" সুস্বাদু দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১১ অগ্রহায়ণ -১৪২৯ বঙ্গাব্দ-রোজ রবিবার - ২৭ নভেম্বর ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20221127_104635.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। ওয়ালমেট তৈরি এবং আর্টের পাশাপাশি রান্না করতে আমার অনেক ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি শেয়ার করব। দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি আমার বাসায় সবাই খেতে অনেক পছন্দ করে । আমাদের বাসায় প্রায় সময় দেশি মুরগির মাংস ভুনা করে রান্না করা হয়। আশা করি আমার এই মুরগির মাংসের ভুনা রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক সুস্বাদু ও মজাদার দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি।

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

IMG-20220926-WA0009.jpg

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

Picsart_22-11-27_10-43-13-416.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.দেশি মুরগির মাংসপরিমাণ মতো
২.পেঁয়াজ কুঁচিপরিমাণ মতো
৩.মরিচ গুঁড়া২ চা চামচ
৪.লবণস্বাদমতো
৫.হলুদ১ চা চামচ
৬.জিরা বাটা১ চা চামচ
৭.রসুন বাটা১চা চামচ
৮.আদা বাটাপরিমাণ মতো
৯.তেলপরিমাণ মতো
১০.তেজপাতা২ টি
১১.দারুচিনি৩ টি
১২.এলাচ২ টি

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

রান্না করার প্রক্রিয়া

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

ধাপ ১

IMG_20221123_091055.jpg
প্রথমে পরিষ্কার একটি কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই। এরপর পরিমাণ মতো তেল দিয়ে নেই।

ধাপ ২

IMG_20221126_102557.jpgIMG20221123091353.jpg
তেল গরম হয়ে এলে কেটে রাখা পেঁয়াজ কুচি গুলো দিয়ে ভালোভাবে ভেজে নেই। এরপর পরিমাণমতো সব মসলা গুলো দিয়ে দেই। এরপর ভালোভাবে নেড়ে দেই।

ধাপ ৩

IMG20221123091746.jpgIMG20221123091835.jpg
মসলা গুলো ভালোভাবে কষিয়ে নিয়ে ধুয়ে রাখা মাংস গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

ধাপ ৪

IMG20221123092859.jpgIMG_20220315_185208.jpg
মাংসগুলো ভালোভাবে কষিয়ে নিয়ে নিচে লেগে এলে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৫

IMG20221123093813.jpgIMG_20221127_103813.jpg
আবারও পরিমাণ মতো পানি দিয়ে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। ভালোভাবে সিদ্ধ হয়ে এলে পরিষ্কার একটি পাত্রের মধ্যে মাংস গুলো নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিসুস্বাদু দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

IMG-20220927-WA0000.jpg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

D41SXfFeYPsPp5xcsZFFkiVMGrB12a4FQvMV6qVTUN7Zka5rNRYAMEsae2vizgtDBoxf5kKC5E5xWexskXP1s4tm7CoN928ppYMDtzHY1CXxDg1MhbG6ZYbHuP4fWp7fCEcFRzeRS9fMfQBPuQ8oWU7E4iQUGCEsuxSbhAPzDP5do6EDMoe5op66faGpx39pNMgS1hEdWrifRXdmSPhzKG.png

qPJmwNUkWBAa5GRZBvWdEfzJF5Qt9UgiEmiRwaanKp7xXNAvvPsx6VQk1YJh91QHG4o1KcbPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wvye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98RSxFS5ySqTnBYhzXJ6aYbS1Y6YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি অনেক দিন হলো খাওয়া হচ্ছে না। বাড়িতে গেলে খাওয়া হয়। তাছাড়া খুব একটা খাওয়া হয়না।আমার অনেক পছন্দের দেশি মুরগি।ঝোল ঝোল করে রান্না করলে খেতে বেশ মজা লাগে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রান্না কালার কম্বিনেশন টা বেশ ভালো হয়েছে। রান্নার ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সকাল সকাল ঘুম থেকে উঠে এ ধরনের দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি দেখলে সত্যিই খাওয়ার লোভ জাগে। অনেক সুন্দর ছিল আপনার ভুনা মুরগির মাংসের রেসিপি ভালো লাগলো।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপু যে কোন মুরগির মাংস থেকে, আমার কাছে দেশি মুরগির মাংস টাই বেশি ভালো লাগে। আমার আম্মু প্রায় সময় দেশি মুরগির মাংস রান্না করে। আপনি খুব সুন্দর করে মুরগির মাংস ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই মুরগির মাংস দিয়ে সকালে রুটি দিয়ে খেতে অসম্ভব ভালো লাগবে।

 2 years ago 

দেশি মুরগির মাংস আমার কাছে খেতে অনেক মজা লাগে আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মুরগি ভুনা খুব মজার হয়,আপনি দেশি মুরগি দিয়ে ভুনা করলেন এটা তো খেতে আরো বেশি মজার হয়েছে। রান্নার কালারটা দারুন হয়েছে খেতেও মজার হয়েছে আশাকরি। মজার এই রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু খেতে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago (edited)

আমার কাছেও ওয়ালমেট আর আর্টের পাশাপাশি রান্না করতে ভালো লাগে।যদিও খুব বেশি রান্না আমি পারি না।যাই হোক মুরগীর মাংসের রেসিপি মন হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। এভাবে ঝোল ঝোল করে রান্না করলে খেতে ভালো লাগে।কালারটা বেশ ভালো হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে সবাই পছন্দ করে। অনেকদিন হয়ে গেল দেশি মুরগির মাংস খাওয়া হয় না। অনেক সুন্দর ভাবে দেশি মুরগির মাংসের এই রেসিপি তৈরি করেছেন আপনি। দেখেই তো খেতে ইচ্ছা করছে। এছাড়া দেশি মুরগির মাংস খাওয়া শরীরের জন্য অনেক ভালো। বর্তমানে ফার্মের মুরগি গুলো খুব সহজে পাওয়া যায়। কিন্তু দেশি মুরগি বাজারে কিনতে গেলেও খুব সহজে পাওয়া যায় না।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য

 2 years ago 

মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে আর সেটি যদি দেশি মুরগির মাংস হয় তাহলে তো কথাই নেই। এরকম মুরগির মাংস ভুনা গরম গরম ভাতের সাথে এবং রুটি দিয়ে খেতেও খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু দেশি মুরগির মাংস গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে সবাই কমবেশি পছন্দ করে। আমাদের ফ্যামিলির সবাই দেশি মুরগি ফেলে খেতে অনেক পছন্দ করে। আপনি দেশি মুরগির মাংস রেসিপি করলেন দেখে আমি লোভ সামলাতে পারছি না। মন চাইতেছে রেসিপিটি আমি খেয়ে ফেলতে। তবে রেসিপির কালার দেখে মনে হয় অনেক সুস্বাদু হবে। খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চলে আসুন আপু আমাদের বাসায় আপনার দাওয়াত রইল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেশি মুরগিতে পচুর পরিমাণ রক্ত থাকে। এটি শরীরের জন্য অনেক উপকারি। দেশি মুরগির মাংস খেতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে দেশি মুরগি কষিয়ে রান্না করলে অনেক স্বাদ লাগে ।আপনার রান্নাটি আসলে অনেক অসাধারণ হয়েছে।

 2 years ago 

জি আপু দেশি মুরগির মাংস কষিয়ে রান্না করলে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81