" রঙিন কাগজের তৈরি সুন্দর একটি ওয়ালমেট " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৬ কার্তিক -১৪২৯ বঙ্গাব্দ-রোজ শুক্রবার - ১১ নভেম্বর ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।


Picsart_22-11-11_20-04-18-277.jpg

সম্পূর্ণ তৈরি ওয়ালমেট

আজ অনেক দিন পর আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। গত মাসে আমার এক্সাম থাকার কারণে আমি আপনাদের মাঝে উপস্থিত থাকতে পারিনি। আপনাদের মাঝে উপস্থিত থাকতে না পেরে আমার অনেক খারাপ লেগেছিল। আমার বাংলা ব্লগকে এই কয়দিন অনেক মিস করেছি। তাই গতকাল এক্সাম শেষ করে আজ আপনাদের মাঝে উপস্থিত হলাম ফেলে দেওয়া কার্টুন ও রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট নিয়ে। আশা করি আমার তৈরি আজকের ওয়ালমেট আপনাদের সবার অনেক ভালো লাগবে। রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে ওয়ালমেট গুলো। রঙিন কাগজের তৈরি যেকোনো জিনিস ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে সুন্দর লাগে। ওয়ালমেট তৈরির পাশাপাশি আমার কাছে রেসিপি ও আর্ট করতে অনেক ভালো লাগে । তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক রঙিন কাগজের তৈরি সুন্দর একটি ওয়ালমেট।

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

IMG-20220926-WA0009.jpg


IMG_20221111_204614.jpg

ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.লাল কাগজ
৩.নীল কাগজ
৪.হলুদ কাগজ
৫.পেন্সিল
৬.রাবার
৭.স্কেল
৮.আঠা
৯.মার্কার
১০.কাঁচি
১১.শক্ত কাটুন

ওয়ালমেট তৈরির প্রক্রিয়া

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

ধাপ ১

IMG_20221111_200840.jpgIMG_20221111_200859.jpg
প্রথমে আমি ওয়ালমেট তৈরি করার জন্য শক্ত একটি কার্টুন নিয়ে নেই। এরপর শক্ত কার্টুনের উপর সাদা কাগজ দিয়ে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ২

IMG_20221111_200911.jpgIMG_20221111_200924.jpg
হলুদ কাগজের সাইজ একটু লম্বা করে কেটে নেই। এরপর কাঠির সাহায্যে ছোট দুটি এবং বড় দুটি রোল বানিয়ে নেই।

ধাপ ৩

IMG_20221111_200941.jpgIMG_20221111_201002.jpg
রোল করে নেওয়া লম্বা হলুদ কাগজ দুটি এভাবে আঠা দিয়ে লাগিয়ে নেই। এরপর ছোট দুটি ওপর নিচে লাগিয়ে নেই।

ধাপ ৪

IMG_20221111_201022.jpgIMG_20221111_201037.jpg
পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর সুন্দর একটি গাছ একে নেই। এরপর নীল কাগজ চিকন করে কেটে নিয়ে আঠা দিয়ে সাদা কাগজের উপর লাগিয়ে নেই।

ধাপ ৫

IMG_20221111_201104.jpgIMG_20221111_201121.jpg
নীল কাগজের সাইজ ছোট করে কেটে নেই। এরপর পেন্সিল দিয়ে কয়েকটি পাতা এঁকে নেই। এরপর কাঁচি দিয়ে পাতাগুলো কেটে নেই।

ধাপ ৬

IMG_20221111_201138.jpgIMG_20221111_201151.jpg
লাল কাগজের সাইজ একটু বড় করে কেটে নেই এরপর ত্রিভুজ আকৃতির মতো করে ভাঁজ করে নেই। এরপর পেন্সিল দিয়ে ফুলের পাপড়ি এঁকে নিয়ে কাঁচি দিয়ে কেটে তিনটি ফুল বানিয়ে নেই।

