" সুস্বাদু মুরগির মাংসের ভুনা রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৮ পৌষ - ১৪২৯ বঙ্গাব্দ-রোজ শুক্রবার - ২৩ ডিসেম্বর - ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20221224_124454.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে খুবই সুস্বাদু ও মজাদার বয়লার মুরগির মাংসের ভুনার রেসিপি শেয়ার করবো। কিছুদিন আগে আমি আপনাদের মাঝে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি শেয়ার করেছিলাম। তাই আজ ভাবছি বয়লার মুরগির মাংসের ভুনার রেসিপি শেয়ার করি। দেশি মুরগির মাংসের রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হয়েছিলাম। যেকোন মুরগির মাংসের রেসিপি আমার কাছেও খেতে অনেক ভালো লাগে। তাই আমি বেশিরভাগ সময় এই মজাদার রেসিপি তৈরি করার চেষ্টা করি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক সুস্বাদু বয়লার মুরগির মাংসের ভুনার রেসিপি।

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xr3WSDtTh5LXs8fBUAsUXT3CD9izNmAD35iePSQTDGcn4dG2BhRNQ9ZtXthvi3PjwXvqV4frkLvFMMXXtSEbeq8AtQV6n.jpeg

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

Picsart_22-12-24_12-43-01-507.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.বয়লার মুরগির মাংসপরিমাণ মতো
২.পেঁয়াজ বাটাপরিমাণ মতো
৩.মরিচ বাটাপরিমাণ মতো
৪.লবণস্বাদমতো
৫.হলুদ গুঁড়া১ চা চামচ
৬.তেলপরিমাণ মতো
৭.রসুন বাটাপরিমাণ মতো
৮.আদা বাটাপরিমাণ মতো
৯.জিরা গুঁড়া১চা চামচ
১০.তেজপাতা২ টি
১১.দারুচিনি৩ টি
১২.এলাচ২ টি

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

রান্না করার প্রক্রিয়া

45GZQU3cWrxUjsnCvK7pardjuDoZhfdbhtdYnzxR7KQVCCbcUXLdTeiC3rQMxRjiWN2eXTHN6TjJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

ধাপ ১

IMG_20221222_185259.jpg

প্রথমে মাংস গুলো আমি ছোট ছোট করে কেটে নেই। এরপর ভালোভাবে ধুয়ে রেখে দেই রান্না করার জন্য।

ধাপ ২

IMG_20221209_191150.jpg

IMG_20221209_191222.jpg

পরিষ্কার একটি কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই। এরপর পরিমাণ মতো তেল দিয়ে নেই। তেল দিয়ে দেওয়ার পর একটু গরম করে নেই।

ধাপ ৩

IMG_20221224_123745.jpg

IMG_20221224_123800.jpg

তেল গরম করে নেওয়ার পর পরিমাণ মতো পেঁয়াজ কুঁচি দিয়ে নেই। এরপর পেঁয়াজ কুঁচি গুলো একটু ভাজা ভাজা করে নেই।

ধাপ ৪

IMG_20221224_123816.jpg

IMG_20221224_123829.jpg

এরপর কড়াই এর মধ্যে পরিমাণ মতো সব মসলা গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

ধাপ ৫

IMG_20221224_123844.jpg

IMG_20221224_123903.jpg

এরপর কড়াই এর মধ্যে কেটে রাখা মাংস গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে কিছুক্ষণ মাংস গুলো কষিয়ে নেই।

ধাপ ৬

IMG_20221224_123942.jpg

IMG_20221211_195326.jpg

মাংস গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে নিচে লেগে এলে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৭

IMG_20221224_123959.jpg

IMG_20221224_123917.jpg

মাংস গুলো কষিয়ে নিয়ে আবার পরিমাণ মতো পানি দিয়ে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই। এরপর ভালোভাবে সিদ্ধ হয়ে এলে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু বয়লার মুরগির মাংসের রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিসুস্বাদু বয়লার মুরগির মাংসের ভুনা রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbcHvK3x13cWNbEbeaMDVaVCHdaD9JBivJxa9iKyuAVxJxJWQgkiqkdN9gv81ETaZcXYYScqE2CDGTLsb8RM6FK3SzPAE.jpeg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

D41SXfFeYPsPp5xcsZFFkiVMGrB12a4FQvMV6qVTUN7Zka5rNRYAMEsae2vizgtDBoxf5kKC5E5xWexskXP1s4tm7CoN928ppYMDtzHY1CXxDg1MhbG6ZYbHuP4fWp7fCEcFRzeRS9fMfQBPuQ8oWU7E4iQUGCEsuxSbhAPzDP5do6EDMoe5op66faGpx39pNMgS1hEdWrifRXdmSPhzKG.png

