" সুস্বাদু টাকি মাছের ভর্তার রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৩০ কার্তিক -১৪২৯ বঙ্গাব্দ-রোজ মঙ্গলবার - ১৫ নভেম্বর ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20221115_203347.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজ আমি আপনাদের মাঝে লোভনীয় একটি রেসিপি শেয়ার করব। রান্না করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই চেষ্টা করি আপনাদের মাঝে সুস্বাদু রেসিপি শেয়ার করতে। আজ আমি আপনাদের মাঝে লোভনীয় ও সুস্বাদু টাকি মাছের ভর্তার রেসিপি শেয়ার করব। আমার অনেক পছন্দের এই ভর্তার রেসিপি । আমাদের বাসায় বাজার থেকে টাকি মাছ কিনে আনলে বেশি ভাগ সময় ভর্তা করে খাওয়া হয় । খুব অল্প উপকরণ দিয়ে এই রেসিপি তৈরি করা যায়। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক টাকি মাছের ভর্তা রেসিপি।

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

IMG-20220926-WA0009.jpg

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

Picsart_22-11-15_20-32-39-832.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.টাকি মাছপরিমাণ মতো
২.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৩.কাঁচা মরিচপরিমাণ মতো
৪.লবণস্বাদমতো
৫.হলুদপরিমাণ মতো
৬.সাদা তেলপরিমাণ মতো
৭.সরিষার তেলপরিমাণ মতো

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

রান্না করার প্রক্রিয়া

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

ধাপ ১

IMG_20221115_200758.jpgIMG_20221115_200811.jpg
প্রথমে মাছগুলো পরিষ্কার একটি পাত্রের মধ্যে নিয়ে নেই। এরপর পরিমাণ মতো লবণ ও হলুদ দিয়ে সব মাছগুলো ভালো ভাবে মেখে নেই।

ধাপ ২

IMG_20221115_200824.jpgIMG_20221115_200838.jpg
পরিষ্কার একটি কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই। করাই গরম হয়ে এলে পরিমাণ মতো তেল দিয়ে নেই।

ধাপ ৩

IMG_20221115_200851.jpgIMG_20221115_200905.jpg
কড়াইয়ে তেল গরম হয়ে এলে গোটা কয়েকটি কাঁচা মরিচ দিয়ে নেই। এরপর কিছুক্ষণ করার মধ্যে রেখে দিয়ে মরিচ গুলো ভেজে নেই।

ধাপ ৪

IMG_20221115_200920.jpgIMG_20221115_200931.jpg
কাঁচা মরিচ গুলো ভাজা হয়ে এলে প্লেটের মধ্যে নামিয়ে নেই। এরপর কেটে রাখা পেঁয়াজ কুঁচি গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। হালকা একটু ভেজে নিয়ে নামিয়ে নেই।

ধাপ ৫

IMG_20221115_200945.jpgIMG_20221115_200958.jpg
আবার পরিমাণ মতো তেল কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর মাছগুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই । মাছ গুলো ভালোভাবে ভাজা হয়ে এলে নামিয়ে নেই।

ধাপ ৬

IMG_20221115_201014.jpgIMG_20221115_201029.jpg
মাছ গুলো কাটা ছড়িয়ে নিয়ে একটি প্লেটের মধ্যে রেখে দেই। এরপর পরিমাণ মতো সরিষার তেল ও ভেজে রাখা মরিচ পেঁয়াজ ও লবণ দিয়ে ভালোভাবে মেখে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু টাকি মাছের ভর্তার রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিটাকি মাছের ভর্তার রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

IMG-20220927-WA0000.jpg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

D41SXfFeYPsPp5xcsZFFkiVMGrB12a4FQvMV6qVTUN7Zka5rNRYAMEsae2vizgtDBoxf5kKC5E5xWexskXP1s4tm7CoN928ppYMDtzHY1CXxDg1MhbG6ZYbHuP4fWp7fCEcFRzeRS9fMfQBPuQ8oWU7E4iQUGCEsuxSbhAPzDP5do6EDMoe5op66faGpx39pNMgS1hEdWrifRXdmSPhzKG.png

qPJmwNUkWBAa5GRZBvWdEfzJF5Qt9UgiEmiRwaanKp7xXNAvvPsx6VQk1YJh91QHG4o1KcbPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wvye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98RSxFS5ySqTnBYhzXJ6aYbS1Y6YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

