" পান্ডা ও বৃত্তের সুন্দর একটি চিত্র অংকন " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১৫ আশ্বিন -১৪২৯ বঙ্গাব্দ-রোজ শুক্রবার - ৩০ সেপ্টেম্বর

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-09-30_12-57-38-312.jpg

সম্পূর্ণ তৈরি চিত্র অংকন

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি চিত্র অংকন নিয়ে। আজ আমি আপনাদের মাঝে পেন্সিলের তৈরি বৃত্তের ভেতর সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করবো। আমার কাছে চিত্র অংকন করতে বরাবরই অনেক ভালো লাগে। তাই আমি সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে নতুন কিছু উপস্থাপন করতে। চিত্র অংকনের পাশাপাশি আমার কাছে রেসিপি ওয়ালমেট তৈরি করতে অসম্ভব ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে দেওয়ালের ওপর দিয়ে উঁকি দিচ্ছে সুন্দর একটি পান্ডার চিত্র অংকন শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার তৈরি চিত্র অংকন আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক বৃত্তের ভিতর সুন্দর একটি পান্ডার চিত্র অংকন।

প্রয়োজনীয় উপকরণ


IMG_20220924_110033.jpg
ক্রমিক নংউপকরণ
১.সাদা কাগজ
২.পেন্সিল
৩.রাবার
৪.রং পেন্সিল
৫.হার্ড বোর্ড
৬.স্কেল
৭.কম্পাস

আর্ট করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220924_110715.jpgIMG_20220930_114231.jpg
প্রথমে আমি চিত্র অংকন করার জন্য হার্ড বোর্ড, সাদা কাগজ, পেন্সিল, কম্পাস ও রাবার নিয়ে নেই। এরপর কম্পাস ও পেন্সিল দিয়ে সাদা কাগজের ওপর সুন্দর একটি বৃত্ত একে নেই।

ধাপ ২

IMG_20220930_114259.jpgIMG_20220930_114327.jpg
স্কেল ও পেন্সিল দিয়ে পাঁচটি লম্বা দাগ টেনের বৃত্তের ভেতর। এরপর দেওয়াল তৈরি করার জন্য ছোট ছোট করেও অনেক গুলো দাগ টেনে নেই।

ধাপ ৩

IMG_20220930_114754.jpgIMG_20220930_115721.jpg
পেন্সিল দিয়ে চিত্র দেখার মতো করে আবার একটি দাগ টেনে নেই। এরপর সুন্দর একটি পান্ডা একে নেই । এরপর পান্ডার এক সাইডে সুন্দর একটি ফুলের টপ একে নেই।

ধাপ ৪

IMG_20220930_122259.jpgIMG_20220930_122238.jpg
পেন্সিল দিয়ে বৃত্তের উপরের দিকে সুন্দর একটি গাছের ডাল একে নেই। এরপর গাছের ডালে ছোট ছোট পাতা এঁকে দিয়ে পেন্সিল দিয়ে কালো রং করে নেই।

ধাপ ৫

IMG_20220930_123644.jpgIMG_20220930_124156.jpg
রং পেন্সিল দিয়ে দেওয়ালের কিছু অংশ কালো রং করে নেই। এরপর পান্ডাটির চোখ, মুখ ও কান কালো রং করে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো পেন্সিল দিয়ে সুন্দর একটি পান্ডা ও বৃত্তের চিত্র অংকন। আশা করি আমার তৈরি চিত্র অংকন আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

পোস্ট বিবরণ

বিষয়বৃত্তের ভেতর সুন্দর একটি চিত্র অংকন
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ


IMG-20220927-WA0000.jpg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

W5LtFUPm6g7111bbdcuxu3bfUg5qaCq8seb5paCtrrT7zPhVA7He5L3ATNWdTk57geSDCJwoZJ8fyUQ4pMUBXLanAJ6HxpDHiRAgXKxxNah3LZ65CaUsTR4qWNkdA8Mbj8KtN1zYZWAvj7zrUUzt3xau9hYcW.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

বরাবরই পেন্সিল আর্টগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার পান্ডা এবং বৃত্তের আর্টটি ও আমার কাছে ভালো লেগেছে। মাঝেমধ্যে এরকম সিম্পল আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। তবে পান্ডা টিকে দেখতে খুব কিউট লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পেন্সিল দিয়ে এইভাবে দেয়ালের উপর ওকি দেওয়া পান্ডার চিত্র অঙ্কন করেছিলাম অনেক আগে ।অনেকেরই দেখেছি এরকম চিত্র অঙ্কন করতে আমার মনে হয় সবারই ভালো লাগে এই ধরনের চিত্র অঙ্কন করতে। আপনার অঙ্কিত চিত্রটি খুবই সুন্দর হয়েছে আর চিত্র অঙ্কন করার মধ্যে আলাদা একটি মজা আছে যেটা অঙ্কন করতে সবাই পছন্দ করে।

 2 years ago 

এরকম চিত্র অংকন করতে আমার কাছেও অনেক ভালো লাগে ভাইয়া

 2 years ago 

পেন্সিল অংকন আমার কাছে সব সময় অনেক ভালো লাগে ।বৃত্তের মধ্যে পান্ডার চিত্রটি অসাধারণ হয়েছে। দেখে বোঝা যাচ্ছে না এটা অঙ্কিত পান্ডা। আপনার অঙ্কনের দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বৃত্তের মধ্যে খুবই সুন্দর একটি পান্ডার চিত্র অঙ্কন করেছেন। চিত্র অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমার কাছে বৃত্তের ভেতর দিয়ে ঠিক এভাবে পেন্সিল দিয়ে আঁকা চিত্রাংকন গুলো ভীষণ ভালো লাগে দেখতে। এগুলো খুবই দক্ষতা সহকারে এবং অনেক সময় দিয়ে করতে হয়। আপনি পেন্সিল ব্যবহার করে খুব সহজেই এই চিত্রাংকন করে আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74