" শীতকালীন ভাপা পিঠা রেসিপি " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব


আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

প্রতি দিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজ আমি আপনাদের মাঝে শীতকালীন ভাপা পিঠা রেসিপি শেয়ার করব। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

IMG20220203195129.jpg

সম্পূর্ণ তৈরি ভাপা পিঠা

তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেই ভাপা পিঠা রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ


IMG_20220203_185221.jpg

চালের গুড়া
গুড়
লবণ

ভাপা পিঠা তৈরীর প্রক্রিয়া


IMG20220203190204.jpg

IMG_20220203_185742.jpg

প্রথমে গুড়ের টুকরো গুলো ছোট ছোট করে কেটে নেই। এবং এরপর পরিষ্কার একটি পাত্র নেই , এর মধ্যে পরিমাণ মতো একটু পানি নেই। পানি নেওয়ার পর পরিমান মতো একটু লবন দিয়ে মিশিয়ে নেই।


IMG20220203190326.jpg

IMG20220203190358.jpg

একটি পাত্রে চালের গুড়া গুলো নিয়ে নেই। এবং এর মধ্যে লবণ মেশানো পানি পরিমাণ মতো একটু দিয়ে মিশিয়ে নেই।


IMG20220203190934.jpg

IMG20220203192305.jpg

ভাপা পিঠা বানানোর জন্য পরিষ্কার ছোট একটি বাটি নেই। এবং এর মধ্যে চালের গুড়া গুলো দিয়ে নেই, চালের গুঁড়ো গুলো মিশিয়ে নেওয়ার পর পরিমাণ মতো একটু গুর উপরে দিয়ে নেই।


IMG_20220203_191041.jpg

IMG_20220203_192547.jpg

এখন পরিষ্কার একটি পাত্র নেই। পাত্রটি চুলের মধ্যে বসিয়ে দিয়ে পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই। পানি গরম হয়ে গেলে ভাপা পিঠা বানানোর বাটি টি পরিষ্কার একটি কাপড়ের মধ্যে দিয়ে নেই। এবং এরপর গরম পত্রটি উপর কাপড় টি বসিয়ে দেই।


IMG20220203195129.jpg

এরপর ভাপা পিঠা সিদ্ধ না হওয়া পর্যন্ত চুলের মধ্যে রেখে দেই। কিছুক্ষণ রেখে দেওয়ার পর তৈরি হয়ে যাবে ভাপা পিঠা।


অবশেষে তৈরি হয়ে গেলো শীতকালীন ভাপা পিঠা । এই ছিলো আজকের ভাপা পিঠার রেসিপি , যা আমি আজ আপনাদের মাঝে শেয়ার করলাম । আশা করি আমার তৈরী এই ভাপা পিঠা টি আপনাদের পছন্দ হবে।

কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ আপনাদের সবাইকে।

Sort:  
 2 years ago 
শীত কালীন সময়ে ভাপা পিঠা খুবই জনপ্রিয়। আপনি দারুন দক্ষতা নিয়ে এটি তৈরী করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাপা পিঠা খেতে তো কম-বেশি সবারই খুবই ভালো লাগে। আমারও ভাপা পিঠা অনেক পছন্দের। শীতকালে সময় খেতে একটু বেশি ভালো লাগে। কেমনে আপনার তৈরি করা ভাপা পিঠার রেসিপি টা আমার কাছে দুর্দান্ত লেগেছে। অনেক সুন্দর ভাবে পুরো রেসিপি টা তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

শীতকালে ভাপা পিঠা খেতে ভারি মজার। অসাধারণ হয়েছে আপনারা রেসিপি টি। ভাপা পিঠা গুলো খেতে ভারি মজাদার। শীতে আম্মু প্রায় এই পিঠাগুলো তৈরি করে বাসায়। মুখেই লেগে থাকে। আপনারা রেসিপি টি ও দেখতে খুবই লোভনীয় হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 2 years ago 

শীতকালে ভাবা পিঠা খাওয়া মজায় টা যেন অন্য রকম। আমার ভাবা পিঠা খাইতে বেশ ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে গুড় দিয়ে ভাবা পিঠা তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর আপু। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝেউপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে। এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি শীতকালীন একটি বিখ্যাত পিঠা আমাদের মাঝে উপস্থাপন করেছেন । ভাপা পিঠা হলো শীতকালে সবচেয়ে জনপ্রিয় এবং বিখ্যাত একটি পিঠা। এটি খেতে আমি খুবই ভালোবাসি তা ছাড়াও দেখা যায় এগুলো শহর অঞ্চলের অনেক স্থানেই তৈরি করে বিক্রি করে থাকে এবং এটি প্রচুর পরিমাণে বিক্রয় হয় কারণ এটি সকল মানুষই ভালোবাসে। আমি ব্যক্তিগতভাবে এটি খেতে খুবই পছন্দ করি ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার মহা মূল্যবান মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আমি যেন এরকম আরো সুস্বাদু পিঠা রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। ধন্যবাদ।

 2 years ago 

আসলে এসব রেসিপি দেখলে লোভ কন্ট্রোল করা খুব মুশকিল হয়ে পড়ে। আপনি খুব সুন্দর করে ভাপা পিঠে তৈরি করেছেন। শীতের সকালে বা সন্ধ্যার সময় গরম গরম ভাপা পিঠা খেতে খুবই ভালো লাগে। আপনার প্রস্তুত প্রণালি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। ছবি দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকাল মানেই পিঠের আয়োজন। আর এই শীতের মধ্যে ভাপা পিঠা সবচাইতে পরিচিত পিঠা। আপনার পিঠা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর পিঠা বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার শীতকালীন ভাপা পিঠার রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।দেখেই তো খেতে ইচ্ছে করছে ।আসলে শীতকাল মানেই পিঠা-পুলির সময় এবং শীতকালে ভাপা পিঠে না খেলে যেন শীতকাল মনেই হয়না ।প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।যেটি আমার কাছে অনেক বেশি ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর মজার পিঠার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মহা মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন।

শীতকালীন পিঠার মধ্যে ভাপা পিঠা আমার সবচেয়ে বেশি প্রিয়। এই পিঠাগুলো খেতে আমার খুবই ভালো লাগে । বাসায় তৈরি করলে তেমন একটা ভাল হয় না। বেশিরভাগ সময়ই দোকান থেকে কিনে খাওয়া হয়। কিন্তু আপনার তৈরি করা পিঠা গুলো দেখতে বেশ ভালো লাগছে। খেতে নিশ্চয়ই দারুন ছিল😋😋। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করবার জন্য । শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকাল মানেই তো নানা পিঠা আর সেগুলোর মাঝে সব চেয়ে আকর্ষনীয় পিঠাটি হলো এই ভাপা পিঠা, এটা ছাড়া শীতকাল পূর্ণতা পায় না একদমই। মনে হচ্ছে আপনারা গুড় একটু বেশী খান, তবে পিঠাগুলো দারুণ হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

জি ভাইয়া আমার একটু বেশি মিষ্টি খাওয়া হয়। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23