" সুস্বাদু মাছের ঝোল রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৩ বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ শুক্রবার - ৬ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-05-06_13-03-04-116.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে সিলভার কাপ মাছের রেসিপি শেয়ার করব। বাঙালিরা মাছে ভাতে বাঙ্গালী তাই এদের মাছ প্রধান। এই রেসিপিটি তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপিটি তৈরি করা যায়। আশা করি আমার এই মাছের ঝোল তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক মাছের ঝোল রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.সিলভার কাপ মাছ৭ পিস
২.পেঁয়াজ বাটাপরিমান মতো
৩.মরিচ বাটা২ চা চামচ
৪.হলুদ১চা চামচ
৫.লবণস্বাদমতো
৬.তেলপরিমাণ মতো
৭.জিরা বাটা১ চা চামচ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220506_125117.jpgIMG20220305205928.jpg
প্রথমে মাছ গুলো ভালো ভাবে ধুয়ে নেই। এরপর পিয়াজ , মরিচ, ও জিরা বেটে নেই রান্না করার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220312_153049.jpgIMG_20220314_114617.jpg
পরিষ্কার একটি কড়াই চুলোর মধ্যে বসিয়ে দেই। এরপর পরিমান মতো তেল দিয়ে নেই ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220506_125141.jpgIMG_20220506_125204.jpg
তেল গরম হয়ে এলে এরমধ্যে সব মসলা গুলো দিয়ে নেই। সব মসলা গুলো দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220506_125223.jpgIMG_20220506_125243.jpg
মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর মাছ গুলো দিয়ে নেই। মাছ গুলো দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দেই‌।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220506_125338.jpgIMG_20220423_104521.jpg
মাছ গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে একটু নিচে লেগে এলে পরিমাণ মতো পানি দিয়ে নেই সিদ্ধ হওয়ার জন্য। ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই সিদ্ধ হওয়ার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো মাছের রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিসুস্বাদু মাছের ঝোল রেসিপি
ছবি তোলার মাধ্যমেRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে মাছের ঝোল রেসিপি শেয়ার করেছেন আপনার এই মাছের ঝোল রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল দেখে জিভে জল এসে যাচ্ছে। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টে এসে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার মাছের ঝোল রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।খুব সুন্দর করে রান্নার পুরো প্রসেস টি আপনি দেখিয়েছেন। যে টি।আমার কাছে খুবই ভাল লেগেছে ।আপনার তরকারির কালারটি ও বেশ চমৎকার হয়েছে ।দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সিলভার কাপ মাছের লোভনীয় একটি রেসিপি উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুব সুস্বাদু হয়েছিল সামলানো মুস্কিল সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সিলভার কার্প মাছের ঝোল রেসিপি টা আপনি আমাদের মাঝে অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন। আমাদের এদিকে যেহেতু মাছের চাষ করা হয় এইসব মাছগুলো আমরা হরহামেশাই খেয়ে থাকি। আমি এই মাছটি খেতে অনেক ভালোবাসি রেসিপি তৈরি করার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন । ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা এবং শ্রদ্ধা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ ভাই আপনি খুবই চমৎকার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। সুস্বাদু মাছের ঝোল টাইটেল দেখে তো আমার খুব খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। এইভাবে মাছের ঝোল করে খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী। রেসিপির প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু এভাবে মাছের ঝোল তৈরি করে খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সিলভার কার্প মাছ এভাবে ঝোল করে রান্না করলে খেতে বেশ দারুন হয়। এই মাছটি আমার বাসায় বেশিরভাগ সময় এই ভাবেই রান্না করা হয়। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। খুবই সুন্দর ভাবে গুছিয়ে পুরো রেসিপিটি আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে অনেক ভালো লাগছে, শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সিলভার কার্প মাছ রান্না খুব সুন্দর হয়েছে আপু। খেতেও নিশ্চয় খুব মজা হয়েছে। আর আপনি ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করেছেন বলে যারা আনাড়ি তাদেরও সুবিধা হবে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু। শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সিলভার কার্প মাছের ঝোল রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে।। আশা করি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ।।এই ধরনের মাছগুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।।ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার তৈরি করা মাছের ঝোল রেসিপি দারুন হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মাছের ঝোল গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মজার রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাছের ঝোল গরম ভাতের সাথে খেলে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট এ আসার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74