" রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি ওয়ালমেট " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম /আদাব

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG20220222162215.jpg

সম্পূর্ণ কাগজের তৈরি ওয়ালমেট


প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে।
আজ আমি আপনাদের মাঝে আমার নিজের হাতে তৈরি করা ফেলে দেওয়া কার্টুন ও রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করব।


প্রতিদিনে নিত্য প্রয়োজনীয় কিছু জিনিস তৈরি করতে আমার খুব ভালো লাগে। তাই আমি প্রতিদিন কিছু না কিছু নতুন করার চেষ্টা করি।


আশা করি আমার তৈরি করা কাগজের এই ওয়ালমেট টি আপনাদের সবার পছন্দ হবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেই সুন্দর একটি ওয়ালমেট।

প্রয়োজনীয় উপকরণ


সাদা কাগজ
হলুদ কাগজ
নীল কাগজ
কালো কাগজ
হালকা সবুজ কাগজ
গারো সবুজ কাগজ
কাঁচি
মার্কার
শক্ত কাগজ
পেন্সিল
আঠা

ওয়ালমেট তৈরির প্রক্রিয়া

ধাপ ১

IMG20220222114120.jpgIMG_20220222_174515.jpg
প্রথমে একটি শক্ত কাগজ নিয়ে নেই। এরপর শক্ত কাগজের ওপর পেন্সিল দিয়ে একটি বৃত্ত এঁকে নেই।

ধাপ ২

IMG20220222115705.jpgIMG_20220222_174543.jpg
বৃত্ত করে নেওয়া শক্ত কাগজ টি কাঁচি দিয়ে কেটে নেই। এরপর বৃত্তের উপর মার্কার দিয়ে কালো রং করে নেই।

ধাপ ৩

IMG_20220222_174606.jpgIMG_20220222_174629.jpg
কালো রঙিন কাগজ লম্বা করে কেটে নিয়ে কাঠি দিয়ে মুড়ে রোল করে নেই । এভাবে মোট আটটি কালো কাগজের রোল বানিয়ে নেই।

ধাপ ৪

IMG_20220222_180146.jpgIMG_20220222_180128.jpg
কালো কাগজের রোল গুলো প্রথমে চারটি আঠা দিয়ে লাগিয়ে নেই। এরপর আবার চারটি উপরে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৫

IMG_20220222_180206.jpgIMG_20220222_180234.jpg
গারো সবুজ কাগজ ও হালকা সবুজ কাগজ নিয়ে নেই। এবং এরপর সাইজ ছোট করে কেটে নিয়ে পাতা একে কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ ৬

IMG_20220222_180259.jpgIMG_20220222_180318.jpg
হলুদ কাগজের সাইজ ছোট করে কেটে নিয়ে ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে পেন্সিল দিয়ে পাতা একে নেই।

ধাপ ৭

IMG_20220222_182252.jpgIMG_20220222_182326.jpg
কেটে নেওয়া পাতা গুলো শক্ত কাগজের উপর একটি একটি করে মোট ২৪ টি পাতা আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৮

IMG_20220222_193539.jpgIMG_20220222_195839.jpg
বিভিন্ন রঙের ফুল গুলো শক্ত কাগজ এর উপর আঠা দিয়ে লাগিয়ে নেই। শক্ত কাগজের ওপর নয়টি এবং রোল করে পেচিয়ে নেওয়া কালো কাগজের উপর একটি হলুদ রঙের ফুল আঠা দিয়ে লাগিয়ে নেই।

শেষের ধাপ

IMG_20220222_195839.jpg
অবশেষে তৈরি হয়ে এলো আমার নিজের হাতে বানানো সুন্দর একটি ওয়ালমেট। আশা করি আমার তৈরি করা এই সুন্দর ওয়ালমেট টি আপনাদের সবার পছন্দ হবে।


আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।


কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা রঙ্গিন কাগজের ওয়ালমেট টা দেখতে সত্যিই চমৎকার বিশেষ করে হলুদ রঙের ফুলটি দেখতে আমার সবচেয়ে বেশি ভালো লাগছে । আপনি এত সুন্দর এবং নিখুঁত ভাবে ওয়ালমেট তৈরি করেছেন সত্যি আপনার ক্রেটিভিটি এর প্রশংসা করতে হচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল আপু ভবিষ্যতে এমন পোস্ট আরও প্রত্যাশা থাকলো আপনার কাছে ,ধন্যবাদ।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার মুখে আমার প্রশংসা শুনে। আপনাদের কথা শুনে আমার কাজ করার আগ্রহ আরো বেড়ে গেলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। কোন মিথ্যে প্রশংসা নয় সত্যিকার অর্থেই আপনার এই ওয়ালমেট ঘরের দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বেড়ে যাবে বহুগুণ। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কথা শুনে আমার খুব ভালো লাগল ভাইয়া। আমি আপনাকে বলে বোঝাতে পারবো না। শুধু এই কথাই বলব আমার জন্য দোয়া করবেন ভাইয়া।

 2 years ago 

বাহ বাহ আপনি বেশ অসাধারণ সুন্দর ভাবে একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার এই ওয়ালমেটটি। দেখে বেশ ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আরো ভালো লাগলো ভাইয়া আপনার বাহ কথাটি শুনে। আমার মনে হচ্ছে আমার তৈরি করা ওয়ালমেট টি সত্যিই অনেক সুন্দর হয়েছে।আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপু অনেক ভালো হয়েছে তো। খুব সুন্দর দেখাচ্ছে। ওয়ালমেট হিসেবে ঝুলালে খুবই ভালো লাগবে। আসলে কাজগুলো অনেক ধৈর্যের কাছে আপনি ধৈর্য সহকারে অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

ওয়াও খুব সাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। হলুদ ফুল গুলো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। এই ওয়ালমেট দেয়ালে লাগিয়ে রাখলে খুব সুন্দর মানাবে। খুব সুন্দর করে কালার কম্বিনেশন করেছেন আপনি। এতো অসম্ভব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ওয়াও কথাটি শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও! অসাধারন একটি ওয়ালমেট তৈরি করেছেন রঙ্গিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে, দেখে তো একবারে মনটা জুড়িয়ে গেল বাসার ওয়ালে লাগিয়ে রাখলে বাসা খুবই সুন্দর ভাবে ফুটে উঠবে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ওয়াও কথাটি শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার কাজ করার আগ্রহ আরও বেড়ে গেলো। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট, বা ফুলটি আমার বেশি ভাল লেগেছে। এটি দেখে মন ভরে গেল আমার। এত সুন্দর এবং এত পরিশ্রম করে এই ফুলটি বানিয়েছেন এটা প্রশংসার দাবিদার। খুব ভালো একটি কাজ আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে, ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

রঙিন কাগজ এবং ফেলে দেওয়া কাটুন দিয়ে খুবই ইউনিক একট আইডিয়া করেছেন এবং দারুন একটি ওয়ালমেট বানিয়েছেন সুন্দর হয়েছে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু অসাধারণ হয়েছে। আপনি ফেলে দেয়া কাটুন এবং রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষকরে আপনার ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার অসাধারণ কথাটি শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ‌। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে রঙিন কাগজের বিভিন্ন কালারের দৃশ্য ফুলের চিত্রের সৌন্দর্য বৃদ্ধি করেছে। আপনি খুব দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করলেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগে শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43