আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট

হ্যালো বন্ধুরা



সবাই কেমন আছেন আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি আপনাদের দোয়ায়। আজ আমি আপনাদের সাথে আমার নিজের তৈরি একটি রঙিন কাগজের ওয়ালমেট বানানোর প্রক্রিয়া শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20211129_165142.jpg

উপকরণ

IMG_20211129_132706.jpg

১. আঠা

২. স্কেল

৩. পেন্সিল

৪. হলুদ কাগজ

৫. সবুজ কাগজ

৬. কাঁচি

ওয়ালমেট তৈরির প্রক্রিয়া

প্রথম ধাপ:
IMG_20211129_134806.jpg

প্রথমে আমরা সবুজ কাগজকে পেচিয়ে গোল করে নেই। এভাবে আমাদের মোট ৮টি কাগজ পেচিয়ে গোল করে নিতে হবে।

দ্বিতীয় ধাপঃ

IMG_20211129_141231.jpg

কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে আমি হলুদ কাগজ দিয়ে সুন্দর করে ত্রিভুজ আকৃতির মতো করে কেটে ফুলের পাতা বানাতে লাগলাম।

তৃতীয় ধাপঃ

IMG_20211129_144443.jpg

ত্রিভুজ আকৃতির মত ভাঁজ করে ফুলের পাপড়ি বানালাম।

IMG_20211129_152818_484.jpg

তারপর আমি হলুদ কাগজ কেটে ফুলের কলি বানাতে লাগলাম।

চতুর্থ ধাপঃ

IMG_20211129_164607.jpg

ওয়ালমেট এর হলুদ ফুলে লাগানোর জন্য সবুজ পাতা কেটে নিলাম।

পঞ্চম ধাপঃ

IMG_20211129_162429.jpg

ওয়ালমেট তৈরি করার জন্য আমি সুন্দর ভাবে সবুজ কাগজের রোল গুলো আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

ষষ্ঠ ধাপ:

IMG_20211129_163533.jpg

হলুদ কাগজের ফুল গুলো সুন্দর ভাবে কেটে নিয়ে আঠা দিয়ে লাগিয়ে সাজিয়ে নিলাম।

শেষের ধাপ:

IMG_20211129_165142.jpg

সবুজ কাগজের রোলগুলো সুন্দরভাবে সাজিয়ে আঠা দিয়ে লাগিয়ে নিলাম। এরপর আমি হলুদ কাগজের ফুল গুলো সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম। ফুলগুলো সুন্দরভাবে লাগিয়ে দিলেই আমার ওয়ালমেট তৈরি হয়ে যাবে ।


IMG_20211129_220524.jpg

আশা করি আমার ওয়ালমেট আপনাদের পছন্দ হয়েছে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো পোস্ট আপনাদের উপহার দিতে পারি। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনি সবসময় এখানে আমাদের সবার সাথে অসাধারণ কারুকাজ দেখান, আমি সত্যিই আপনার কাজের প্রশংসা করি।

 3 years ago 

আমার জন্য দোয়া করবেন। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার কাগজের অলমেট টি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে এটি অনেক ভালো লেগেছে, বিশেষ করে অলমেটের ফুলের পাপড়ি গুলো আমার কাছে দুর্দান্ত লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমাকে দোয়া করবেন ভাইয়া। আমি যেন এরকম আরো ওয়ালমেট তৈরি করতে পারি। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হলুদ কাগজের তৈরি ফুলের দৃশ্যটি বেশি চোখে পড়ার মতো ছিল।একটি ফুল আপনার ওয়ালমেটের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে। সুন্দর ওয়ালমেট তৈরির ধাপগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমাকে দোয়া করবেন আমি জেনে এরকম আরও ওয়ালমেট তৈরি করতে পারি।

অনেক সুন্দর হয়েছে আপনার রঙিন পেপার দিয়ে বানানো ওয়ালমেট টি। তবে হলুদ ফুল গুলো অনেক সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে সরিষা ফুলের মত।

ধন্যবাদ আপনাকে। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

আপনি রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন। আর দেখে খুবই ভালো লাগলো। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আমি জেনো এরকম আরও ওয়ালমেট তৈরি করতে পারি।

দারুণ হয়েছে আপু আপনার ওয়ালমেটটি।ওয়ালমেটটির সবথেকে আকর্ষণীয় দিক এর ফুলগুলো আমার খুব ভালো লেগেছে।এগুলো আমার অনেকটা ডালিয়া ফুলের মতো লাগছে।ধাপে ধাপে তৈরি এবং উপস্থাপনা চমৎকার ছিল।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমাকে দোয়া করবেন আমি জেনে এরকম আরও ওয়ালমেট তৈরি করতে পারি।

 3 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট টি খুবই সুন্দর হয়েছে। খুব সময় নিয়ে যত্ন করে ওয়ালমেট টি তৈরি করছেন দেখেই বোঝা যাচ্ছে ।প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72