক বেশি পছন্দ করি। আজকে আমার বাসায় ডিম দিয়ে আলু রান্না করা হয়েছে। আপনি আজকে সুস্বাদু আলু দিয়ে ডিমের রেসিপি শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে ডিম দিয়ে আলু রান্না করেছেন।আমার ডিম আলু তরকারি প্রিয়।আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মত আমারও কাছে এই রেসিপিটি অনেক ভালো লাগে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুস্বাদু আলু দিয়ে ডিম রান্না রেসিপি খুবই চমৎকার হয়েছে। আমি এভাবে কখনো রান্না করে খাই নি। দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে। পরিবেশন গুলো দেখেই জিভে জল চলে এসেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক মজা লাগবে। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি আলু দিয়ে ডিম রান্না রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দরভাবে সুস্বাদু আলু দিয়ে ডিম রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনার উপস্থাপনকৃত বিষয়বস্তুসূমহ ও ছিলো গোছালো।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আলু দিয়ে ডিম রান্না রেসিপি টা খুবই কমন। তবে খুব কম সংখ্যক লোক রয়েছে এ রেসিপিটি খায়নি। খুবই সুস্বাদু রেসিপিটি। ধন্যবাদ আপনাকে যথাযথ উপস্থাপনার মাধ্যমে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57946.22
ETH 3059.94
USDT 1.00
SBD 2.34