ধাপ ৭

IMG_20221111_201207.jpgIMG_20221111_200133.jpg
প্রথমে লাল কাগজের ফুল গুলো আঠা দিয়ে সাদা কাগজের উপর লাগিয়ে নেই। এরপর ছোট ছোট পাতা গুলো আঠা দিয়ে লাগিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট। আশা করি আমার আজকের ওয়ালমেট আপনাদের সবার কাছে ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
বিষয়রঙিন কাগজের ওয়ালমেট
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

IMG-20220927-WA0000.jpg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

D41SXfFeYPsPp5xcsZFFkiVMGrB12a4FQvMV6qVTUN7Zka5rNRYAMEsae2vizgtDBoxf5kKC5E5xWexskXP1s4tm7CoN928ppYMDtzHY1CXxDg1MhbG6ZYbHuP4fWp7fCEcFRzeRS9fMfQBPuQ8oWU7E4iQUGCEsuxSbhAPzDP5do6EDMoe5op66faGpx39pNMgS1hEdWrifRXdmSPhzKG.png

qPJmwNUkWBAa5GRZBvWdEfzJF5Qt9UgiEmiRwaanKp7xXNAvvPsx6VQk1YJh91QHG4o1KcbPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wvye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98RSxFS5ySqTnBYhzXJ6aYbS1Y6YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু এই ধরনের জিনিসগুলো তৈরি করে ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে অনেক সুন্দর দেখায়।

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে আপনি চমৎকার কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সময়ের চাইতে জীবনের মূল্য অনেক বেশি।আপনি আপনার পরীক্ষা দেওয়ার জন্য সময় নিয়েছিলেন আমার বাংলা ব্লক থেকে।আশা করি আপনার পরীক্ষা ভালই হয়েছে।পরীক্ষা শেষ করে আবার আপনি আমার বাংলা ব্লগে কন্টিনিউ হতে যাচ্ছেন তা জেনে অনেক ভালো লাগলো।রঙিন কাগজ দিয়ে আপনি ওয়ালমেট তৈরি করেছেন অনেক সুন্দর হয়েছে।ধাপ গুলো অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন।

 2 years ago 

জি আপু আপনাদের দোয়ায় পরীক্ষা ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
আপনার ওয়ালমেট টা খুব সুন্দর হয়েছে। এগুলো আসলে আমাদের ওয়ালে টাঙিয়ে রাখলে ঘরটা সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে ওয়ালমেট তৈরি প্রক্রিয়াটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে এই ধরনের ওয়ালমেট গুলো ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখতে ভালো লাগে ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে বানানো ডাই প্রজেক্ট গুলো আমার খুব ভাল লাগে। আপনি রঙ্গিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনি ঠিকই বলেছেন এই ধরনের ওয়ালমেট দেয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে অনেক সুন্দর লাগে। আপনি অনেকগুলো ধাপ অবলম্বন করে ওয়ালমেট বানিয়েছেন। দেখতে খুবই সুন্দর লাগছে ধন্যবাদ আপু।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে, সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন দেখে খুবি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি ওয়ালমেট ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ সুন্দর করে ব্যবহার করে আপনি দারুন একটি ওয়ালমেট বানিয়েছেন আপনার ওয়ালমেট টা খুবই দারুন হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আমার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এই জন্যই ভাবছিলাম আপনাকে অনেকদিন দেখতে পাচ্ছি না কেন। ভালোই হয়েছে এক্সাম শেষ করে আমাদের সাথে আবারো পুনরায় জয়েন করেছেন। আসলে সত্যিই আমার বাংলা ব্লগ ছাড়া ভালোই লাগে না। বিশেষ করে আজকে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ফুলগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। এই ধরনের হাতের কাজ করতে আমার কাছে ও ভীষণ ভালো লাগে।

 2 years ago 

জি আপু পরীক্ষা শেষ করে অনেক দিন পর আবারও আপনাদের সাথে কাজ করতে পেরে অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনি খুব দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ আমাদের সাথে সুন্দর করে উপস্থাপন করেছেন, সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66