" পেন্সিল দিয়ে সুন্দর দুটি টিয়া পাখির চিত্র অংকন " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

1645710817828.jpg

সম্পূর্ণ টিয়া পাখির চিত্র অংকন


প্রতিদিনের মত আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি পোস্ট নিয়ে। রান্না করার ও ওয়ালমেট তৈরি পাশাপাশি চিত্র অঙ্কন করতে আমার খুব ভালো লাগে। তাই আজ আমি আপনাদের মাঝে আমার নিজের হাতে টিয়া পাখির চিত্র অঙ্কন করা শেয়ার করব। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা চলুন দেখে নেওয়া যাক পেন্সিল দিয়ে টিয়া পাখির চিত্র অংকন।

প্রয়োজনীয় উপকরণ


সাদা কাগজ
পেন্সিল
রাবার
হার্ডবোর্ড
মার্কার

চিত্র অংকন করার প্রক্রিয়া

ধাপ ১

1645710817905.jpg1645710817899.jpg
প্রথমে সাদা কাগজ হার্ডবোর্ড ও পেন্সিল চিত্র অংকন করার জন্য নিয়ে নেই। এরপর সাদা কাগজের উপর টিয়া পাখির মাথা একে নেই। ধীরে ধীরে পুরো টিয়া পাখির একে নেই।

ধাপ ২

1645710817891.jpg1645710817885.jpg
এরপর আবার একটি টিয়া পাখি একে নেই। দ্বিতীয় টিয়া পাখি একে নেওয়ার পর এ পাখা একে নেই।

ধাপ ৩

1645710817876.jpg1645710817870.jpg
দ্বিতীয় টিয়া পাখির আরেকটি পাখা , চোখ , ও লেজ একে নেই।

ধাপ ৪

1645710817863.jpg1645710817857.jpg
এরপর টিয়া পাখির ডানে একটি ফুল ও অনেক গুলো পাতা পেন্সিল দিয়ে একে নেই।

ধাপ ৫

1645710817844.jpg1645710817851.jpg

আবার বামে একটি ফুল ও অনেকগুলো পাতা পেন্সিল দিয়ে একে নেই।

ধাপ ৬

1645710817800.jpg1645710817807.jpg
টিয়াপাখির নিচের অংশে পেন্সিল দিয়ে সুন্দর একটি গোলাপ ফুল একে নেই। এরপর পেন্সিল দিয়ে কয়েকটি পাতা একে নেই।

ধাপ ৭

1645710817838.jpg1645710817822.jpg
পেন্সিল দিয়ে পুরো টিয়া পাখির চিত্র অঙ্কন করে নিয়ে মার্কার দিয়ে প্রথমে টিয়া পাখি দুটি কালো রং করে নেই। এরপর ফুল ও পাতাগুলো মার্কার দিয়ে কালো রং করে নেই।

শেষের ধাপ

1645710817828.jpg
অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে চিত্র অংকন করা সুন্দর দুটি টিয়া পাখি। আশা করি আমার এই চিত্র অঙ্কন করা টিয়া পাখির দুটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।


আমার জন্য দোয়া করবেন আপনারা সবাই।আমি যেন এরকম আরো সুন্দর চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।


কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই দারুণ একটি আর্ট করেছেন। খুবই নিখুঁতভাবে এই আর্টটি আপনি শেষ করেছেন। আমার কাছে আপনার এই আর্ট টি খুবই ভালো লেগেছে। আর্ট করার সাথে সাথে এর উপস্থাপন ও ধাপে ধাপে করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার আর্টিস্টের হাত খুব ভালো। আপনি খুব সুন্দর করে সূক্ষ্মভাবে দুটি টিয়া পাখি চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্রাংকনটি দেখে খুব ভালো লেগেছে আমার। এত সুন্দর আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ

 2 years ago 

বাহ আপনি খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন টি অসম্ভব সুন্দর হয়েছে। বিশেষ করে পাখির দুইটো দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। মনে হচ্ছে পাখি দুইটির অনেক মিল রয়েছে। পেন্সিল দিয়ে আপনি খুব চমৎকারভাবে এই চিত্র অংকন টি ফুটিয়ে তুলেছেন। সবাই পেন্সিল দিয়ে চিত্রাংকন ফুটিয়ে তুলতে। এত অসাধারন একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে সুন্দর দুটি টিয়া পাখির চিত্র অঙ্কন করেছেন। চিত্র অংকন আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করলেন। যার মাধ্যমে আমিও তৈরি করার চেষ্টা করছি। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর আট করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

জাস্ট অসাধারণ আপনি পেন্সিল দিয়ে খুব রোমান্টিক একটি চিত্র অঙ্কন করেছেন। চিত্রটি টিয়া পাখির দুটো কে খুব রোমান্টিক দেখাচ্ছে এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার জাস্ট কথাটা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আপনাদের কথা শুনে আমার কাজ করার আগ্রহ আরও বেড়ে গেলো। আমার জন্য দোয়া করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে দুটি টিয়া পাখির চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার চিত্র অংকন থেকে সত্যিই আমি মুগ্ধ এ রকম চিত্র অংকন আপনার কাছ থেকে বারবার আশা করব। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে অংকন পর্বটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার কাজ করার আগ্রহ আরও বেড়ে গেলো। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে পেন্সিল দিয়ে সুন্দর দুটি টিয়া পাখির চিত্র অংকন করেছেন আপু। আপনার অঙ্কন করা এই টিয়া পাখি দুটি আমার কাছে অনেক ভালো লেগেছে। পাখি দুটি দেখে মনে হচ্ছে তারা অনেক রোমান্টিক ভাবে বসে আছে গাছের ডালের উপর। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর দুটি টিয়া পাখি আঁকার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে দুটি টিয়া পাখির চিত্র অংকন তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এই চিত্র অংকন দুটি আমার কাছে চমৎকার লেগেছে এবং আপনি যদি একটু রং এর ছোঁয়া দিতেন এই চিত্র অংকন টিতে তবে মনে হয় আরো ভালো লাগতো। যাই হোক সব মিলিয়ে পোস্টটি দারুন ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমি চেষ্টা করব। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

ওয়াও দুটি টিয়ে পাখির খুব চমৎকার একটি চিত্রাংকন করলেন। টিয়ে পাখির দুটিকে তো খুব অসাধারণ দেখাচ্ছে। দুটি পাখি পাশাপাশি বসে থাকাটা আমার কাছে অসাধারণ লাগলো দেখে। যেমন সুন্দর একটি চিত্রাংকন করলেন তেমনি ধাপে ধাপে উপস্থাপনাটা ও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু । খুব ভালো লাগলো আপু আপনার কথা শুনে।

 2 years ago 
বাহ পেন্সিল দিয়ে খুব সুন্দুর দুটি টিয়াপাখি আর্ট করেছেন আপনি। আমার কাছে সম্পূর্ণ আর্টই অনেক ভালো লেগেছে। আর্ট করার সাথে সাথে ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

আমার বাহ কথাটি শুনে আমার খুব ভালো লাগলো আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58225.92
ETH 3120.30
USDT 1.00
SBD 2.50