আমার তৈরি করা রঙিন কাগজের সুন্দর একটি ওয়ালমেট // 10 % beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম বন্ধুরা। আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের হাতে তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেই রঙিন কাগজের ওয়ালমেট।

IMG20220115190249.jpg

উপকরণ

IMG20220115164441.jpg

১. লাল কাগজ

২. নীল কাগজ

৩. সবুজ কাগজ

৪. সাদা কাগজ

৫. শক্ত কাগজ

৬. কাঁচি

৭. আঠা

৮. মার্কার

৯. পেন্সিল

ওয়ালমেট তৈরি প্রক্রিয়া

ধাপ ১

IMG20220115165125.jpg

প্রথমে এরকম একটি শক্ত কাগজ নেই। সাইজ একটু বড় করে।

ধাপ ২

IMG20220115165238.jpg

শক্ত কাগজ এভাবে চিকন করে ছোট-বড় চারটি কেটে নেই।

ধাপ ৩

IMG20220115165545.jpg

শক্ত কাগজ এর উপর সাদা কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৪

IMG20220115165849.jpg

নীল কাগজে ভাবে চিকন করে কেটে নেই ছোট-বড় মোট চারটি।

ধাপ ৫

IMG20220115171313.jpg

চিকন করে কেটে নেওয়া শক্ত কাগজের উপর নীল কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৬

IMG20220115171506.jpg

নীল কাগজ দিয়ে মুড়ে নেওয়া লম্বা শক্ত কাগজ দুটি বামে ও ডানে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৭

IMG20220115172302.jpg

আবার একইভাবে শক্ত কাগজ দুটি ওপর-নিচে লাগিয়ে নেই ‌।

ধাপ ৮

IMG20220115173510.jpg

এবার সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে গাছের ডাল এভাবে একে নেই।

ধাপ ৯

IMG20220115174928.jpg

লাল কাগজের উপর পেন্সিল দিয়ে ভাবে পাখি একে নেই।

ধাপ ১০

IMG20220115175454.jpg

একে নেওয়া পাখিটি কাঁচি দিয়ে কেটে নিয়ে গাছের ডালে আটা দিয়ে বসিয়ে দেই।

ধাপ ১১

IMG20220115180412.jpg

পাখিটির লেজ ও পাখা এভাবে মার্কার দিয়ে কালো করে নেই।

ধাপ ১২

IMG20220115181223.jpg

মার্কার দিয়ে গাছের ডালগুলো কালো রং করে নেই।

ধাপ ১৩

IMG20220115182019.jpg

সবুজ কাগজ ছোট সাইজ করে কেটে নিয়ে ভাঁজ করে পেন্সিল দিয়ে পাতা একে নেই ।

ধাপ ১৪

IMG20220115184448.jpg

এভাবে অনেক গুলো পাতা একে নিয়ে কেটে নেই।

ধাপ ১৫

IMG20220115184644.jpg

পাতা গুলো একটি একটি করে গাছের ডালে লাগিয়ে নেই।

শেষের ধাপ

IMG20220115190249.jpg

পাতা গুলো সব লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে সুন্দর একটি আশা করি আমার এই ওয়ালমেট টি আপনাদের পছন্দ হবে। আমার জন্য দোয়া করবেন আপনারা সবাই। আমি যেন এরকম আরো সুন্দর ওয়ালমেট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনাদের সবার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে পাখি এবং গাছের খুব সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন ।সত্যিই আপনার ইউনিক বুদ্ধি আর ধৈর্যের প্রশংসা করতে হয়। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন অসাধারণভাবে ফুটেছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 
সত্যি আপনার ওয়ালমেট টা অসাধারন হয়েছে। দেখে যতটা সহজ মনে হচ্ছে বিষয় টা আসলেই এত সহজ ছিল না। তৈরি করতে যেমন সময় লেগেছে পোস্ট করতেও অনেক সময় লেগেছে কারন প্রতিটা ধাপ অসাধারন ভাবে তুলে ধরেছেন।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 3 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে আমার কাছে পাখি এবং গাছের পাতাগুলো অনেক বেশি সুন্দর লেগেছে। তাছাড়া আপনি ওয়ালমেট তৈরির পদ্ধতিগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আমাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার ওয়ালমেট টি অসাধারণ হয়েছে।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। সত্যি অসাধারণ হয়েছে। পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু৷

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

প্রথমেই আমি আপনার ওয়ালমেটটি দেখে মনে করেছিলাম রং তুলি দিয়ে তৈরি করা। কিন্তু পরবর্তীতে যখন ভালোভাবে পড়লাম আপনার পোস্টটি তখন আমি হতভম্ব হয়ে গেলাম। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ডাই তৈরি করেছেন। আপনার প্রত্যেকটি নিয়ম এতটাই সুন্দর ছিল যে ,যে কেউ এটি দেখে খুব সহজেই তৈরি করতে পারবে। সত্যিই আপনি অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

➡️ ওয়াও খুব অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। পাখিটাকে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। পাখিটাকে দেখে এমন মনে হচ্ছে যেন সত্যি কারের একটি পাখি ডাল এসে বসেছে। ধাপে ধাপে খুব সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য। ওয়ালমেট তৈরির বর্ণনা আমার কাছে খুবই ভালো লেগেছে।
 3 years ago 

আমার জন্য দোয়া করবেন ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার তৈরি রঙিন কাগজের সুন্দর একটি ওয়ালমেট টি দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। সেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।পাখিটি দেখতে খুব সুন্দর লাগছে ।আপনার কাগজের কালার গুলোও ছিল চমৎকার। প্রতিটি ধাপ এত সুন্দর করে দেখিয়েছেন যার জন্য আপনার পোস্টটি আরো বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41