"ঢেঁকি শাক দিয়ে ছোট চিংড়ি মাছের শুটকি রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৭ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার | ১১ এপ্রিল ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন


আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-04-11_13-34-46-211.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি


প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে আমার অনেক পছন্দের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে ছোট চিংড়ি মাছের শুটকি দিয়ে ঢেঁকি শাক রেসিপি শেয়ার করব। চিংড়ি মাছের শুটকি দিয়ে ঢেঁকি শাক রেসিপি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমাদের বাড়িতে ইচ্ছে করলে চিংড়ি মাছ রান্না করা হয় চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি রেসিপি। এই রেসিপিটি তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপিটি তৈরি করা যায়। আশা করি আমার ছোট চিংড়ি মাছ দিয়ে ঢেঁকি শাক তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক চিংড়ি মাছের শুটকি দিয়ে ঢেঁকি শাক রেসিপি।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ


ক্রমিক নংউপকরণপরিমাণ
১.ঢেঁকি শাকপরিমান মতো
২.চিংড়ি মাছপরিমান মতো
৩.পেঁয়াজ কুচি৪ টি
৪.মরিচ কুচি১২ টি
৫.লবণস্বাদমতো
৬.হলুদ১ চা চামচ
৭.তেলপরিমাণ মতো
৮.রসুন২ টি


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG20220409173347.jpgIMG20220409173836.jpg
প্রথমে ঢেঁকি শাক গুলো ভালভাবে ধুয়ে নেই। এরপর রান্না করার জন্য গরম পানি দিয়ে চিংড়ি মাছের শুটকি গুলো ভালোভাবে ধুয়ে নেই।

ধাপ ২

IMG20220409175925.jpgIMG20220409180043.jpg
এরপর কড়াই এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই। তেল একটু গরম হয়ে এলে এর মধ্যে কেটে রাখা‌ পেঁয়াজ কুচি , মরিচ কুচি, ও রসুন পরিমাণ মতো দিয়ে নেই।

ধাপ ৩

IMG20220409180354.jpgIMG20220409180428.jpg
এরপর কড়াই এর মধ্যে পরিমাণ মতো সব ময়লা গুলো দিয়ে নেই। সব মশলা গুলো দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দেই।

ধাপ ৪

IMG20220409180629.jpgIMG20220409180656.jpg
সব মশলা গুলো একটু ভাজা ভাজা করে নেই। এরপর পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই। এরপর ধুয়ে রাখা চিংড়ি গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই।

ধাপ ৫

IMG20220409181206.jpgIMG20220409181247.jpg
শুঁটকি গুলো ভালো ভাবে কষিয়ে নেই। এরপর ধুয়ে রাখা শাক গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। ভালো ভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৬

IMG20220409181746.jpgIMG_20220315_185208.jpg
শাক গুলো ভালোভাবে নেড়ে দিয়ে আবার ঢাকনা দিয়ে ঢেকে নেই। ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। ভালোভাবে সিদ্ধ হয়ে এলে একটি প্লেটের মধ্যে নামিয়ে নেই।



অবশেষে তৈরি হয়ে এলো চিংড়ি শুটকি দিয়ে ঢেঁকি শাক রান্না রেসিপি। আজ এখানেই শেষ করছি। পরবর্তী দিনে আপনাদের সামনে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হব। আশা করি আমার তৈরি করা আজকের এই রেসিপিটি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ অথবা চিংড়ি মাছের শুটকি আমি একটু কমই খাই। তবে ঢেঁকিশাক আমার খুবই পছন্দের। যাইহোক আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে আপু। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঢেঁকি শাক আর শুটকি চিংড়ির খুব লোভনীয় ভাজি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে বিশেষ করে ইফতারের সময় খেতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

ঢেঁকি শাক দিয়ে ছোট চিংড়ি মাছের শুটকি রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। ঢেঁকিশাক আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর করে চিংড়ি মাছের শুটকি দিয়ে ঢেঁকি শাকের রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঢেঁকি শাক অনেক পুষ্টিকর হয়ে থাকে। তবুও কেন জানি এই ঢেঁকি শাক খেতে আমার একটুও ভালো লাগে না। আপনার তৈরি ঢেঁকি শাক দিয়ে ছোট চিংড়ি মাছের শুটকি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। এই সুস্বাদু রেসিপির প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঢেঁকি শাক ছোটবেলায় খাওয়া হয়েছিল যখন গ্রামে থাকতাম। শহরে আসার পর আমি যদিও এই ঢেঁকিশাক চিনি বা খেয়েছি, আমার বাচ্চারা নাম ও শুনিনি কখনো। যাইহোক আপনি আজকের চিংড়ি শুটকি দিয়ে ঢেঁকি শাক রান্না করেছেন দেখতে যেরকম অসাধারণ হয়েছে খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

বাহ চমৎকার একটি রেসিপি। ঢেঁকি শাক দিয়ে চিংড়ি শুটকি রেসিপি টা ভালো তৈরি করেছেন আপু। রেসিপি টা আমার কাছে ইউনিক লেগেছে। এবং রেসিপি টি দেখেই বোঝা যাচ্ছে অনেক টেস্টি হয়েছে। রেসিপির প্রতিটা ধাপ সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঢেঁকি শাক দিয়ে ছোট চিংড়ি মাছের শুটকি রেসিপিটি
দেখতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ। শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঢেঁকি শাকের নাম শুনেছি, তবে এসব কখনও খাওয়া হয়নি। আর এর স্বাদ সম্পর্কে আমার জানা নেই। আর আপনি অনেক সুন্দর করে গুরো চিংড়ি শুটকি দিয়ে রেসিপি তৈরি করেছেন, দেখেই বোঝা যাচ্ছে সু সাধু হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

ঢেঁকি শাক দিয়ে ছোট চিংড়ি মাছের শুটকি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো খেতে ইচ্ছা করছে আপু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঢেঁকি শাক আমি চিনি এবং অনেকবার খেয়েছি, দারুন লাগে খেতে। তবে এর আগে যতবার খেয়েছি শুধু ঢেঁকি শাকের রেসিপি খেয়েছি, কখনো চিংড়ি মাছ দিয়ে খাওয়া হয়নি। ভালো লাগলো আপনার উপস্থাপনাটি এবং নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করেছেন আপনি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66244.62
ETH 3320.00
USDT 1.00
SBD 2.70