"ছোট মাছ দিয়ে কচুর ডাটা মজাদার রেসিপি " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৪আষাঢ় -১৪২৯ বঙ্গাব্দ-রোজ শুক্রবার -৮ জুলাই

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-07-08_18-11-46-168.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে ছোট মাছ দিয়ে কচুর ডাটা রেসিপি শেয়ার করব। ছোট মাছের কাটা বেশি থাকায় এই মাছ আমার খুব একটা পছন্দ না। তবে মাঝে মাঝে খাওয়া চেষ্টা করি। বাঙালিরা মাছে ভাতে বাঙ্গালী তাই এদের মাছ প্রধান। কিছুদিন আগে আমি আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আপনাদের মন্তব্য পড়ে বুঝতে পেরেছি আমার তৈরি রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছিল। আশা করি আমার আজকের এই রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক ছোট মাছ দিয়ে কচুর ডাটা মজাদার রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.ছোট মাছপরিমাণ মতো
২.কচুর ডাটাপরিমাণ মতো
৩.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৪.কাঁচা মরিচ কুচিপরিমাণ মতো
৫.লবণস্বাদমতো
৬.তেলপরিমাণ মতো
৭.হলুদ১ চা চামচ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220708_122321.jpgIMG_20220708_122339.jpg
প্রথমে কচুর ডাটা গুলো কেটে নেই । এরপর ছোট মাছ গুলো ভালো ভাবে ধুয়ে নেই রান্না করার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220708_122353.jpgIMG_20220708_122406.jpg
পরিষ্কার একটি কড়াই চুলোর মধ্যে বসিয়ে দেই। এরপর কড়াই এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে নেই। তেল গরম হয়ে এলে কেটে রাখা পেঁয়াজ ও মরিচ কুচি দিয়ে দেই। এরপর সব মসলা গুলো পরিমাণ মতো দিয়ে ভালোভাবে নেড়ে দেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220708_122423.jpgIMG_20220708_122449.jpg
সব মসলা গুলো একটু পোড়া পোড়া করে নিয়ে ধুয়ে রাখা ছোট মাছ গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে কিছুক্ষণ রেখে দেই কষিয়ে নেওয়ার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220708_122506.jpgIMG_20220423_104521.jpg
ছোট মাছ গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে কেটে রাখা কচুর ডাটা গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220708_171551.jpgIMG_20220708_171759.jpg
কচুর ডাটা গুলো কড়াই এর নিচে একটু লেগে এলে পরিমাণ মতো অল্প একটু পানি দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই সিদ্ধ হওয়ার জন্য । সিদ্ধ হয়ে এলে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো ছোট মাছ দিয়ে কচুর ডাটা রেসিপি। আশা করি আমার তৈরি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিছোট মাছ দিয়ে কচুর ডাটা রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

ছোট মাছ দিয়ে কচুর ডাটা রেসিপিটি চমৎকার হয়েছে। এরকম রেসিপি আমি এর আগে কখনো খাইনি। দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে। আপনি অনেক চমৎকার ভাবে তৈরি পদ্ধতি দেখিয়েছেন যা দেখে খুব সহজে শিখে নেয়া যাবে।

 2 years ago 

একবার খেয়ে দেখবেন আপু খেতে অনেক মজা লাগবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার ছোট মাছ দিয়ে কচুর ডাটা রেসিপি আসলেই অসাধারণ হয়েছে। নিশ্চয়ই খেতেও অনেক ভালো হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে একে রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কচুর ডাটা দিয়ে ছোট মাছ এর রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। রেসিপি'র প্রতিটি ধাপ খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু এবং নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি রেসিপি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কচুর ডাটা দিয়ে ছোট মাছ রান্না আর রেসিপিটি আমার বেশ ভালো লাগলো এবং কচুর শাক এবং ডাটা আমার অনেক প্রিয়। ধন্যবাদ আপনাকে প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ছোট মাছ দিয়ে কচুর ডাটা রেসিপি দেখে অনেক সুস্বাদু কোন হচ্ছে। এটি খুবই পুষ্টিকর রেসিপি। আমার খুবই ভালো লাগলো, সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার কাছে আবার ছোট মাছ ভালো লাগে তবে কচুর ডাটা তেমন বেশি পছন্দ করি না। কিন্তু আপনার এই রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। আমি কখনো এভাবে মাছ রান্না করে খাইনি। আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট মাছ ও কচুর ডাটা আমার কাছে খেতে অনেক মজা লাগে আপু ‌‌ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ছোট মাছ খেতে বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ছোট মাছ দিয়ে কচুর ডাটা ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সেই সাথে খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছে ছোট মাছ ও কচুর ডাটা রেসিপি

 2 years ago 

ছোট মাছ দিয়ে কচুর ডাটা রান্না করার রেসিপি দেখে আমার খুবই লোভ লেগে গেছে। দেখে তো মনে হচ্ছে বেশি দারুন হয়েছে এই রেসিপিটি। রেসিপির কালার কম্বিনেশন টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ছোট মাছ দিয়ে কচুর ডাটার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই কচুর ডাটা রেসিপিটি দেখে জিভে জল এসে গিয়েছে। ব্যক্তিগতভাবে ছোট মাছের সাথে প্রচুর ডাটা আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

কচুর ডাটার এই জাতীয় রেসিপিগুলো আমার খুবই বেশি ভালো লাগে। কারণ এই জাতীয় রেসিপিগুলো শরীরে লৌহ এর পরিমাণ বৃদ্ধি করে থাকে। তাই আমাদের নিয়মিত কচুর শাক বা কচুর ডাটা রান্না করে খাওয়া উচিত।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59