" ছাতা নিয়ে একটি মেয়ে দাড়িয়ে থাকা ‌চিএ অংকন " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১ লা জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ রবিবার - ১৫ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-05-15_18-19-51-883.jpg

পেন্সিল দিয়ে সম্পূর্ণ তৈরি আর্ট

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে পেন্সিল দিয়ে সুন্দর একটি আর্ট উপস্থাপন করতে যাচ্ছি। ওয়ালমেট,রেসিপি ও ফটোগ্রাফির পাশাপাশি আমার আর্ট করতে অনেক ভালো লাগে। অনেক দিন হয়ে গেল আপনাদের মাঝে কোন আর্ট শেয়ার করিনি। তাই আজ ভাবছি আপনাদের মাঝে শেয়ার করব। আজ আমি আপনাদের মাঝে ছাতা নিয়ে একটি মেয়ে দাড়িয়ে থাকা আর্ট উপস্থাপন করব। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক সুন্দর একটি আর্ট।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.পেন্সিল
২.রাবার
৩.রং পেন্সিল
৪.সাদা কাগজ
৫.হার্ডবোর্ড

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আর্ট করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220515_180120.jpg
আর্ট করার জন্য প্রথমে একটি হার্ডবোর্ড ও পেন্সিল নিয়ে নেই। এরপর পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর একটি বৃত্ত এঁকে নেই। এবং এরপর বৃত্তটির মাঝে এভাবে ছাতা একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220515_180304.jpg

পেন্সিল দিয়ে ছাতা একে নেওয়ার পর স্কেল দিয়ে মাঝ বরাবর একটি দাগ টেনে নেই। এরপর আবার পেন্সিল দিয়ে ছাতা নিচের দিকে দাগ টেনে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220515_180405.jpg
পেন্সিল দিয়ে মেয়েটির জামা প্রথমে একে নেই। এরপর মেয়েটির পা একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220515_180531.jpg
IMG_20220515_180642.jpg
এখন রং পেন্সিল এর সাহায্যে ছাতার দুটি অংশ রং করে নেই। এরপর পুরো ছাতা রং পেন্সিল এর সাহায্যে বিভিন্ন রং করে নেই ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220515_180943.jpg
IMG_20220515_161052.jpg
এরপর রং পেন্সিল দিয়ে মেয়েটির জামার পুরো অংশ রং করে নেই। মেয়েটির জামা রং করে নেওয়ার পর পা রং করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে ছাতা নিয়ে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের সুন্দর আর্ট। আশা করি আমার তৈরি করা এই আর্ট আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

বিষয়পেন্সিল আর্ট
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি ছাতা নিয়ে খুব সুন্দর একটি মেয়ের দাঁড়িয়ে থাকা দৃশ্য অঙ্কন করেছেন। ছাতা টি বেশ সুন্দর লাগছে কালারফুল হওয়াতে অসাধারণ লাগছে। আপনাকেও ধন্যবাদ এত সুন্দর আর্ট টি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাদের শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছাতা মাথায় একটি মেয়ের আর্ট খুবই সুন্দর হয়েছে। এই আর্টটি অনেকদিন আগে আমিও করেছিলাম। ছাতার এত সুন্দর কালার করার কারণে দেখতে আরো বেশী সুন্দর লাগছে। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে আর্ট এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন।

 2 years ago 

খুব ভালো লাগলো আপু আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন আপু।

 2 years ago (edited)

ছাতা নিয়ে দাঁড়িয়ে থাকা মেয়েটির চিত্র অংকন খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে এবং নিখুঁত ভাবে আপনি আপনার চিত্র অংকন সম্পন্ন করেছে। এত সুন্দর একটা চিত্র অংকন আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ছাতা নিয়ে একটি মেয়ে দাড়িয়ে থাকা ‌চিএটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। খুশি হলাম আপনার কথা শুনে।

 2 years ago 

অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন আপু, মনে হচ্ছে মেয়েটি বর্ষার আগমন ঘটার আগেই ছাতা নিয়ে রেডি হয়ে আছে বৃষ্টি থেকে বাঁচার জন্য।
চিত্র অংকন এর মাধ্যমে নিজের দক্ষতা ফুটিয়ে তোলার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বৃষ্টি নয় ভাইয়া রোদের জন্য। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছাতা নিয়ে একটি মেয়ে দাড়িয়ে থাকার খুবই চমৎকার একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। বর্ষার দিনে আমরা এ ধরনের দৃশ্য খুব বেশি পরিমাণে দেখতে পাই। আপনি অনেক সময় নিয়ে ধাপে ধাপে চিত্রটি অঙ্কন করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনার কনসেফটি আমার ভালো লেগেছে। ছাতা নিয়ে একটি মেয়ের দাঁড়িয়ে থাকার চিত্র অংকন দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। কালার টি দারুণভাবে সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন একটি ছাতা নিয়ে মেয়েটির দাঁড়িয়ে আছে, আপনি চমৎকারভাবে এই চিত্রটি কে ফুটিয়ে তুলেছেন আমাদের সামনে, এবং ধাপগুলোকে খুব সহজভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব আনন্দিত হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছাতা নিয়ে একটি মেয়ে দাঁড়িয়ে থাকার চিত্র অংকন টি খুবই চমৎকার হয়েছে। আপনি খুব সুন্দর করে আর্টটি করেছেন ।আমার কাছে দেখতে বেশ ভালো লাগছে ।কালার করার কারণে আপনার আর্ট টি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

পেনসিল এবং রং তুলির মাধ্যমে আপনি খুবই সুন্দরভাবে ছাতা নিয়ে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে এত সুন্দর একটি পেইন্টিং উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63914.94
ETH 3312.82
USDT 1.00
SBD 3.92