"আমার নিজের হাতে রান্না করা আলু দিয়ে ছোট মাছের রেসিপি " 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম আমার প্রিয় ভাই ও বোনেরা ও অন্যান্য ধর্মীয় ব্যক্তিদের জন্য আদাব। আপনাদের সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন আশা করি মহান সৃষ্টিকর্তার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ মঙ্গলবার , প্রতিদিনের মতোই আজ আমি আপনাদের মাঝে আমার নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের সবার কাছে এই রেসিপি ভালো লাগবে। রান্না করতে আমার খুব ভালো লাগে। আমি নিয়মিতই রান্না করি। ছোট মাছের ভাজি আমার কাছে পছন্দের একটি খাবার। আজ আমি ছোট মাছের ভাজি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।তাহলে বন্ধুরা চলুন দেখে নেই আমার নিজের হাতে রান্না করা ছোট মাছের ভাজি।

IMG20220124142140.jpg

আমার সম্পূর্ণ ছোট মাছের ভাজির রেসিপি

উপকরণ

IMG20220124111432.jpg

১. ছোট মাছ
২.আলু
৩. কাঁচা মরিচ
৪. পেঁয়াজ কুচি
৫. তেল
৬. লবণ
৭. হলুদ
৮. ধনেপাতা

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG20220124190442.jpg

প্রথমে কড়াই চুলের মধ্যে বসিয়ে দিবো এবং এরপর পরিমাণমতো একটু তেল দিয়ে দিবো কড়াই এর মধ্যে।

ধাপ ২

IMG20220124111801.jpg

এরপর করাইয়ের মধ্যে পরিমাণ মতো কাঁচা মরিচ, লবণ, হলুদ, পেঁয়াজ কুচি, দিয়ে দিবো।

ধাপ ৩

IMG20220124111952.jpg

কড়াই এর মধ্যে ধনেপাতা দিয়ে সবগুলো ভালোভাবে হাত দিয়ে মেখে নিবো।

ধাপ ৪

IMG20220124112018.jpg

মেখে নেওয়া মরিচ পেঁয়াজ এর উপর শুয়ে নেওয়া ছোট মাছ গুলো দিয়ে দিবো।

ধাপ ৫

IMG20220124112144.jpg

এরপর ছোট মাছের সাথে কেটে নেওয়া আলু গুলো ভালোভাবে ধুয়ে নিয়ে কড়াই এর মধ্যে দিয়ে দিবো

ধাপ ৬

IMG20220124112319.jpg

এরপর সব গুলো ভালভাবে মেখে নিবো।

ধাপ ৭

IMG20220124112456.jpg

ভালোভাবে মেখে নেওয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে দিবো। সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ ৮

IMG20220124112351.jpg

কড়াইয়ে নিচে হাল্কা একটু লেগে গেলে সামান্য একটু পানি দিয়ে দিবো ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ ৯

IMG20220124112456.jpg

আবার ঢাকনা দিয়ে ঢেকে দিবো। সিদ্ধ না হওয়া পর্যন্ত চুলার মধ্যে রেখে দিবো।

শেষের ধাপ

IMG20220124142140.jpg

ছোট মাছের ভাজি কড়াই এর মধ্যে লেগে গেলে একটু পোড়া পোড়া হলে পাত্রের মধ্যে নামিয়ে নেই। পাত্রের মধ্যে নামিয়ে নিলে একটু সাজিয়ে নিয়ে পরিবেশন করলে তৈরি হয়ে যাবে ছোট মাছের ভাজি। আশা করি আমার এই ছোট মাছের ভাজি আপনাদের সবার কাছে ভালো লাগবে। সর্বশেষ একটি কথাই বলবো কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আর আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি রান্না করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

এমনিতেই আলু দিয়ে ছোট মাছ রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। তেমনি আপনার রেসিপিটাও আমার কাছে দুর্দান্ত লেগেছে। এমনিই আমার ছোট মাছ খেতে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপি টা অনেক দুর্দান্ত দেখাচ্ছেন। অসাধারণ রেসিপি তৈরি করলেন আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সত্যি আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি অনেক সুস্বাদু লাগে। এটা আমার পছন্দের তালিকায় একটি খাবার। ধন্যবাদ আপু আপনাকে। আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকেও আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আলু দিয়ে ছোট মাছের রেসেপিটি খেতে অনেল মজা লাগে। আর আপনার রেসেপিটি দেখতেও অনেক সুন্দর লাগতেছে। তাছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন
আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

আলু দিয়ে ছোট মাছের ভাজি অনেক মজা হয়। যদি তার সাথে একটু বেগুন দেওয়া হয় তাহলে ছোট মাছের ভাজি খেতে অনেক মজাদার হয়। আপু আপনি অনেক সুন্দর ভাবে ছোট মাছের ভাজি রেসিপি টি আমাদের সামনে উপস্থাপন করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

আলু দিয়ে ছোট মাছের রেসিপি টা অনেক মজা হয়। আমার প্রিয় একটি খাবার। আপনি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সত্যি এই খাবারটি অনেক সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকেও শুভকামনা রইল।

 3 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আলু দিয়ে ছোট মাছ চচ্চড়ি আমার কাছে অনেক বেশি প্রিয়। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

এই খাবারটি আসলে অনেক সুস্বাদু এটা আমার ও অনেক পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনাকে এত ভালো মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি রান্না করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 3 years ago 

ছোট মাছ খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে ।আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি অসাধারণ হয়েছে ।সুন্দরভাবে উপস্থাপন সম্পন্ন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ও ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 years ago 

একটা সময় ছিল যখন বাজারে ছোট মাছের দাম ছিল কম। খাবার ব্যাপারেও সবার আগ্রহ ছিল অনেক নিচের দিকে কিন্তু বর্তমানে বড় মাছের তুলনায় ছোট মাছের দামও বেশি। আর আপনার রান্নাটাও মনে হচ্ছে অনেক ভালো হয়েছে। উপস্থাপনাটা ও সাবলীল। শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার জন্য দোয়া করবেন।

ছোট মাসি তো অনেক পুষ্টি পাওয়া যায়। ছোট মাছ খাওয়া শরীরের পক্ষে অনেকটা উপকারে আসে। এজন্য আমি চেষ্টা করি মাঝে মাঝে আমাদের খাবারের তালিকায় ছোট মাছ রাখার। আপনি অনেক সুন্দর ভাবে ছোট মাছের রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যি ছোট মাছ অনেক উপকারে করে ভাইয়া। ছোট মাছ আমার ও অনেক প্রিয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত ভালো মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40