TCnpPRm73vxKasfwPJMwEDXaJmswb8b7F22fWn11NCTTFKUKcZESL9Cz8xH2oEmsCAbMYQ8ieUybfnZ8hZnDhPHYkfaekjCa89wxQovxGPzuZm6e4itrdqwoJRVDoej9aTWc1RWqj24MqcjbRPGiGwk1YswU8Nz2oVapnCW5gb1jXKfZ3dQQg2YahmWq8cZCQsEs5YbXMR5TiP1kYxe6eUN1uLMYa46aJtBMo6b7T.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wvye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98RSxFS5ySqTnBYhzXJ6aYbS1Y6YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

বাচ্চাদের খুবই পছন্দ ব্রয়লার মুরগির মাংস। নরম নরম হাওয়াতে তারা খুব সহজে এগুলো খেতে পারে। তাই তারা অনেক পছন্দ করে আপনি খুব সুন্দর করে ব্রয়লার মুরগি ভুনা করেছেন।দেখেই লোভনীয় লাগছে।

 2 years ago 

জি আপু ছোট বাচ্চারা বয়লার মুরগির মাংস নরম তুলতুলে হওয়ার কারণে খেতে অনেক পছন্দ করে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

অন্য মাংসের তুলনায় মুরগির মাংস প্রায় সবসময়ই সবার খাওয়া হয়। আমার ছেলে মাংস দিয়ে ভাত খেতে খুবই পছন্দ করে তারজন্য দু'য়েকদিন পর পরই ব্রয়লার মুরগির মাংস রান্না করা হয়। আপনার মাংস ভুনা দেখেই বুঝতে পারছি কতটা সুস্বাদু হয়েছিল। এভাবে মাংস ভুনা পোলাও সাথে খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মুরগির মাংস দেখে লোভ সামলাতে পারছি না আপু। ঝোল মাখো মাখো হওয়ায় মনে হচ্ছে খেতে খুব দারুণ হয়েছিল রেসিপিটি। রেসিপিটি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু ধন্যবাদ আপনাকে সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু খেতে অনেক মজা হয়েছিল। আমার কাছে এই রেসিপি টি অনেক ভালো লাগে খেতে

 2 years ago 

সুস্বাদু মুরগির মাংসের ভুনা রেসিপি। মুরগির মাংস ভুনা খেতে আমার কাছে ভীষণ সুস্বাদু লাগে। মুরগির মাংসের বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যায় বলে বোঝাতে পারবো না। আমিও মুরগির মাংস খেতে পছন্দ করি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মুরগির মাংস ভুনা খেতে আমার কাছে ভালো লাগে। তবে যাদের ঘরে ছোট বাচ্চা আছে তাদের ঘরে বয়লার মুরগির মাংসগুলো বাচ্চারা খেতে বেশি পছন্দ করে। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু যাদের ঘরে ছোট বাচ্চারা মুরগির মাংস খেতে অনেক পছন্দ করে ‌। আমার কাছেও অনেক ভালো লাগে।

 2 years ago 

মুরগির মাংস খেতে সবাই কমবেশি পছন্দ করে। আপনিও মুরগির মাংস পছন্দ করেন জেনে ভালো লাগলো। আসলে পছন্দের রেসিপিগুলো যদি বারবার তৈরি করা হয় তাতেও ভালো লাগে খেতে। দেখে মনে হচ্ছে মুরগির মাংস খেতে দারুণ হয়েছিল। আর কালার বেশ সুন্দর এসেছে। অনেক অনেক ধন্যবাদ আপু মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু পছন্দের রেসিপি গুলো বারবার তৈরি করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মুরগি সবাই খেতে পছন্দ করে। আপনার ও মুরগি খুব পছন্দ। আর তাইতো খুব মজা করে রান্না করে শেয়ার করেছেন। কালার দেখে অনেক মজা হয়েছে বুঝতে পারছি। ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

মুরগির মাংসের ভুনা রেসিপিটি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। মুরগির মাংস আমার অনেক প্রিয় খাবার। মুরগির মাংসের রেসিপিটি আমার অনেক প্রিয় একটি রেসিপি। বেশ চমৎকারভাবে প্রতিটি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

আপনি খুব চমৎকার ভাবে বয়লার মুরগির মাংস ভুনা রেসিপি করেছেন। মুরগির মাংস কম বেশি সবাই খেতে পছন্দ করে। আমি তো মুরগির মাংস খেতে অনেক পছন্দ করি। আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। রেসিপির কালার দেখে মনে হয় অনেক সুস্বাদু করে খেয়েছেন। সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67