অনেকদিন পর এই রেসিপিটা দেখেই আমার খেতে ইচ্ছা করছে। আজকে আপনি আমাদের মাঝে টাকি মাছ ভর্তা করার খুবই চমৎকার একটা রেসিপি শেয়ার করেছেন আপু। এই রেসিপিটা যে আমার কতটা প্রিয় তা আপনাকে আমি বলে বোঝাতে পারবো না।

 2 years ago 

আমার কাছেও এই মাছের ভর্তা খেতে অনেক মজা লাগে ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

টাকি মাছের ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। একটু ঝাল ঝাল টাকি মাছের ভর্তা হলে খেতে আরো বেশি ভালো লাগে। গরম ভাতের সাথে টাকি মাছের ভর্তা একেবারে জমে যায়। আমার বাসাতেও টাকি মাছ কিনা হলে ভর্তা করে খাওয়া হয়। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

টাকি মাছ ভর্তা কবে খেয়েছি আমার মনে পড়ছে না কিন্তু এই ধরনের খাবার শীতের সময় খুবই সুস্বাদু লাগে খেতে। আপনি টাকি মাছের দারুণ একটি ভর্তা করেছেন সত্যিই আমার অনেক ফেভারিট।

 2 years ago 

একদিন বাসায় খেতে দেখবেন ভাইয়া খেতে অনেক মজা লাগবে

 2 years ago 

আপু টাকি মাছের ভর্তা আমার খুব পছন্দের একটি ভর্তা ।আমি প্রায় সময় টাকি মাছের ভর্তা করি, তবে আমি সবসময় শিল পাটায় ভর্তা পিশি এভাবে হাতে কখনো করিনি। টাকি মাছের ভর্তা পান্তা ভাতের সাথে, ভাত ডালের সাথে, অথবা শুধু গরম ভাতের সাথেও খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর এই লোভনীয় রেসিপি জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু তবে আমার কাছে গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে

 2 years ago 

টাকি মাছ সবার প্রিয় একটি মাছ।এই মাছ দিয়ে যদি ভর্তা করা হয় তাহলে খেতে অনেক মজা হয়।আপনি খুব মজার করে টাকি মাছের ভর্তা করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য

 2 years ago 

টাকি মাছ আমি একদমই পছন্দ করি না। ছোটবেলা থেকেই এই মাছ আমার অপছন্দের তালিকায়। তবে আমি মাছের ভর্তা খেতে খুবই পছন্দ করি। মনে হচ্ছে এভাবে ভর্তা খেতে খুবই সুস্বাদু হবে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজার ভর্তা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আপু খেতে অনেক মজা লাগবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

টাকি মাছের ভর্তা আমার আগে কখনো খাওয়া হয়নি ।আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু এবং আপনার রেসিপি তৈরির ধাপগুলো বেশ ভালো করে বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরি রেসিপি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভর্তার মধ্যে টাকি মাছের ভর্তাটা আমার বেশি ভালো লাগে। ভর্তা হলে আমার আর কিছুই লাগে না। আপনাদের ঘরে টাকি মাছ কিনে আনলে বেশিরভাগ ভর্তা করা হয়, এটা শুনে ভালো লাগলো। আসলে টাকি মাছ রান্না করার চেয়ে ভর্তা করে খেতে বেশি মজা হয়। আপনার টাকি মাছের ভর্তা রেসিপি টা দেখেই খেতে ইচ্ছে করছিল। গরম ভাতের সাথে খেতে ভালই লাগবে।

 2 years ago 

আপনার মতো আমার কাছে মাছের ভর্তা হলে আর কিছু লাগে না। ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81