" এসো নিজে করি রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি কলমদানি " || 10 % Beneficiary to @ shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৬ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার| ২০ মার্চ ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-03-20_23-36-08-061.jpg

সম্পূর্ণ তৈরি কলমদানি


প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন ডাই পোস্ট নিয়ে। আশা করি আমার তৈরি করা এই ডাই পোস্ট টি আপনাদের সবার অনেক ভালো লাগবে। আজ আমি আপনাদের মাঝে ছেড়ে দেওয়া কার্টুন রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কলমদানি শেয়ার করব। এই কলমদানি আমরা পড়ার টেবিলে সাজিয়ে রাখতে পারি। দেখতে অনেক সুন্দর লাগবে। ফেলে দেওয়া কার্টুন রঙিন কাগজ দিয়ে তৈরি কলমদানি ছোটরাও ব্যবহার করতে পারবে। তাদের ক্ষেত্রে অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেই রঙিন কাগজের সুন্দর একটি কলমদানি।

প্রয়োজনীয় উপকরণ


ক্রমিক নংউপকরণ
১.হালকা লাল কাগজ
২.রঙিন হলুদ কাগজ
৩.সবুজ রঙিন কাগজ
৪.পেন্সিল
৫.আঠা
৬.কাঁচি
৭.মার্কার
৮.শক্ত কাগজ

কলমদানি তৈরি প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220320_112000.jpgIMG_20220320_112212.jpg
প্রথমে একটি শক্ত কাগজ নেই। এরপর শক্ত কাগজের উপর পেন্সিল দিয়ে চিত্রের দেখার মতো দাগ টেনে নেই।

ধাপ ২

IMG_20220320_112942.jpgIMG_20220320_114001.jpg
দাগ টেনে নেওয়া শক্ত কাগজটি কাঁচি দিয়ে কেটে নেই। এরপর রঙিন কাগজ দিয়ে শক্ত কাগজ দুটি আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৩

IMG_20220320_114925.jpgIMG_20220320_120046.jpg
শক্ত কাগজ আবার ছোট করে কেটে নেই তিনটি। এরপর শক্ত কাগজের উপর রঙিন কাগজ দিয়ে আঠা দিয়ে ভালোভাবে লাগিয়ে নেই।

ধাপ ৪

IMG_20220320_120959.jpgIMG_20220320_121428.jpg
এরপর দুটি ছোট সাইজের কাগজ নিয়ে এভাবে বড় সাইজের কাগজ এর উপর আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ ৫

IMG_20220320_122000.jpgIMG_20220320_122035.jpg
শক্ত কাগজ চিত্রের দেখার মতো করে আটা দিয়ে ভালভাবে লাগিয়ে নেই। আটা দিয়ে ভালভাবে লাগিয়ে নিলে তৈরি হয়ে যাবে সুন্দর কলমদানি।

ধাপ ৬

IMG_20220320_122710.jpgIMG_20220320_123540.jpg
হলুদ কাগজের সাইজ ছোট করে কেটে নিয়ে ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে পেন্সিল দিয়ে পাতা একে নেই। এরপর মার্কার দিয়ে ফুলের মাঝে কালো রং করে নেই।

ধাপ ৭

IMG_20220320_124717.jpgIMG_20220320_125558.jpg
সবুজ কাগজ ছোট করে কেটে নিয়ে দু'ভাগ করে পেন্সিল দিয়ে পাতা একে নেই। এরপর কাঁচি দিয়ে কেটে মোট ছয়টি পাতা বানিয়ে নেই ।

ধাপ ৮

IMG_20220320_125922.jpgIMG_20220320_130219.jpg
হলুদ রঙিন কাগজের ফুল তিনটি আটা দিয়ে কলমদানি উপর দিকে লাগিয়ে নেই। এরপর সবুজ কাগজের পাতা ছয়টি আটা দিয়ে ভালোভাবে লাগিয়ে নেই।

শেষের ধাপ

IMG_20220320_130741.jpg


অবশেষে তৈরি হয়ে এলো রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি কলমদানি । আশা করি আমার তৈরি করা এই কলমদানি টি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 3 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে কার্টুন তৈরি করেছে । সুন্দরভাবে কার্টুনটি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রতিনিয়ত সুন্দর সুন্দর কাজ দেখতে পাই, আপনারটি ও খুব ভাল ছিল। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি কলমদানি বানিয়েছেন এবং ধাপে ধাপে খুব সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন। ভালো থাকবেন সব সময় এই কামনা করি

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ এবং ফেলে দেয়া কার্টুন দিয়ে খুবই সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন আপু। কলমদানি তৈরি করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। কলমদানি তৈরি করার ক্ষেত্রে আপনি খুবই সুন্দর কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি কলমদানি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর একটি কলমদানি বানিয়েছেন।দেখেই অসাধারণ লাগছে।আপনার হাতের কাজ নিখুঁত।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন,আমি ট্রাই করবো।আপনাকে ধন্যবাদ আপু এবং আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অস্থির প্রতিভা আপু, খুব সহজে রঙিন কাগজ এবং ফেলে দেওয়া কার্টুন দিয়ে অনেক সুন্দর করে একটি কলম দানি তৈরি করেছেন, আপনার এই প্রজেক্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে, প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন, পোস্টি দেখে অনেক ভালো লাগলো, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ এবং ফেলে দেয়া কার্টুন দিয়ে আপনি খুব সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন আপু। আপনার কলমদানিটি খুবই চমৎকার লাগছে দেখতে। তাছাড়া আপনি কলমদানি তৈরির পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুব সহজেই বানানো যাবে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বাহ্।ফালানো জিনিস দিয়ে খুব সুন্দর জিনিস তৈরি করেছেন। খুব সুন্দর হয়েছে কলমদানিটা।রঙিন কাগজ দেওয়াতে বেশি ভালো লাগছে।তবে ফুলগুলো বেশি সুন্দর লাগছে। ভালো ছিলো আপু।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

কাজের উপযোগী একটা কলমদানি তৈরি করেছেন। এই কলমদানিটি আপনার অনেক উপকারে আসবে। কলমদানি তৈরির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে আপনি কলমদানি তৈরি করেছেন। আমার সত্যিই বেশ ভালো লাগলো। এ ধরনের কাজ গুলো দেখতে বেশ ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে খুব সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে অপ্রয়োজনীয়' জিনিস প্রয়োজনীয় কাজে ব্যবহার করাই উত্তম। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64